Read In
Whatsapp
Advertisement

5 লক্ষ টাকার বাজেটে সেরা SUV কোনটি? নিজে দেখে বিচার করুন

কম দামে কিন্তু এই তিনটি গাড়িই বেস্ট, দেখে নিন সমস্ত তথ্য

Published By: Ritwik | Published On:
Advertisements

SUV এর বাজার এখন বেশ হটকেকের মতো বিকোচ্ছে। আর এই বাজারে তাই একগুচ্ছ গাড়ি উপলব্ধ রয়েছে। কিন্তু আপনার বাজেট যদি 8 লক্ষ টাকা হয় তাহলে কোন গাড়ি কিনবেন? এই বাজেটে গাড়ির বাজার বিশেষ করে SUV এর বাজার খুবই ছোট হয়ে আসে। কিন্তু আজ আমরা অনেক খুঁজে তিনটি সেরা SUV নিয়ে হাজির হয়েছি। চলুন দেখে নেওয়া যাক সেগুলো।

Advertisements

1) Tata Punch
5 থেকে 8 লাখের বাজেটে একদম বড় আকারের SUV পাওয়া মুশকিল। কিন্তু সেখানে Punch এর মতো Micro SUV দারুণ অপশন হতে পারে। গত বছর থেকেই দারুণ বিকোচ্ছে গাড়িটি। সাহসী এবং সাড়ম্বরপূর্ণ ডিজাইনের সাথে ফিচারস এবং শক্তির দারুণ মিশ্রণ। স্প্লিট হেডল্যাম্প সেটআপ, সিগনেচার গ্রিল, ডুয়াল-টোন রুফ এবং 16-ইঞ্চি অ্যালয় হুইল সহ, পাঞ্চ গাড়ির আকর্ষণ বাড়িয়ে তোলে।

#Recommended
Scorpio থেকে Creta সহ এইগুলিই ভারতের সর্বাধিক বিক্রি হওয়া SUV, ফিচারস
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
Tata Punch vs Hyundai Exeter Vs Citroën C3, কোন গাড়ি কিনবেন আপনি? ফার
দুর্ঘটনায় জীবন বাঁচাবে এই 6 গাড়ি, মাত্র 10 লাখের বাজেটেই রয়েছে দুর্
Swift থেকে i20, বাজারের সেরা এই পাঁচ গাড়ি, কিন্তু সুরক্ষার প্রশ্নে হে
শীঘ্রই বাজারে আসছে একগুচ্ছ নতুন SUV, দেখে নিন আসন্ন গাড়ির তালিকা
Best Budget MPV : সাধ্যের মধ্যেই স্বপ্নপূরণ, 15 লাখের বাজেটে এই 5 গাড়
Renault Kiger : 7 লাখেই হবে মস্ত SUV, থাকছে শক্তিশালী ইঞ্জিন এবং লম্বা
ভরে ভরে ফিচারস নিয়ে লঞ্চ হয়ে গেল Tata Punch EV, কমদামেই নিয়ে যান দুরন্
Punch EV: 600 কিমি রেঞ্জের সাথে আসছে Punch EV! বাজেট EV সেগমেন্টে আরো

Tata Punch গাড়িতে 7-ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোলের মতো ফিচারস উপস্থিত রয়েছে এখানে। 1.2 লিটারের পেট্রোল ইঞ্জিন 85bhp শক্তি এবং 113 Nm টর্ক উৎপন্ন করে। 5 star নিরাপত্তার সাথে 20.09 কিমির মাইলেজ দেয় Punch।

2) Nisaan Magnite
দাম এবং ফিচারসের তুলনা করলে দেখা যায় যে, Nissan Magnite SUV টি গত বছর ডিসেম্বর মাস নাগাদ বাজারে প্রবেশ করে। ম্যাগনাইট গাড়িটি স্মুথ এবং স্পোর্টি ডিজাইনের সাথে LED হেডল্যাম্প, DRL, ক্রোম গ্রিল এবং ডায়মন্ড-কাট অ্যালয় হুইলের সাথে আসে।

8-ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, 7-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস চার্জিং, অ্যাম্বিয়েন্ট লাইটিং এবং চারটি এয়ারব্যাগ, ABS, EBD, রিয়ার পার্কিং ক্যামেরা এবং হিল-স্টার্ট অ্যাসিস্টের সাথে সাথে 1.0-লিটার পেট্রোল ইঞ্জিন 71 bhp শক্তি এবং 96 Nm টর্ক সরবরাহ করে। 18.75 kmpl মাইলেজ সহ ম্যাগনাইট গাড়িটি বেশ আকর্ষণীয় ফিচারসের সাথে আসে।

3) Renault Kiger
Renault Kiger গাড়িটি Nissan Magnite এর সমতুল্য। ফিচারস এবং দামও প্রায় একই। একই প্ল্যাটফর্ম এবং ইঞ্জিনের সাথে আসে Kiger। যদিও Renault এর গাড়িটি ভিন্নস্বাদের সাথে আসে বাজারে। kiger এর পেশীবহুল এবং আক্রমণাত্মক ডিজাইন গ্রাহকদের মনোযোগ আকর্ষণ করে।

আপনি এখানে LED হেডল্যাম্প, DRL, সহ ক্রোম গ্রিল, গার্ড রেল এবং ডুয়াল-টোন অ্যালয় হুইল দেখতে পাবেন। 8-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, পুশ-বোতাম স্টার্ট, চাবিহীন এন্ট্রি এবং ম্যাগনাইটের মতো একই সুরক্ষা ফিচারস পাবেন। Magnite এর মতই Kiger এর 1.0-লিটার পেট্রোল ইঞ্জিন 71 bhp শক্তি এবং 96 Nm টর্ক সরবরাহ করে।