Read In
Whatsapp
Advertisement

Ertiga এবং Innova এর দিন শেষ করতে বাজারে আসতে চলেছে চারটি সেরা MPV, দেখে নিন তালিকা

বর্তমানে ভারতের বাজারে বিখ্যাত হয়ে ওঠেছে নানান MPV। একটা সময় হ্যাচব্যকের বাজার বড় থাকলেও ধীরে ধীরে SUV ডিজাইনের গাড়িগুলোই বাজারের কিয়দংশ ধরে রেখেছে। ফেসলিফ্টেড মডেল থেকে নতুন ডিজাইন, ভারতের MPV…

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমানে ভারতের বাজারে বিখ্যাত হয়ে ওঠেছে নানান MPV। একটা সময় হ্যাচব্যকের বাজার বড় থাকলেও ধীরে ধীরে SUV ডিজাইনের গাড়িগুলোই বাজারের কিয়দংশ ধরে রেখেছে। ফেসলিফ্টেড মডেল থেকে নতুন ডিজাইন, ভারতের MPV মার্কেট আরো বড়সড় হতে চলেছে শীঘ্রই। চলুন তাহলে এই মার্কেটে আসন্ন সেরা কয়েকটি MPV নিয়ে জানাই আপনাদের।

Advertisements

1) New Gen KIA Carnival
ফেসলিফটেড চতুর্থ-প্রজন্মের কিয়া কার্নিভাল আগামী মাসে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করবে। পুরানো-জেনার মডেলের পরিবর্তে বাজারে আসবে এই গাড়ি। আগামী বছরের একদম শুরুর দিকে ভারতের বাজারে আসবে গাড়িটি। নতুন KIA Carnival গাড়িতে থাকছে 2.2L টার্বো ডিজেল ইঞ্জিন যা 200 bhp শক্তি এবং 450 Nm টর্ক উৎপন্ন করে। বাইরের ডিজাইন অনেকখানি KIA EV 9 এর ধারনা থেকে নেওয়া হয়েছে।

#Recommended
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
বাজারে কামব্যাক করছে দুই শক্তিশালী SUV, এখানে আপনার পছন্দের কোনটা?
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার
আবারও সবার সেরা TATA, নতুন Nexon পেল 5Star নিরাপত্তা রেটিং
শীঘ্রই বাজারে আসছে Maruti Suzuki-র নতুন তিন গাড়ি, ফিচারস দেখলে কিনবেন

2) KIA Electric MPV
শুধু জ্বালানি নয়, বৈদ্যুতিক গাড়ির বাজারেও নতুন MPV লঞ্চ করতে চলেছে KIA। উল্লেখ্য বিগত সময়ে বৈদ্যুতিক গাড়ির বাজারে 2000 কোটিরও বেশি বিনিয়োগ করেছে KIA Motors। 2025 সালের মধ্যে তারা নতুন ইলেকট্রিক গাড়ি আনতে চলেছে। এর মধ্যে থাকছে একটি Electric SUV অন্যটি বড় আকারের MPV ডিজাইনের।

3) New Nissan MPV
ভারতের বাজারে সাব-ফোর-মিটার সেগমেন্টে একটি নতুন MPV রোল আউট করার পরিকল্পনা করছে Nissan। গাড়িটি তৈরি হতে চলেছে Renault Triber এর উপর ভিত্তি করে। কমপ্যাক্ট ফ্যামিলি ক্রুজারটি Maruti Ertiga কে সাশ্রয়ী মূল্যে বিকল্প প্রদান করবে। গাড়িটিতে Nissan Magnite এর মত একই 1.0L NA পেট্রোল ইউনিট এবং একটি 1.0L টার্বো-পেট্রোল ইউনিট থাকবে।

4) New Tata MPV
বর্তমানে টাটা মোটরস বিশেষ কিছুর ওপর কাজ চালাচ্ছে। যেহেতু বর্তমানে Tata Motors এর কোনো MPV নেই তাই আশা করা হচ্ছে যে, টাটা মোটরস নতুন MPV লঞ্চ করতে পারে শীঘ্রই। গাড়িটি Maruti Ertiga এবং Toyota Innova-এর মধ্যে অবস্থান করবে। আর এই নতুন গাড়িটি বাণিজ্যিক বহর এবং ব্যক্তিগত গতিশীলতা উভয় জায়গাতেই সমানভাবে কাজ করতে সক্ষম হবে।