Read In
Whatsapp
Advertisement

শক্তিশালী ইঞ্জিন এবং কিলার লুকের সাথে আসছে Honda SP 160, পাত্তা পাবেনা Bajaj Pulsar!

160 সিসির সেগমেন্টে নিজেদের নতুন বাইক নিয়ে আসার ঘোষণা করেছে হোন্ডা মোটরস, কেমন টেক্কা দেবে বাজাজ পালসারের সাথে?

Published By: Ritwik | Published On:
Advertisements

বাজারে এসেছে নতুন পালসার N160। অন্যান্য বাইকের থেকে বেশ কিছুটা উন্নত বাজাজের এই নতুন বাইক। কিন্তু খুব বেশীদিন রাজত্ব চালাতে পারবেনা N160। কারণ শীঘ্রই Honda তাদের নতুন Sp 160 বাইকটি লঞ্চ করতে চলেছে। SP 125 এর সাফল্য দেখে গাড়িটির 160 সিসি ভার্সন নিয়ে আসতে চাইছে হোন্ডা মোটরস। খবর আসছে যে, নতুন SP 160 তৈরি হচ্ছে জনপ্রিয় ইউনিকর্ন 160 প্ল্যাটফর্মের ওপরেই।

Advertisements

160 সিসির সেগমেন্টে নিজেদের নতুন বাইক নিয়ে আসার ঘোষণা করেছে হোন্ডা মোটরস। দুর্গা পুজোর আগেই বাজারে আসতে পারে নতুন বাইকটি। ইউনিকর্ন গাড়িটির ওপর নির্মাণ হলেও থাকবে নতুন লুক এবং ফিচারস। তাহলে কেমন হবে নতুন SP 160? টেক্কা দিতে পারবে বাজাজ পালসারের সাথে?

#Recommended
লঞ্চ হয়ে গেল নতুন Hero Mavrick, 2 লাখেরও কম দামেই মিলছে শক্তিশালী 440
বাজারে এল Pulsar N150 এবং N160 এর নতুন ভার্সন, দেখুন কত দামে বাইক লঞ্চ
KTM বা Pulsar নয়, নতুন বছরে বাজারে ধামাল মাচাবে Yamaha এর নতুন বাইক
Hero Mavrick : হিরো লঞ্চ করল তাদের ফ্ল্যাগশিপ বাইক, বুকিং শুরু হচ্ছে এ
কামাল করল হোন্ডার এই বাইক, কম দামেই থাকছে দূর্দান্ত ফিচারস
মাত্র 20 হাজারেই বাড়ি নিয়ে যান নতুন Honda Shine 100, দেখে নিন কি করত
নতুন Honda SP 160 কেনবার কথা ভাবছেন? মাসগেলে কত খরচ হবে দেখে নিন
আর দেরি নয়, এইদিন বাজারে কামব্যাক করছে নস্টালজিয়াতে মোড়া Yamaha RX
খতরনাক লুক সহ ধাসু ইঞ্জিন, Yamaha-র এই বাইকে সাধ্যের মধ্যেই থাকছে সমস্
বছরের শুরুতেই আসছে নতুন Ninja, বাজার কাঁপাতে তৈরী Kawasaki

ইউনিকর্ন 160 বাইকটি বাজারে বেশ ভালই হিট। তাই হোন্ডা মোটরস এবার SP রেঞ্জের অধীনে নতুন 160 সিসির বাইকের ঘোষণা করেছে। বর্তমানে ইউনিকর্ন বাইকটির দাম রয়েছে 1.10 লক্ষ টাকা (Ex-Showroom)। SP 160 বাইকটি Unicorn গাড়ির প্রিমিয়াম ভার্সন হতে পারে, আশা করা হচ্ছে সেটির দাম থাকবে 1.15 লক্ষ টাকার আশেপাশে। সেক্ষেত্রে Honda তাদের প্রতিদ্বন্দ্বী TVS এর Raider গাড়িটিকেও বড় প্রতিযোগিতায় ফেলবে।

Honda SP 125 গাড়িতে 162.7 সিসির ওয়ান সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার হতে পারে। ইঞ্জিনটি 7,500 rpm-এ সর্বোচ্চ 12.9 bhp-এর পাওয়ার আউটপুট এবং 5,500 rpm-এ 14 Nm পিক টর্ক তৈরি করতে সক্ষম। গাড়িটি পাঁচ গতির ট্রান্সমিশনের সাথে আসবে বলেই ধারণা। পিছনে বেশ বড় 18 ইঞ্চির চাকা ব্যবহার করা হতে পারে, তাই বলা যায় যে গাড়িটির স্পিড লিমিট বেশ ভালই থাকতে চলেছে।

বিশেষজ্ঞদের মতে Unicorn গাড়িটির ইঞ্জিন আরো আপগ্রেড করে লাগানো হবে SP 160 এ। এই সেগমেন্টে Bajaj Pulsar 150 এবং TVS Raider ছাড়াও Yamaha FZ V4.0, Suzuki Gixxer 155 এবং Bajaj Pulsar N160 এর সাথে লড়াইতে নামবে। নতুন গাড়িটির পারফরম্যান্স কেমন হয় তাই দেখার।