Read In
Whatsapp
Advertisement

বাজারের সেরা পাঁচটি বিক্রি হওয়া গাড়ির চারটি একই ব্র্যান্ডের! কেনার কথা ভাবলে তালিকা দেখে নিন

ভারতের বাজারে সবথেকে বেশি গাড়ি বিক্রি করে মারুতি সুজুকি। যদিও বৈদ্যুতিক গাড়ির মার্কেটে তাদের উপস্থিতি নেই। কিন্তু জ্বালানি চালিত গাড়ি, সে পেট্রোল বা ডিজেল অথবা সিএনজি, যাই হোক না কেন…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের বাজারে সবথেকে বেশি গাড়ি বিক্রি করে মারুতি সুজুকি। যদিও বৈদ্যুতিক গাড়ির মার্কেটে তাদের উপস্থিতি নেই। কিন্তু জ্বালানি চালিত গাড়ি, সে পেট্রোল বা ডিজেল অথবা সিএনজি, যাই হোক না কেন সর্বাধিক বিক্রি Maruti Suzuki এরই। কিন্তু আপনি কি জানেন দেশের শীর্ষ 5টি বেস্ট সেলিং গাড়ি কোনগুলো? চলুন তাহলে দেখে নেওয়া যাক।

Advertisements

Maruti Suzuki wagon R
শুধু বেস্ট সেলিং নয় , একইসাথে বেস্ট মাইলেজ গাড়ির দৌড়েও রয়েছে Maruti Suzuki এর এই গাড়ি। পারিবারিক গাড়ি হিসেবে আদর্শ WagonR এর দাম শুরু হচ্ছে 5.54 লক্ষ টাকা থেকে। 1197 সিসির ইঞ্জিন সহ 24.35 কিমি মাইলেজ পাওয়া যায় এই গাড়িতে।

#Recommended
গাড়ির কাঁচে ফাটল ধরলে কী করবেন? বিপদে পড়ার আগেই জেনে নিই এই তথ্য
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
বাজারে ঝড় তুলেছে মারুতির নতুন 7 সিটার, 35 কিমি মাইলেজ সহ ঝাঁ চকচকে গা
পাত্তা পাবেনা EV, একবার তেল ভরুন আর নিশ্চিন্তে সারা মাস! নতুন এই পাঁচ
আবারও সবার সেরা TATA, নতুন Nexon পেল 5Star নিরাপত্তা রেটিং
শীঘ্রই বাজারে আসছে Maruti Suzuki-র নতুন তিন গাড়ি, ফিচারস দেখলে কিনবেন

Maruti Suzuki Swift
মারুতি সুজুকি এর দুর্দান্ত হ্যাচব্যাক গাড়ি সুইফট। ভারতের বাজারে বিগত বহু সময় ধরে বেস্ট সেলার গাড়িটি। মাত্র 6 লক্ষ টাকা এক্স শোরুম দামের সাথে গাড়িটির মাইলেজ 22.56 kmpl। Wagon R এর মতো একই 1197 সিসির ইঞ্জিন রয়েছে Swift গাড়িতে। উল্লেখ্য যে, আগামি বছরই Swift এর নতুন ভার্সন লঞ্চ করতে চলেছে Maruti Suzuki, সেক্ষেত্রে পুরানো ভার্সনের দাম আরো খানিকটা কমতে চলেছে।

Maruti Suzuki Baleno
Baleno তে 1.2 লিটার পেট্রোল ইঞ্জিন রয়েছে। Baleno ইঞ্জিনটি 88.5 Bhp শক্তি এবং 113 Nm টর্ক উৎপন্ন করে। পেট্রোল ভার্সনে মাইলেজ রয়েছে 22.94 kmpl। বেস মডেলটির এক্স শোরুম দাম রয়েছে 6.61 লক্ষ টাকা।

Maruti Suzuki Brezza
মারুতি সুজুকি Brezza গাড়িটির চাহিদা বেড়েছে অনেকখানি। Brezza তে শক্তিশালী 1.5 L NA পেট্রোল ইঞ্জিন রয়েছে আর এই ইঞ্জিন মোট 136 Nm পিক টর্ক সহ 99.2 bhp শক্তি উৎপন্ন করে। Brezza গাড়িটির দাম শুরু হচ্ছে 7 লক্ষ টাকা থেকে 13 লক্ষ টাকা পর্যন্ত।