Read In
Whatsapp
Advertisement

Best Budget MPV : সাধ্যের মধ্যেই স্বপ্নপূরণ, 15 লাখের বাজেটে এই 5 গাড়িই পরিবারের জন্য সেরা অপশন

বাজেট সেগমেন্টে MPV গাড়ি গুলো ধীরে ধীরে জনপ্রিয়তা লাভ করছে। SUV ডিজাইনের ওপর নির্ভর করে বড় আকারের এই গাড়িগুলোর বিক্রির পিছনে বড় কারণ সেগুলোর আসন সংখ্যা। সেই সাথে এই গাড়ির…

Published By: Ritwik | Published On:
Advertisements

বাজেট সেগমেন্টে MPV গাড়ি গুলো ধীরে ধীরে জনপ্রিয়তা লাভ করছে। SUV ডিজাইনের ওপর নির্ভর করে বড় আকারের এই গাড়িগুলোর বিক্রির পিছনে বড় কারণ সেগুলোর আসন সংখ্যা। সেই সাথে এই গাড়ির লুকও দারুণ। চাহিদা বাড়ার কারণে একগুচ্ছ ব্র্যান্ড তাদের গাড়ি এনেছে এই সেগমেন্টে। কিন্তু তাহলে বাজেট সেগমেন্টে সেরা কোনটি? আজ জানাবো 15 লাখের বাজেটে উপলব্ধ সেরা 5 MPV (Best Budget MPV) এর বিষয়ে।

Advertisements

KIA Carens
KIA Motors এর Carens গাড়িটি ভারতের বাজারে দ্রুত জনপ্রিয়তা লাভ করছে। আর হবে নাই বা কেন, এই গাড়িতে রয়েছে একগুচ্ছ ফিচারস। শক্তিশালী ইঞ্জিনের সাথে থাকছে আরামদায়ক কেবিন। Carens গাড়িতে পছন্দমত 1.5L NA পেট্রোল, 1.5L টার্বো-পেট্রোল এবং একটি 1.5L ডিজেল ইঞ্জিন বেছে নেওয়া সম্ভব। 6-স্পীড ম্যানুয়াল, 6-স্পীড iMT, 7-স্পীড DCT এবং একটি 6-স্পীড অটোম্যাটিক টর্ক কনভার্টার ট্রান্সমিশনের সাথে Kia Carens গাড়ির দাম শুরু হচ্ছে 10.45 লক্ষ টাকা থেকে।

#Recommended
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Powerful Cars : 15 লাখের বাজেটে এই 5 গাড়িতেই পাবেন সবচেয়ে শক্তিশালী
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়

Maruti Suzuki Ertiga
Maruti Suzuki Ertiga গাড়িটি ভারতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া MPV। দাম থেকে নির্ভরযোগ্যতা এবং ব্যবহারিকতা সমস্ত দিক দিয়েই অসাধারণ Ertiga। এখানে রয়েছে 1.5L NA K-সিরিজ পেট্রোল ইঞ্জিন। আর এই ইঞ্জিন 5-গতির ম্যানুয়াল বা 6-গতির অটোম্যাটিক ট্রান্সমিশনের সাথে যুক্ত। Ertiga গাড়িটির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 8.69 লক্ষ টাকা থেকে।

Mahindra Marazzo
Mahindra and Mahindra এর একগুচ্ছ গাড়ি বেস্ট সেলার হলেও Marazzo একটি আন্ডাররেটেড MPV৷ এই গাড়িতে রয়েছে প্রচুর জায়গা। Marazzo কে শক্তি যোগাচ্ছে একটি 1.5L ডিজেল ইঞ্জিন, আর এই ইঞ্জিন 6-গতির ম্যানুয়াল ট্রান্সমিশনের সাথে যুক্ত। Marazzo গাড়িটির দাম 14.39 লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Toyota Rumion 
টয়োটার নতুন রুমিয়ন গাড়িটি তৈরি হয়েছে মারুতি সুজুকি এরটিগার উপর ভিত্তি করে। তবে Rumion আসে টয়োটার ভরসার সাথে। Ertiga এর মতো Rumion গাড়িটিও বেশ নির্ভরযোগ্য এবং যুক্তিসঙ্গত দামে পাওয়া যায়। এছাড়া মারুতির গাড়ির মতো একই 1.5L NA K-Series ইঞ্জিন রয়েছে রুমিয়নে। এই গাড়ির দাম শুরু হচ্ছে 10.29 লক্ষ টাকা থেকে।

Maruti Suzuki XL6
Ertiga গাড়িটির প্রিমিয়াম ভার্সন XL6। প্রিমিয়াম লুক এবং উন্নত ফিচার সহ XL6 আপনার পরিবারের জন্য সেরা বিকল্প। XL6 গাড়ির দ্বিতীয় সারিতে ক্যাপ্টেন সিট সহ 6-সিটার কনফিগারেশন রয়েছে। Ertiga এর মত XL6-এও একই 1.5L k-সিরিজ ইঞ্জিন পাওয়া যায়। 5-স্পীড ম্যানুয়াল বা 6-স্পীড অটোম্যাটিক ট্রান্সমিশনের সাথে XL6 এর দাম শুরু হচ্ছে 11.56 লক্ষ টাকা থেকে (এক্স-শোরুম)।