Read In
Whatsapp
Advertisement

Ram Mandir : বিদেশী নয়, স্বদেশী গাড়িই রাজ করবে রাম রাজত্বে! অযোধ্যা পৌঁছাতে টাটাদের উপর ভরসা যোগী সরকারের

ইলেকট্রিক গাড়ি চড়ে রাম মন্দির! পরিবেশ রক্ষার্থে যোগী সরকারের ভরসা কেবল টাটা

Published By: Ritwik | Published On:
Advertisements

আগামী 22 জানুয়ারি অযোধ্যা তে পুনরায় বিরাজমান হচ্ছেন রাম লালা। অযোধ্যা নগরী সহ রামরাজ্য (Ram Mandir) ফিরে আসছে সারাদেশে। আর এই শুভ মুহুর্তে অযোধ্যা সেজে ওঠছে নতুনভাবে। শহরকে নতুন করে সাজানোর সাথে সাথে উত্তর প্রদেশ সরকার পণ করেছে পরিবেশ রক্ষার। অযোধ্যা ডেভেলপমেন্ট অথরিটি সিদ্ধান্ত নিয়েছে শহরের নানান প্রান্ত থেকে পুণ্যার্থীদের যাতায়াতের কাজে কেবলমাত্র ইলেকট্রিক গাড়িই ব্যবহার হবে (Up Govt Deploys Tata Tigor For Ayodhya) । আর এক্ষেত্রে উত্তর প্রদেশ সরকারকে সাহায্য করবে দেশীয় সংস্থা টাটা মোটরস।

Advertisements

মেক-ই-ইন্ডিয়া অভিযানের অধীনে টাটা মোটরস তাদের গাড়ি সরবরাহ করবে। এজন্য বেছে নেওয়া হয়েছে Tata Tigor EV কে। 315 কিমির মাইলেজ সহ মোট 15টি Tata Tigor EV পরিষেবা দেওয়া শুরু করবে। 5 আসনের সাব-কম্প্যাক্ট সেডান গাড়িই লখনউ থেকে অযোধ্যার রাম মন্দিরে নিয়ে যাবে পর্যটক এবং পুণ্যার্থীদের। উল্লেখ্য যে, শুধু গাড়ি বিক্রি করাই নয় একইসাথে অযোধ্যা শহরে চার্জিং স্টেশনও বসাতে চলেছে টাটা পাওয়ার। অযোধ্যা রেলওয়ে স্টেশন-সহ একাধিক লোকেশনে বসছে নতুন চার্জিং স্টেশন।

#Recommended
আবারও সবার সেরা TATA, নতুন Nexon পেল 5Star নিরাপত্তা রেটিং
ফেব্রুয়ারিতে বাজারে আসছে এই 5 নতুন গাড়ি, Tata থেকে Hyundai সবাই রয়ে
EV তে বাম্পার ডিসকাউন্টের ঘোষণা টাটা মোটরসের, নতুন গাড়িতে ছাড়ের অংক
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
Thar-Hyundai এখন অতীত, শীঘ্রই বাজারে কাঁপাতে আসছে টাটার নয়া Blackbird
Brezza বা Scorpio নয়, এই গাড়িই বেস্ট সেলিং SUV! কামাল করে দেখাল টাটা
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Hyundai থেকে Tata, নতুন বছরে বাজার কাঁপাবে এই 5 গাড়ি
Ram Mandir : মাত্র দুইবার চার্জ দিলেই এই EV পৌঁছে দেবে অযোধ্যায়! গাড়

অযোধ্যাতে কেবল যে, বড় গাড়িই ব্যবহার করা হবে তাই নয়, একইসাথে সেখানে ব্যবহার করা হবে ইলেকট্রিক গল্ফ কার্ট। যদিও গল্ফ কার্টের ব্যবহার এই প্রথম নয়, গত বছর থেকেই অযোধ্যাতে সেগুলোর ব্যবহার হচ্ছে। এই গাড়িগুলো এক একবারে 6 জন করে যাত্রীকে নিয়ে যায়। বয়স্ক মানুষদের যাতায়াতের জন্য ব্যবহার করা হবে এই গাড়িগুলো।Ram Mandir

কিন্তু ভাড়া কত লাগছে?
নতুন এই পরিবহন ব্যবস্থার জন্য বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে অযোধ্যা ডেভেলপমেন্ট অথরিটি। নাম দেওয়া হয়েছে My EV Plu। সেখানে ভাড়া থাকছে ন্যূনতম 250 টাকা থেকে সর্বোচ্চ 3000 টাকা! ভবিষ্যতে পরিষেবা আরো বাড়িয়ে তোলার জন্য মোট 200টি গাড়ি নামানোর পরিকল্পনা করেছে সংস্থাটি। থাকছে অ্যাপের মাধ্যমে বুকিং করার সুবিধাও।