Read In
Whatsapp
Advertisement

ক্র্যাশ টেস্টে দারুণ ফলাফল Harrier এবং Safari-র, 5Star নিরাপত্তা সহ বাচ্চাদের জন্যও এতটা সুরক্ষিত দুই গাড়ি

যাত্রীদের সুরক্ষার ক্ষেত্রে জুড়ি নেই টাটা মোটরসের। এন্ট্রি লেভেল Punch গাড়িটিও 5 Star নিরাপত্তা ব্যবস্থার সাথে আসে। স্বাভাবিক ভাবেই বড় ভার্সনেও তার প্রতিচ্ছবি মিলবে। সেই ট্রেন্ড বজায় রাখল নতুন Safari…

Published By: Ritwik | Published On:
Advertisements

যাত্রীদের সুরক্ষার ক্ষেত্রে জুড়ি নেই টাটা মোটরসের। এন্ট্রি লেভেল Punch গাড়িটিও 5 Star নিরাপত্তা ব্যবস্থার সাথে আসে। স্বাভাবিক ভাবেই বড় ভার্সনেও তার প্রতিচ্ছবি মিলবে। সেই ট্রেন্ড বজায় রাখল নতুন Safari এবং Harrier এর ফেসলিফ্ট ভার্সন। G-NCAP টেস্টে দুটি গাড়িই 5 স্টার রেটিং পেয়েছেন।

Advertisements

এই প্রথম Harrier এর সেফটি টেস্ট করাল টাটা মোটরস। আপনাদের জানিয়ে রাখি যে, কেবল 5Star নয়, সেইসাথে অ্যাডাল্ট সেফটি রেটিংয়ে 34 পয়েন্টের মধ্যে 33.05 নম্বর হাসিল করেছে Harrier। চাইল্ড সেফটি রেটিংয়ে 50 এর মধ্যে পেয়েছে 45। যা বড় বড় বিলাসবহুল গাড়ির থেকেও অনেকগুণ বেশি। সাফারির রেজাল্টও একই।

বর্তমানে Sarari এবং Harrier দেশের সবচেয়ে সুরক্ষিত দুটি গাড়ি বলে প্রমাণিত হয়েছে। পরীক্ষার ফলাফল জানাচ্ছে, Harrier এবং Safari দুটি গাড়িতেই যাত্রীরা বেশ সুরক্ষিত থাকেন। কার্টেন এয়ারব্যাগগুলি মাথা, বুক এবং পেটে পর্যাপ্ত পরিমাণ সুরক্ষা প্রদান করে। অ্যাডাল্ট সেফটি যেমন টপ ক্লাস, চাইল্ড সেফটি রেটিংয়েও পিছিয়ে নেই দুটি গাড়ি।

টেস্টের ফলাফল দেখাচ্ছে গাড়িদুটি কতটা মজবুত ভাবে তৈরি হয়েছে। টাটা মোটরসের গ্রাহকেরা এই ফলাফল দেখে খুবই উচ্ছসিত। অনেকেই কমেন্ট করছেন, “গাড়ি নয় এটি পুরোই লোহা”। উল্লেখ্য যে, Harrier Facelift এর দাম শুরু হচ্ছে 15.49 লক্ষ টাকা থেকে আর Safari Facelift এর দাম শুরু হচ্ছে 16.19 লক্ষ টাকা থেকে।