Read In
Whatsapp
Advertisement

Hyundai Exeter Vs Tata Punch, দুটি গাড়ির মধ্যে আপনার জন্য কোনটি সেরা? দেখে নিন এখানে

Tata Punch-এর যোগ্য প্রতিদ্বন্দ্বী Hyundai Exter, কিন্তু আপনার জন্য সেরা কোনটি? দেখে নিন বিশদে

Published By: Ritwik | Published On:
Advertisements

বাজারে বেশ জমে ওঠেছে টাটা মোটরসের পাঞ্চ এবং হুন্ডাই এক্সটার গাড়ির লড়াই। বিগত সময়ে মাইক্রো SUV সেগমেন্টে বড় বাজার দখল করে টাটা পাঞ্চ। সুরক্ষা ব্যাবস্থার সাথে শক্তিশালী পারফরম্যান্স বেশ সাড়া যোগায়। কিন্তু Hyundai এর Exter গাড়ি লঞ্চ হওয়ার পর সেই আধিপত্যে বেশ বড় প্রশ্ন চিহ্ন পড়েছে।

Advertisements

নতুন Hyundai Exter গাড়িটিতে নতুন প্রযুক্তি, কমফোর্ট এবং একাধিক ফিচারস রয়েছে যা পাঞ্চ গাড়িতে নেই। কিন্তু Punch মার্কেটে বেশ কিছু সময় ধরে রয়েছে। এবং এই সেগমেন্টে নিজেকে প্রমাণিত করেছে। পাঞ্চ নো-ননসেন্স পারফর্ম্যান্স দেয় গ্রাহকদের। সাথে ইন্ডাস্ট্রি লিডিং GNCAP ক্র্যাশ টেস্টে 5 Star রেটিংয়ের সাথে আসে। তাই নিরাপত্তার বিষয়ে পাঞ্চ বহু যোজন এগিয়ে।

#Recommended
Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি সেরা? দেখে নিন বিস্তারিত তুলনা
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
মাত্র 9 হাজারেই মিলবে নতুন দুই চাকা, হিরো দিচ্ছে সুপার অফার! ফায়দা নি
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার
দুর্ঘটনায় জীবন বাঁচাবে এই 6 গাড়ি, মাত্র 10 লাখের বাজেটেই রয়েছে দুর্
বাজারে ঝড় তুলেছে মারুতির নতুন 7 সিটার, 35 কিমি মাইলেজ সহ ঝাঁ চকচকে গা
Swift থেকে i20, বাজারের সেরা এই পাঁচ গাড়ি, কিন্তু সুরক্ষার প্রশ্নে হে
বাম্পার অফার মারুতি সুজুকির, 7 লাখেই মিলছে মস্ত পারিবারিক গাড়ি!
ভরে ভরে ফিচারস নিয়ে লঞ্চ হয়ে গেল Tata Punch EV, কমদামেই নিয়ে যান দুরন্
বাম্পার অফার মারুতি সুজুকির, 7 লাখেই নিয়ে যান মস্ত পারিবারিক গাড়ি

পাঞ্চ গাড়িতে 187 মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে এক্সটারে সেই অংক 185 মিমি রয়েছে। বুট স্পেসও বড়, এক্সটারে 391 লিটার এবং পাঞ্চ গাড়িতে 366লিটার। আবার এক্সটার যেখানে 175-সেকশন টায়ারের সাথে 15″ অ্যালয় হুইল অফার করে পাঞ্চ গাড়িটি 195-সেকশন টায়ার সহ 16″ অ্যালয় অফার করে। দুই গাড়িতেই 1.2L NA পেট্রোল ইঞ্জিন রয়েছে। তবে কাগজে কলমে পাঞ্চের ইঞ্জিন অধিক শক্তিশালী। Punch এর ইঞ্জিন মোট 86 bhp শক্তি উৎপন্ন করে, Exter সেখানে 83 bhp শক্তি উৎপন্ন করতে সক্ষম।

অন্যদিকে টাটা মোটরসের একটি সাকসেসফুল গাড়ি Tata Punch। গত 2021 সালে Micro SUV সেগমেন্টে একপ্রকার রাজ করছে পাঞ্চ। এছাড়া যত দিন যাচ্ছে গাড়িটির জনপ্রিয়তা যেন ততই বাড়ছে। 2021 সালের তুলনায় 2022 সালে অনেক বেশি পাঞ্চ বিক্রি হয়েছে। আবার গত 2022 এর তুলনায় 2023 এ বিক্রির পরিমাণ আরো বহুগুণ বেড়েছে Punch এর। বিগত 2 বছর Tata Punch কে টেক্কা দেওয়ার মতো কোনো গাড়িই আসেনি বাজারে।

টাটা পাঞ্চ হোক কি নতুন এক্সটার, দুটি গাড়ির যেকোন একটি কিনতে গেলেও আপনাকে অপেক্ষা করতেই হবে। উল্লেখ্য যে, Exter লঞ্চ হওয়ার পরপরই 50,000+ বুকিং পায়। জুলাই মাসে লঞ্চ হলেও মাত্র কয়েকদিন আগেই ডেলিভারী শুরু হয় সেটির। কিন্তু আপনি যদি Punch অথবা Exter কিনতে চান তাহলে ন্যূনতম 3 মাসের মতো সময় অপেক্ষা করতেই হবে।

দাম: Exeter-এর বেস ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম 5.99 লক্ষ টাকা। টপ ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম পড়বে 9.3 লক্ষ টাকার আশেপাশে। AMT ট্রান্সমিশনের সাথে Exeter-এর এক্স-শোরুম দাম 8 লক্ষ টাকা থেকে শুরু হয়। AMT এর সাথে টপ ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম হয় 10 লক্ষ টাকার আশেপাশে। Punch এর বেস ভেরিয়েন্টের দাম 6 লক্ষ টাকা। টপ ভেরিয়েন্টের দাম পড়বে 9.5 লক্ষ টাকা। AMT ট্রান্সমিশনের সাথে Punch এর এক্স শোরুম দাম 7.5 লক্ষ টাকা।