Read In
Whatsapp
Advertisement

বাজেট সেগমেন্টে এল নতুন কিং, জবরদস্ত মাইলেজ এবং প্রিমিয়াম ফিচারসের এই গাড়ি বিক্রির নিরীখে পিছনে ফেলল ব্রেজাকে!

সুরক্ষাতেও 5Star, এই Compact SUV এর বিক্রি ছাড়াল মারুতির বেস্ট সেলার ব্রেজাকে

Published By: Ritwik | Published On:
Tata Nexon
Advertisements

Maruti এর Brezza গাড়িটি বহু বছর ধরে ভারতের রাস্তায় বিখ্যাত। Compact SUV সেগমেন্টে দারুণ জনপ্রিয় সেটি। কিন্তু বর্তমানে বাজারে বেশ কিছু পরিবর্তন এসেছে। ধীরে ধীরে এই বাজার কিছুটা হলেও হাতছাড়া হচ্ছে মারুতির। তবে Brezza কে বড় টক্কর দিচ্ছে টাটা মোটরসের Nexon। গাড়িটির Facelift ভার্সন লঞ্চ হওয়ার পর থেকেই দারুণ বিক্রি হচ্ছে Nexon এর।

Advertisements

কিছুসময় আগেই লঞ্চ হয়েছে Tata Nexon। এরইমধ্যে বাজারে বড় ছাপ ফেলেছে সেটি। সম্প্রতি আসা সেলসের রেকর্ড জানাচ্ছে যে, মারুতি ব্রেজ্জাকে ছাড়িয়ে গিয়েছে টাটা নেক্সন। গত অক্টোবরে যেখানে মোট 16,050 ইউনিট ব্রেজ্জা বিক্রি হয় সেখানে 16,887 ইউনিট নেক্সন বিক্রি হয়েছে। এর থেকেই প্রমাণ হচ্ছে Nexon গাড়িটির জনপ্রিয়তা।

#Recommended
Maruti Brezza

SUV টির নতুন সংস্করণ গ্লোবাল NCAP ক্র্যাশ টেস্টেও দারুণ ফলাফল করেছে। যেখানে Brezza শুন্য স্টার নিয়ে আসে সেখানে নিরাপত্তা রেটিংয়ে 5Star পেয়েছে Nexon। আপনাদের জানিয়ে রাখি যে, SUV টির দাম শুরু হচ্ছে 8.10 লক্ষ টাকা থেকে। টপ মডেলের দাম রয়েছে 15.50 লক্ষ টাকা।

Tata Nexon

ইঞ্জিন এবং পাওয়ারট্রেন
Tata Nexon পেট্রোল এবং ডিজেল উভয় ইঞ্জিনের সাথে আসে। Nexon এর 1.2-লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন মোট 120 bhp শক্তি এবং 170 Nm টর্ক উৎপন্ন করে। অন্যদিকে 1.5-লিটার ডিজেল ইঞ্জিন মোট 115 bhp শক্তি এবং 260 Nm টর্ক উৎপন্ন করে৷ 5-স্পীড ম্যানুয়াল, 6-স্পীড ম্যানুয়াল, 6-স্পীড AMT এবং নতুন 7-স্পীড ডুয়াল-ক্লাচ ট্রান্সমিশনের সাথে যুক্ত রয়েছে ইঞ্জিনটি।