Read In
Whatsapp
Advertisement

৫ মাসেই তুখোড় ব্যবসা দিল হন্ডা Elevate, দমদার ডিজাইনের পাশাপাশি চমৎকার ফিচারস, দেখে নিন খুঁটিনাটি

গত বছরই ভারতীয় বাজারে লঞ্চ হয়েছিল হন্ডা এলিভেট। যেমন এর আকর্ষণীয় লুক তেমনই দমদার ফিচার। সবে মিলিয়ে এই গাড়ি এখন হন্ডার তুরুপের তাস। ২০২৩ সালের ৪ সেপ্টেম্বর লঞ্চ হওয়া এ…

Published By: Ritwik | Published On:
Advertisements

গত বছরই ভারতীয় বাজারে লঞ্চ হয়েছিল হন্ডা এলিভেট। যেমন এর আকর্ষণীয় লুক তেমনই দমদার ফিচার। সবে মিলিয়ে এই গাড়ি এখন হন্ডার তুরুপের তাস। ২০২৩ সালের ৪ সেপ্টেম্বর লঞ্চ হওয়া এ চার চাকা এখন ভারতীয়দের পছন্দের তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছে। গত মাসেই প্রায় ২২,৫৯৬টি ইউনিট বিক্রি করেছে সংস্থাটি। একই সাথে হন্ডার শেয়ার মার্কেট বৃদ্ধির পেছনেও এই গাড়ির অবদান নেহাত কম নয়। Honda Elevate 070620231227

Advertisements

তবে কেবল ভারতেই নয়, দেশ ছাড়িয়ে বিদেশের মাটিতেও রমরমিয়ে বিক্রি হচ্ছে হন্ডা এলিভেট। আর দেশীয় মার্কেটে শেয়ার বাজারের কথা বললে, ২০২২ সালে এপ্রিল-ডিসেম্বরে হন্ডার যে শেয়ার ছিল ০.৩২ শতাংশ, ২০২৩ এর এপ্রিল-ডিসেম্বরে এই শেয়ার বেড়ে দাঁড়িয়েছে ১.২৪ শতাংশ।

#Recommended
সাবধান! আজই বদলে ফেলুন নম্বর প্লেটের এই জিনিসগুলি, অন্যথায় গুনতে হবে
ভুলে যান মারুতি-হুন্ডাই, এই ছোট্ট ট্রিক্স খাটালেই আপনিও কিনতে পারবেন ব
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
গাড়ির কাঁচে ফাটল ধরলে কী করবেন? বিপদে পড়ার আগেই জেনে নিই এই তথ্য
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
পাত্তা পাবেনা EV, একবার তেল ভরুন আর নিশ্চিন্তে সারা মাস! নতুন এই পাঁচ
আবারও সবার সেরা TATA, নতুন Nexon পেল 5Star নিরাপত্তা রেটিং
বছরের শুরুতেই নিজের আসন ছিনিয়ে নিল এই গাড়ি, পাশাপাশি রেকর্ড বিক্রি E

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২৪ অর্থবছরের প্রথম ৯মাসে হন্ডার মোট বিক্রি প্রায় ৬৩,৬৯০ ইউনিট‌। যার মধ্যে কেবল হন্ডা এলিভেট বিক্রি হয়েছে ৩৫.৪৭ শতাংশ। এখান থেকেই স্পষ্ট যে, ভারতীয় বাজারে হন্ডা এলিভেট ঠিক কতটা গ্রহণযোগ্যতা লাভ করেছে। এমতাবস্থায় প্রশ্ন হল, হন্ডা এলিভেটে এমন কি বিশেষ বৈশিষ্ট্য রয়েছে যার জন্য এর এত জনপ্রিয়তা।

Honda Elevate 4 Sixteen Nine 0

গাড়ি বিশেষজ্ঞদের মতে, এক নয়, হন্ডা এলিভেটে এমন একাধিক ফিচার্স রয়েছে যা সাধারণ মানুষকে আকৃষ্ট করে। হন্ডা এলিভেটের কথা বললে সবার আগে বলতে হয় এর দামের কথা। মাত্র ১১ লক্ষ (এক্স শোরুম) থেকে শুরু হয় এই গাড়ির দাম। গাড়িটির সর্বোচ্চ দাম হয় ১৫.৯৯ লক্ষ টাকা (এক্স শোরুম)।

ফিচার্স : জনপ্রিয় এই গাড়িটি একাধিক আকর্ষণীয় ফিচার্সে ঠাসা। এই চার চাকায় আপনি পেয়ে যাবেন ১.৫ লিটার i-VTEC পেট্রল ইঞ্জিন সঙ্গে ৬ স্পিড ম্যানুয়াল ও ৭ স্পিড CVT অটোমেটিক ট্রান্সমিশন। সেই সাথে রয়েছে ৪৫৮ লিটার বুট স্পেস। লেন ওয়াচ ক্যামেরা, ওয়্যারলেস চার্জিং, রিয়ার পার্কিং সেন্সরের পাশাপাশি হন্ডা এলিভেট দিচ্ছে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ৭ ইঞ্চি সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

Honda Elevate Bookings India 3b72

এছাড়াও হন্ডা এলিভেটের একটি বিশেষ বৈশিষ্ট্য হল, অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম। যাত্রীদের সুরক্ষার ক্ষেত্রে এটি বেশ উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। এছাড়াও সেফটি ফিচার্সের মধ্যে রয়েছে ৬টি এয়ারব্যাগ। তবে যারা মেড ইন ইন্ডিয়ার জিনিসে বিশ্বাসে তাদের জন্য এক অন্যতম সেরা বিকল্প হল হন্ডা এলিভেট। গাড়িটির প্রায় ৯০ শতাংশ উপাদান ভারতে তৈরি হয়। ভারত থেকে তৈরি হয়ে অন্যান্য দেশে রপ্তানি করা হয় এই গাড়ি। এই মুহূর্তে Hyundai Creta, Maruti Grand Vitara, Kia Seltos, MG Astor কে কড়া টক্কর দিচ্ছে এই গাড়ি।