whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

7 আসনের গাড়ি মাত্র 5 লাখে! কামাল করে দেখাল মারুতি সুজুকির নতুন গাড়ি

মারুতি সুজুকি তাদের ৭ আসনের শ্রেণীতে নতুন Eeco গাড়িটি নিয়ে এসেছে বাজারে। প্রথম থেকেই সেই নিয়ে দূর্দান্ত প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। নতুন লুক এবং দুর্দান্ত মাইলেজ গাড়িটির মূল USP। নতুন Invicto…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

মারুতি সুজুকি তাদের ৭ আসনের শ্রেণীতে নতুন Eeco গাড়িটি নিয়ে এসেছে বাজারে। প্রথম থেকেই সেই নিয়ে দূর্দান্ত প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। নতুন লুক এবং দুর্দান্ত মাইলেজ গাড়িটির মূল USP। নতুন Invicto এবং Ertiga লঞ্চ করার পর মাত্র ৫ লাখে আরো একটি ৭ আসনের গাড়ি নিয়ে আসায় Ertiga সহ এই সেগমেন্টের অন্যান্য গাড়ির ওপর বড় প্রশ্নচিহ্ন খাড়া হয়েছে।

whatsapp logo
Advertisements

Maruti Suzuki Omni এর পরিবর্তে বাজারে আসে Eeco। আর খুব শীঘ্রই ভ্যানটি বাজারে বেশ জনপ্রিয় হয়ে ওঠে। ২১ কিমি মাইলেজের সাথে সাথে দারুণ ডিজাইন এবং দুর্দান্ত স্পেক্স রয়েছে এখানে। আর সমস্ত কিছু মিলে মানুষের ভারী পছন্দের হয়ে ওঠেছে নতুন Eeco। আর মারুতি সুজুকি এই গাড়িটির মোট ১৩টি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে বাজারে। আপনি পছন্দমত কার্গো, ট্যুর অ্যাম্বুলেন্স সহ বেশ কিছু ভার্সন পেয়ে যাবেন সেখানে।

Advertisements

ইঞ্জিনের ক্ষমতা: গাড়িতে নতুন ১.২ লিটারের ডুয়াল জেট পেট্রোল ইঞ্জিন ব্যাবহার করেছে মারুতি সুজুকি। যা মোট ৮৯ PS শক্তি এবং ১১৩ Nm পিক টর্ক জেনারেট করতে সক্ষম। CNG ক্ষেত্রে গাড়িটি মোট ৮০.৭৬ PS শক্তি তৈরি করতে পারে এবং সেটির পিক টর্ক রয়েছে ১০৪ Nm। ইঞ্জিনটি যুক্ত রয়েছে মোট ৫-গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে।

মাইলেজ: পেট্রোল ভার্সনে Eeco এর মাইলেজ ১৬.১১ কিলোমিটার। CNG ভ্যারিয়েন্টে পেয়ে যাবেন ২১.৮ কিমি/কেজি।

ফিচারস: Eeco তে রয়েছে একদম নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্টিয়ারিং হুইল, কেবিন এয়ার ফিল্টার (AC ভেরিয়েন্ট), AC রোটারি কন্ট্রোলের মতো ফিচারস। এছাড়া উন্নত নিরাপত্তার জন্য সেখানে ইঞ্জিন ইমোবিলাইজার, সামনের সিটে ডুয়াল এয়ারব্যাগ সহ অতিরিক্ত ফিচারস।

দাম: বাজারে Maruti EECO-এর দাম শুরু হচ্ছে ৫.২১লক্ষ টাকা থেকে। উল্লেখ্য যে, Maruti Suzuki কম EMI এবং ডাউন পেমেন্ট সহ বেশ কয়েকটি অফার নিয়ে এসেছে, যা গাড়িটিকে আরও আকর্ষণীয় বিকল্প করে তুলেছে।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE