Read In
Whatsapp
Advertisement

বাজার কাঁপাতে আসছে Hyundai, নতুন এতগুলো মডেল লঞ্চ হবে শীঘ্রই

এই চারটি গাড়ি লঞ্চ হচ্ছে শীঘ্রই, দেখে নিন সম্পূর্ণ তালিকা

Published By: Ritwik | Published On:
Advertisements

শীঘ্রই সেরা চারটি গাড়ি নিয়ে আসছে Hyundai। চলুন দেখে নেওয়া যাক কোন কোন নতুন গাড়ি আসতে চলেছে ভারতের বাজারে।

Advertisements

1) Hyundai Creta Facelift
বড়সড় পরিবর্তনের সাথে আসছে Hyundai Creta । নতুন Facelift ভার্সনে ডিজাইনের পরিবর্তন আসছে। নতুন Creta অনেকখানি Tuscon এর মতই দেখতে। ইন্টারনাল ডিজাইনে পরিবর্তন না এলেও ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ LED বার দেখা যাবে। পাওয়ারট্রেনে সেরকম কিছু পরিবর্তন দেখা যাবেনা অবশ্য। 6-স্পীড ম্যানুয়াল বা CVT-এর সাথে আগেরই 1.5-লিটার NA পেট্রোল ইঞ্জিন থাকবে এবং 6-স্পীড ম্যানুয়াল বা 1.5-লিটার ডিজেল ইঞ্জিন দেখা যাবে।

2) Hyundai Alcazar Facelift
Alcazar এর ডিজাইনেও পরিবর্তন দেখা যাবে। LED টেললাইট এবং ফ্রন্ট ফ্যাসিয়া দেখা যাবে গাড়িতে। অল-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং আপডেটেড টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সহ Alcazar এ একটি 1.5-লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হবে। ইঞ্জিনটি 6-স্পীড ম্যানুয়াল বা 7-স্পীড DCT এবং একটি 1.5-লিটার টার্বো ডিজেল অথবা 6-স্পীড ম্যানুয়াল বা একটি 6-স্পীড টর্ক কনভার্টার ইউনিটের সাথে যুক্ত থাকবে।

3) Hyundai Verna N-Line
হুন্ডাই ভার্না এন-লাইনের সামগ্রিক নকশাতে পরিবর্তন এসেছে। সামনের বাম্পারে লাল পিনস্ট্রাইপ, পাশের স্কার্ট এবং পিছনের স্পয়লারের মতো কয়েকটি ভিজ্যুয়াল পরিবর্তন সহ বাকি ডিজাইন আগের মডেলের মতোই থাকবে। সাসপেনশনে বড় পরিবর্তন দেখা যাবে। ভার্না এন-লাইন শুধুমাত্র একটি ইঞ্জিন বিকল্পেই আসবে এবং এটি হল1.5-লিটার টার্বো পেট্রোল ইউনিট। মোট 163bhp শক্তি এবং 253Nm টর্ক উৎপন্ন করতে সক্ষম ইঞ্জিনটি 7-স্পীড DCT এন-লাইনের জন্য উপলব্ধ থাকবে। তবে এটা দেখার যে, Hyundai তাদের লাইনআপে বিকল্প হিসাবে 6-স্পীড ম্যানুয়াল দেবে কিনা, কারণ এটি সম্প্রতি আপডেট করা Hyundai i20 N-তে রয়েছে।

4)Hyundai Kona EV
Hyundai Kona EV-র আন্তর্জাতিক ভার্সনে নিরাপত্তা এবং আরামের ক্ষেত্রে অনেক বৈশিষ্ট্যের সাথে আপডেট করা হয়েছে। আশা করা যাচ্ছে ওই একই মডেল ভারতেও উপলব্ধ থাকবে। আগের প্রজন্মের চেয়ে বর্তমান প্রজন্মের মডেলটি লঞ্চ করার অর্থ গাড়িটির অভ্যন্তরীণ আপডেট করা। ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্টের জন্য দুটি 12.3-ইঞ্চি ডিসপ্লে, 8-স্পীকার বোস সাউন্ড সিস্টেম, কার কানেক্টেড ফিচার এবং আরও অনেক কিছুই থাকবে। উল্লেখ্য, আন্তর্জাতিক ভার্সনে Hyundai Kona তে 2টি ব্যাটারি প্যাকের সাথে উপলব্ধ। গাড়িটি মোট 158bhp শক্তি এবং 250Nm টর্ক উৎপন্ন করে