Read In
Whatsapp
Advertisement

বাড়িতে আনুন ফিচারপ্যাকড এই গাড়ি, প্রতি লিটারে ছুটবে 22 কিমি! কেনার হলে দেখুন খুঁটিনাটি

Alto K10 এর থেকে সামান্য বেশি দামী এই গাড়ি, কিন্তু বাজেটের মধ্যেই মিলবে একাধিক দুর্দান্ত ফিচারস। দেখে নিন কোন গাড়ির কথা বলছি আমরা

Published By: Ritwik | Published On:
Advertisements

প্রথমবারের জন্য যারা গাড়ি কিনছেন অনেকসময় তারা কনফিউজড থাকেন কোন গাড়ি কিনবেন তাই নিয়ে। এই নিয়ে বিস্তর গাড়ির খবর আমরা আপনাদের জানিয়েছি। বর্তমান বাজারে যেখানে সমস্ত গাড়িই SUV নামে পরিচিত সেখানে কোন গাড়িটি কিনবেন আপনি? প্রাইস টু পারফরম্যান্স রেসিওতে সেরা প্রমাণিত হতে পারে এই কোন গাড়ি? এরকমই একটি গাড়ির খোঁজ নিয়ে এলাম আমরা।

Advertisements

ভারতের বাজারে কম দামে হাই মাইলেজের গাড়ির চাহিদা সবসময়ই অনেকখানি বেশি। এক্ষেত্রে Maruti Suzuki থেকে Hyundai সবাই নিজেদের নতুন নতুন গাড়ি নিয়ে এসেছে। কিন্তু এই বাজারের মধ্যে Renault এর Kwid গাড়িটি নিজের দুর্দান্ত বাজার তৈরি করেছে ভারতে। Alto এর থেকে মাত্র 51,000 টাকা বেশি দাম হলেও এখানে পেয়ে যাবেন শক্তিশালী ইঞ্জিন এবং দুর্দান্ত ফিচারস।

#Recommended

দেখে নিন কেনো Renault Kwid গাড়িটি কিনবেন আপনি :-

ইঞ্জিন এবং মাইলেজ : রেনল্ট কুইড গাড়িতে রয়েছে 999 সিসির ইঞ্জিন। সেখান থেকে গাড়িটি মোট 67.06 Bhp শক্তি এবং 72Nm পিক টর্ক তৈরি করতে সক্ষম। রেনল্ট কুইড গাড়িতে ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয়, দুই প্রকার ট্রান্সমিশনই দিয়েছে কোম্পানি। এছাড়া গাড়িতে শক্তিশালী ইঞ্জিনের সাথে 22.3 kmpl এর মাইলেজও পাওয়া যায়।

সুরক্ষা : যাত্রীদের নিরাপত্তার জন্য রয়েছে ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, EBD এর সাথে ABS এবং পিছনের পার্কিং সেন্সরের মত ফিচার।

ফিচারস : সুবিধার জন্য গাড়ির মধ্যে 8-ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। অতিরিক্ত ফিচারের মধ্যে আপনি ইলেকট্রনিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম (ESP), হিল স্টার্ট অ্যাসিস্ট (HSA), ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম (TCS) এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম (TPMS) ইত্যাদি। আপাতত গাড়িটি বাজারে Maruti Alto K10-এর সাথে প্রতিযোগিতা করবে। গাড়িটির ক্লাইম্বার ভ্যারিয়েন্টটি প্রতিযোগিতা চালাবে টাটা পাঞ্চের সাথে। অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লের সাপোর্টও পেয়ে যাবেন এখানে।

দাম: মাত্র 4.20 লক্ষ টাকা থেকেই দাম শুরু হচ্ছে গাড়িটির, আর এটির টপ ভেরিয়েন্টের দাম 6.33 লক্ষ টাকা।