Read In
Whatsapp
Advertisement

35 কিমি মাইলেজ সহ পেয়ে যাচ্ছেন দারুণ ফিচারস, এবার সস্তায় হবে দুর্দান্ত গাড়ি

মারুতি সুজুকি এর হ্যাচব্যাক সেলেরিও এমন একটি গাড়ি যা অল্প সময়ই বিরাট জনপ্রিয়তা লাভ করেছে। গাড়িটির জনপ্রিয় হওয়ার পিছনে অন্যতম কারণ এর অটো গিয়ার শিফট। AGS প্রযুক্তির কারণে শহরের মধ্যে…

Published By: Ritwik | Published On:
Advertisements

মারুতি সুজুকি এর হ্যাচব্যাক সেলেরিও এমন একটি গাড়ি যা অল্প সময়ই বিরাট জনপ্রিয়তা লাভ করেছে। গাড়িটির জনপ্রিয় হওয়ার পিছনে অন্যতম কারণ এর অটো গিয়ার শিফট। AGS প্রযুক্তির কারণে শহরের মধ্যে চলার সময় বারংবার ক্লাচ দাবার প্রয়োজনীয়তা দূর করে সেলেরিও।

Advertisements

নতুন সেলেরিও আরও শক্তিশালী ইঞ্জিন এবং মসৃণ AMT ট্রান্সমিশনের সাথে আসে। আকর্ষণীয় ডিজাইন এবং দুর্দান্ত বৈশিষ্ট্যের কারণে গাড়িটি গ্রাহকদের কাছেও প্রিয় হয়ে উঠেছে। চলুন তাহলে গাড়িটির সম্পর্কে দেখে নেওয়া যাক।

#Recommended
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
বাজারে ঝড় তুলেছে মারুতির নতুন 7 সিটার, 35 কিমি মাইলেজ সহ ঝাঁ চকচকে গা
Renault KWID নাকি Maruti Suzuki Celerio? 7 লাখের বাজেটে কোন গাড়ি সেরা
শীঘ্রই বাজারে আসছে Maruti Suzuki-র নতুন তিন গাড়ি, ফিচারস দেখলে কিনবেন
Fall of Maruti Suzuki: শীর্ষস্থান হারাল মারুতি সুজুকি, বড় পরিবর্তনের
পেট্রোল বা CNG নয়, পরিবেশ রক্ষার্থে মারুতির নতুন গাড়ি চলবে বায়োগ্যা
ফেব্রুয়ারিতে বড় অফার মারুতি সুজুকির, নতুন গাড়িতে থাকছে 1.5 লক্ষ টাক
Fortuner কেও পিছনে ফেলল মারুতির 7 আসনের গাড়ি, গত এক মাসে বিক্রি বাড়ল

Maruti Celerio তে রয়েছে তিনটি সিলিন্ডার সহ 998 cc ইঞ্জিন। আর এই ইঞ্জিনটি 5500 rpm-এ সর্বোচ্চ 65.71 bhp শক্তি এবং 3500 rpm-এ 89 Nm-এর পিক টর্ক জেনারেট করতে সক্ষম। গাড়িটির পেট্রোল ভেরিয়েন্ট 24.97 থেকে 26.68 kmpl এর মাইলেজ দিয়ে সক্ষম এবং CNG ভেরিয়েন্ট 35.6 km/kg মাইলেজ দেয়।

Celerio গাড়িটি মোট 5 গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে আসে। প্রতি লিটারে মোট মাইলেজ পাবেন 26.68 কিমির। CNG ভার্সনের মাইলেজ মিলবে 35.6 কিমি/কেজি! দুর্দান্ত মাইলেজের কারণে ভারতীয় পরিবারের কাছে গাড়িটি আদর্শ ফ্যামিলি কার হয়ে ওঠে। এখানে আধুনিক সমস্ত ফিচারস যেমন, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, ডুয়াল এয়ারব্যাগ ইত্যাদি সমস্ত ফিচারসই সেখানে দেখতে পাওয়া যায়।

313 লিটারের বুট স্পেস এবং অটোম্যাটিক ট্রান্সমিশন সহ নতুন সেলেরিও দারুণ সুবিধা এবং উন্নত দক্ষতা প্রদান করে। আকর্ষণীয় ডিজাইন এবং সাশ্রয়ী মূল্যের সাথে মারুতি সেলেরিও লাল, নীল, ধূসর, সাদা, সিল্ক এবং বাদামী সহ বিভিন্ন আকর্ষণীয় রঙের সাথে আসে।

গাড়িটির সামনের অংশে গ্রিলের মধ্যে একটি সিঙ্গল ক্রোম স্লেট সহ একটি নতুন চেহারা দেয়। একাধিক ভেরিয়েন্টে পাওয়া যায় Celerio। বেস ভেরিয়েন্টের দাম শুরু হয় 5.37 লক্ষ টাকা থেকে টপ ভেরিয়েন্টের দাম রয়েছে 7.14 লক্ষ টাকা৷