Read In
Whatsapp
Advertisement

Top 5 CNG Cars : ফাটাফাটি মাইলেজের সঙ্গে দিচ্ছে প্রিমিয়াম ফিচারস! রইলো সেরা 5 সিএনজি গাড়ি

পরিবেশ দূষণ কমানোর লক্ষ্যে একজোট হয়েছে সারাবিশ্ব। আর সেই পদক্ষেপেরই একটা অংশ জ্বালানি চালিত গাড়ির জায়গায় বৈদ্যুতিক গাড়ি। কিন্তু সেখানে সমস্যা বিস্তর। প্রথমেই সবচেয়ে বড় অসুবিধা হলো গাড়ির রেঞ্জ। বিশেষ…

Published By: Ritwik | Published On:
Advertisements

পরিবেশ দূষণ কমানোর লক্ষ্যে একজোট হয়েছে সারাবিশ্ব। আর সেই পদক্ষেপেরই একটা অংশ জ্বালানি চালিত গাড়ির জায়গায় বৈদ্যুতিক গাড়ি। কিন্তু সেখানে সমস্যা বিস্তর। প্রথমেই সবচেয়ে বড় অসুবিধা হলো গাড়ির রেঞ্জ। বিশেষ করে ভারতে, যেখানে বৈদ্যুতিক গাড়ির জন্য এখনো সেইভাবে পরিষেবা গড়ে ওঠেনি। এক্ষেত্রে আপনার কাছে বিকল্প হয়ে উঠতে পারে CNG গাড়িগুলো। দূষণও নেই এবং সাথে রেঞ্জও পাওয়া যায় বিস্তর, তাই আপনার তালিকায় EV-র পরিবর্তে থাকুক এই পাঁচ CNG গাড়ি।

Advertisements

১) Hyundai Grand i10 NIOS CNG : কোরিয়ান গাড়ি নির্মাতা Hyundai Motors এর সবথেকে সস্তা গাড়ির মধ্যে একটি এই i10 Nios। সেটির CNG ভেরিয়েন্ট লঞ্চ করেছে কোম্পানি। বাজারে সেটির দাম শুরু হচ্ছে ৭.৫৮ লক্ষ টাকা থেকে।

#Recommended
Maruti Suzuki Brezza SUV : বেশী নয় মাত্র 97 হাজার তাতেই কিনতে পারেন ন
Best Driving Tips: ড্রাইভিং শেখার সময় এই ৪টি টিপস মনে রাখলে কমবে মৃত্
EV battle, TATA Nexon Vs Mahindra XUV 400 , কোন বৈদ্যুতিক গাড়ি সেরা,
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
Thar-Hyundai এখন অতীত, শীঘ্রই বাজারে কাঁপাতে আসছে টাটার নয়া Blackbird
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম

২) Tata Tiago NRG CNG : টাটা মোটরও পিছিয়ে নেই CNG গাড়ির ক্ষেত্রে। EV তে রেকর্ড গড়ার পর CNG এর মার্কেটেও দখল নিতে চাইছে Tata Motors। ২৬ কিলোমিটার রেঞ্জের এই গাড়িটির দাম শুরু হচ্ছে মাত্র ৮ লক্ষ টাকা থেকেই।

৩) Tata Altroz CNG : পেট্রোল তো বটেই, সাথে CNG ভেরিয়েন্টেও গাড়ি লঞ্চ করেছে টাটা মোটরস। ১০.০২ লক্ষ টাকার বিনিময়ে কিনতে পারেন এই গাড়িটি। বিরাট বড় ১৫০ লিটারের বুট স্পেস পেয়ে যাবেন এখানে।

৪) Maruti Suzuki Brezza CNG : ভারতের সবথেকে বেশি CNG গাড়ি বিক্রি করে মারুতি। তাদের মধ্যে Brezza CNG মডেলটি সর্বাধিক বিক্রিত। স্মার্ট হাইব্রিড প্রযুক্তির এই গাড়িটির দাম রয়েছে ৯ লক্ষ টাকা থেকে ১২ লক্ষ টাকা। ৩২৮ লিটারের বুট স্পেস রয়েছে এখানে।

৫) Grand Vitara and Toyota Hyryder :
বর্তমানে টয়োটা এবং সুজুকি একে অপরের সাথে যুক্ত হয়ে নতুন Vitara এবং Hyryder নিয়ে এসেছে। vitara SUV টির দাম শুরু হচ্ছে ১২.৮৫ লাখ থেকে ১৪.৮৫ লাখ টাকা পর্যন্ত। অন্যদিকে Toyota Hyryder এর দাম রয়েছে ১৫.৪৪ লক্ষ টাকা।

(*ওপরে থাকা সমস্ত দামই Ex-Showroom Price)