Read In
Whatsapp
Advertisement

VIP Number Plate : কোনো খরচ ছাড়াই এই নিয়মে আবেদন করুন VIP নাম্বারপ্লেটের জন্য

ধীরে ধীরে ভারতের গাড়ির বাজার অনেকখানি বিস্ফারিত হচ্ছে। গাড়ি কেনার স্বপ্ন সাকার করতে অনেকেই শোরুমের বাইরে ভিড় জমাচ্ছেন। পছন্দমত বাহন কেনার সাথে সাথে নিজেদের পছন্দমত নাম্বার প্লেটও লাগাতে চান অনেকে।…

Published By: Ritwik | Published On:
Advertisements

ধীরে ধীরে ভারতের গাড়ির বাজার অনেকখানি বিস্ফারিত হচ্ছে। গাড়ি কেনার স্বপ্ন সাকার করতে অনেকেই শোরুমের বাইরে ভিড় জমাচ্ছেন। পছন্দমত বাহন কেনার সাথে সাথে নিজেদের পছন্দমত নাম্বার প্লেটও লাগাতে চান অনেকে। এবার আপনি যদি নিজের পছন্দমত গাড়ির নাম্বার অথবা VIP নাম্বারপ্লেট লাগাতে চান তাহলে কীভাবে কি করবেন তার উপায় নিয়ে হাজির আমরা।

Advertisements

VIP Number Plate

#Recommended

পছন্দমতো গাড়ির নম্বর বা VIP নাম্বারপ্লেট অথবা কোনো অভিনব নম্বর চাইলে মনে হতেই পারে সেজন্য খরচ বাড়বে। কিন্তু একদমই তা নয়, আজ জানাবো কীভাবে কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই এটি পেতে পারেন।

ভিআইপি গাড়ির নম্বর কোথায় পাবেন?
আপনি সহজেই ঘরে বসে আপনার গাড়ির জন্য একটি অভিনব নম্বর পেতে পারেন। এর জন্য আপনাকে গুগলে ভিআইপি কার নম্বর বা ফ্যান্সি কার নম্বর সার্চ করতে হবে। সরকারের অফিসিয়াল ওয়েবসাইটও পেয়ে যাবেন সেখানে।

সরকারী পরিবহন ওয়েবসাইট কি প্রতিটি রাজ্যের জন্য আলাদা?
আপনাদের জানিয়ে রাখি যে, প্রতিটি রাজ্য সরকারের একটি পৃথক ওয়েবসাইট রয়েছে যা কেবল সেই রাজ্যের মানুষদেরই পরিষেবা দেয়। নির্দিষ্ট রাজ্যের ওয়েবসাইটে গিয়ে নাম্বারের জন্য আবেদন করতে পারেন।

VIP Number Plate

ভিআইপি গাড়ি নম্বর বা অভিনব গাড়ি নম্বরের জন্য কীভাবে আবেদন করবেন?
1) প্রথমে পরিবহনের ওয়েবসাইটে যান
2) সেখানে প্রথমে লগইন করে নিতে হবে
3) এর পর ডান পাশে User Other Services অপশনে ক্লিক করুন
4) সেখানে ক্লিক করে আপনার রাজ্য এবং শহরের RTO নির্বাচন করুন।
5) এরপরই আপনার সামনে ভিআইপি নম্বরের সম্পূর্ণ তালিকা খুলে যাবে

আপনার পছন্দের গাড়ির নম্বর কীভাবে পাবেন?
আপনার পছন্দের গাড়ির নম্বর পেতে, আপনাকে ওয়েবসাইটে সাইন আপ করতে হবে। এরপর প্রয়োজনীয় সমস্ত তথ্য পূরণ করে লগইন করতে হবে। উল্লেখ্য যে, নিজের গাড়ির ক্যাটাগরি দিয়ে যে নাম্বারটি চাইছেন তার প্রাপ্যতা দেখে নিন। সমস্ত কিছু হয়ে গেলে একটি ফর্ম পূরণ করতে হবে তাহলেই আপনি অভিনব নম্বরটি বুক করতে সক্ষম হবেন।