Read In
Whatsapp
Advertisement

শীঘ্রই বাজারে আসছে Harrier এবং Safari এর নতুন Facelift ভার্সন, দাম এবং ফিচারস দেখে নিন

Harrier এবং Safari এর নতুন Facelift ভার্সন নিয়ে আসছে Tata Motors, থাকবে এত ফিচারস

Published By: Ritwik | Published On:
Advertisements

গত 14 সেপ্টেম্বর টাটা মোটরস Nexon এর লেটেস্ট ভার্সন লঞ্চ করেছে। Compact SUV টি লঞ্চের পর টাটা মোটরস Safari এবং Harrier এর নতুন Facelift ভার্সন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। কোম্পানির তরফে গাড়িগুলো সম্পর্কে কিছু জানা না গেলেও কিছু তথ্য বাইরে এসেছে। সেগুলো সম্পর্কেই এবার জানাবো আপনাদের।

Advertisements

1) নতুন Facelift Nexon এবং Safari তে প্রযুক্তিগত দিক দিয়ে বড় কিছু পরিবর্তন আসেনি। দুটি গাড়িতেই Kryotec 2.0-লিটার 4-সিলিন্ডার টার্বোচার্জড ডিজেল ইঞ্জিন থাকবে। আর এই ইঞ্জিন মোট 168 bhp শক্তি এবং 350 Nm পিক টর্ক তৈরি করতে সক্ষম। 6-গতির ম্যানুয়াল বা একটি 6-গতির টর্ক কনভার্টার ট্রান্সমিশন পাওয়া যায়।

2) গাড়িগুলোর ইঞ্জিনের শক্তি আগের থেকেই দুর্দান্ত হওয়ার কারণে Powertrain নিয়ে বিশেষ কিছু কাজ করেনি টাটা। তবে 1.5 লিটার Turbo Petrol Engine নিয়ে কাজ করছে সংস্থাটি। সেখানে 6 গতির ম্যানুয়াল এবং 7 গতির DCA ট্রান্সমিশন পাওয়া যায়।

3) নজর দেওয়ার মতো বিষয় এই যে, ডিজাইনে বড় পরিবর্তন আসতে পারে। লেটেস্ট গাড়িতে Curvv এর Cöupé লুকের প্রভাব থাকবে। টেইল ল্যাম্প, আপডেট স্প্লিট হেডল্যাম্প, স্লিক ডিআরএল, বাম্পার এবং অ্যালয় হুইল সমস্ত ক্ষেত্রেই নতুন ডিজাইন পাওয়া যায়।

4) হ্যারিয়ার এবং সাফারি, দুটি গাড়িতেই লেটেস্ট সেফটি ফিচারস পাওয়া যায় একটি দীর্ঘ তালিকা পাবে যায়। একইসাথে প্যানোরামিক সানরুফ, 360-ডিগ্রি ক্যামেরা, অ্যান্ড্রয়েড অটো অ্যাপল কারপ্লে, ওয়্যারলেস চার্জার, লেভেল 2 ADAS বৈশিষ্ট্য সহ ফ্রন্ট কোলিশন ওয়ার্নিং, অটো ইমার্জেন্সি ব্রেকিং, লেন এবং অটো হাই বিম অ্যাসিস্ট পাওয়া যাবে।