Read In
Whatsapp
Advertisement

খুব শীঘ্রই ভারতের বাজারে আসবে এই চারটি MPV, দাম ও লঞ্চের সময় দেখে নিন

কিয়া থেকে টাটা, শীঘ্রই চারটি MPV আসছে বাজারে

Published By: Ritwik | Published On:
Advertisements

গত কয়েক বছর ধরে ভারতের বাজারে SUV বিভাগটিই হাইলাইটে রয়েছে। সমগ্র অটো সেক্টরে সবচেয়ে বেশি আলোচিত হয়েছে নানান ধরনের SUV। বাজার বন্ধ হয়েছে সেডান এবং হ্যাচব্যাকের। কিন্তু MPV গুলোর বাজার বেশ গতিশীল। আসন্ন সময়ে বাজারে সেরা চারটি MPV আসতে চলেছে। চলুন সেগুলো কি কি দেখে নেওয়া যাক।

Advertisements

1. New-gen Kia Carnival:
ফেসলিফটেড চতুর্থ-প্রজন্মের কিয়া কার্নিভাল আগামী মাসে বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করবে। গাড়িটির পুরানো-জেনার মডেলের পরিবর্তে বাজারে আসবে এই গাড়ি। আগামী বছরের একদম শুরুর দিকে ভারতের বাজারে আসবে গাড়িটি। নতুন KIA Carnival গাড়িতে থাকছে 2.2L টার্বো ডিজেল ইঞ্জিন যা 200 PS শক্তি এবং 400 Nm টর্ক উৎপন্ন করে।

#Recommended

2. Lexus LM:
Lexus India কিছুদিন আগেই বিলাসবহুল LM MPV-এর বুকিং শুরু করেছে। আগামী সপ্তাহেই গাড়িটির অফিসিয়াল দাম ঘোষণা করবে কোম্পানি। টয়োটার বিলাসবহুল MPV গাড়িটি ভেলফায়ারকে ভিত্তি করেই তৈরি হবে। দ্বিতীয় প্রজন্মের এলএম মূলত ভেলফায়ারের প্রিমিয়াম সংস্করণ হতে চলেছে। লঞ্চের সময়ই গাড়িটির দাম থাকবে 1 কোটি টাকার আশেপাশে।

3. টাটা MPV:
Tata Motors-এর ব্যবস্থাপনা পরিচালক, শৈলেশ চন্দ্র সম্প্রতি নিশ্চিত করেছেন যে Curvv এবং Sierra-এর গাড়িগুলো আগামী 2025 সালে বাজারে আসবে। দুটি গাড়িরই জ্বালানি চালিত ভার্সন এবং বৈদ্যুতিক ভার্সন লঞ্চ করবে টাটা। তবে খুব শীঘ্রই একটি MPV লঞ্চ করতে পারে টাটা মোটরস। যদিও সেই নিয়ে এখনো অবধি কোনো তথ্য সামনে আসেনি। তবে খুব শীঘ্রই এই নিয়ে মুখ খুলবে টাটা মোটরস।

4. Kia Electric RV:
Kia India খুব শীঘ্রই ভারতে ইলেকট্রিক RV আরভি চালু করবে। কিয়া কারেন্সের জন্য আশানুরূপ প্রতিক্রিয়া পাওয়ার পরেই এই সিদ্ধান্ত নিয়েছে। তবে গাড়িটির জন্য এখনো বেশ কিছু সময় অপেক্ষা করতে হতে পারে।