Read In
Whatsapp
Advertisement

আগামী বছর লঞ্চ হবে 7 আসনের এই সেরা 4টি গাড়ি, কেনার হলে দেখুন খুঁটিনাটি

7 সিটার সেগমেন্টে একগুচ্ছ নতুন মডেল আসছে খুব জলদি। একাধিক গাড়ি তাদের বড় গাড়ি লঞ্চ করবে বাজারে। তালিকায় রয়েছে মারুতি সুজুকি, হুন্ডাই, টাটা এবং মাহিন্দ্রার মতো বড় ব্র্যান্ডগুলি। SUV ফর্ম…

Published By: Ritwik | Published On:
Advertisements

7 সিটার সেগমেন্টে একগুচ্ছ নতুন মডেল আসছে খুব জলদি। একাধিক গাড়ি তাদের বড় গাড়ি লঞ্চ করবে বাজারে। তালিকায় রয়েছে মারুতি সুজুকি, হুন্ডাই, টাটা এবং মাহিন্দ্রার মতো বড় ব্র্যান্ডগুলি। SUV ফর্ম ফ্যাক্টরের সাথে গাড়িগুলো লঞ্চ হবে। চলুন দেখে নেওয়া যাক কোন কোন 7 আসনের গাড়ি আসবে বাজারে।

Advertisements

1. Tata Safari Petrol: কিছুদিন আগেই লঞ্চ হয়েছে Safari এর নতুন ভার্সন। শীঘ্রই গাড়িটির পেট্রোল ভার্সন লঞ্চ করবে টাটা মোটরস। খবর অনুযায়ী সেখানে 1.5L DI টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন থাকবে। 6 গতির ম্যানুয়াল এবং অটোম্যাটিক ট্রান্সমিশনের সাথে আসবে Safari এর নতুন ভার্সন।

2. Mahindra XUV.e8: রাস্তায় একাধিকবার পরীক্ষা করতে গিয়ে নজরবন্দি হয়েছে XUV e8। নতুন বৈদ্যুতিক SUV গাড়ির মধ্যে e8 গাড়িতে বেশ নতুন ধরণের ডিজাইন দিয়েছে Mahindra। 2024 সালের শেষের দিকে গাড়িটি বাজারে আস্তে পারে। উল্লেখ্য , গাড়িতে 60-80 kWh ব্যাটারি প্যাক থাকবে। এই ব্যাটারিপ্যাক 500 কিলোমিটারের বেশি মাইলেজ দেবে।

3. Hyundai Alcazar Facelift: Alcazar এর নতুন ভেরিয়েন্টে ডিজাইনে পরিবর্তন দেখা যাবে। LED টেললাইট এবং ফ্রন্ট ফ্যাসিয়া দেখা যাবে গাড়িতে। অল-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং আপডেটেড টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সহ Alcazar এ একটি 1.5-লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত হবে। ইঞ্জিনটি 6-স্পীড ম্যানুয়াল বা 7-স্পীড DCT এবং একটি 1.5-লিটার টার্বো ডিজেল অথবা 6-স্পীড ম্যানুয়াল বা একটি 6-স্পীড টর্ক কনভার্টার ইউনিটের সাথে যুক্ত থাকবে। লেভেল 2 ADAS-এর মতো বৈশিষ্ট্যগুলিও থাকবে গাড়িতে।

4. 7-Seater Maruti Suzuki Grand Vitara:
আগামী বছরের শেষের দিকে Grand Vitara এর তিন সারির সংস্করণটি লঞ্চ হতে চলেছে। গাড়িটি আগামী বছরের শেষের দিকে অথবা 2025 সালের শুরুতে বিক্রির জন্য তৈরি হতে পারে। একই 1.5 লিটার এবং 1.5 লিটার শক্তিশালী হাইব্রিড পেট্রোল ইঞ্জিন থাকবে। আসলে গাড়িটির বাহ্যিক এবং অভ্যন্তরীণ অংশে হালকা পরিবর্তন আসবে।