Read In
Whatsapp
Advertisement

TVS লঞ্চ করল নতুন ইলেকট্রিক স্কুটার, মাইলেজ শুনলে চোখ কপালে উঠবে আপনার

বর্তমানে বাজারে চাহিদা বেড়েছে বৈদ্যুতিক স্কুটারের। নতুন শক্তিশালী ইলেক্ট্রিক স্কুটারগুলোর কারণে বেশ স্বস্তিতে আম জনতা। তবে ইলেকট্রিক স্কুটারে ঘন ঘন চার্জিংয়ের সমস্যাটিও কম নয়। ইলেক্ট্রিক স্কুটার গুলো অবশ্য চার্জ হতে…

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমানে বাজারে চাহিদা বেড়েছে বৈদ্যুতিক স্কুটারের। নতুন শক্তিশালী ইলেক্ট্রিক স্কুটারগুলোর কারণে বেশ স্বস্তিতে আম জনতা। তবে ইলেকট্রিক স্কুটারে ঘন ঘন চার্জিংয়ের সমস্যাটিও কম নয়। ইলেক্ট্রিক স্কুটার গুলো অবশ্য চার্জ হতে বেশ অনেকটা সময় নেয়। TVS এর iQube এমন একটি স্কুটার যা এই চার্জিংয়ের সমস্যা থেকে মুক্তি দেবে আপনাকে। এছাড়া অপেক্ষাকৃত সস্তা দামেই গাড়িটি কিনতেও পারবেন আপনি।

Advertisements

বৈদ্যুতিক স্কুটারের ট্রেন্ডে গা ভাসিয়েছেন বহু মানুষ। আর তাই গত 2022-23 সালে মোট 10 লাখের থেকেও বেশী বৈদ্যুতিক যানবাহন বিক্রি হয়েছে। জ্বালানি চালিত গাড়ির জায়গায় ব্যাটারি চলিত গাড়ি মানুষের অধিক পছন্দের হয়ে ওঠেছে। আর আপনিও যদি ই-স্কুটার কেনার কথা ভাবছেন তাহলে TVS iQube একটি দারুণ অপশন।

#Recommended
Activa নয়, এবার বাজার দখল করবে নতুন Jupiter! বাজেটের মধ্যেই মিলছে লেট
মাত্র 9 হাজারেই মিলবে নতুন দুই চাকা, হিরো দিচ্ছে সুপার অফার! ফায়দা নি
লাদাখ ট্যুরের স্বপ্নপূরণ করবে এই 6 বাইক, থাকছে অফুরন্ত শক্তি এবং দমদার
EV নাকি পেট্রোল চালিত গাড়ি, কোনটি নেবেন? হিসেব জানলেই বিভ্রান্তি হবে
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
পেট্রোল নয় ইথানলেই চলবে TVS এর নতুন বাইক! E20 এর পরিবর্তে বাজারে এল ন
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Apple EV : স্মার্টফোন নয়, এবার Apple এর লক্ষ্য গাড়ির বাজার! বাজারে স
Bike News : 300 থেকে 500CC সেগমেন্টে বিপুল বিক্রি, সেগমেন্টের লিডার হয

TVS এর iQube স্কুটারটি একবার চার্জে 100 কিমি পর্যন্ত ছুটতে পারে। আবার গাড়িটির আসন্ন ভার্সনের রেঞ্জ থাকবে 140 কিমি। স্কুটারের টপ স্পিড রয়েছে 78 কিমি প্রতি ঘন্টা। গাড়িটির 3.4kWh এর ব্যাটারি প্যাক 4 থেকে 5 ঘণ্টায় ফুল চার্জ হয়ে যায়। iQube মোট দুটি ভেরিয়েন্ট, Standard এবং S এই দুটি ভেরিয়েন্টে পাওয়া যায়। ভেরিয়েন্ট দুটির দাম রয়েছে 1,55,603 এবং Rs 1,62,296 টাকা।

TVS iQube-এ আপনি 5 ইঞ্চির TFT স্ক্রিন পেয়ে যাবেন, সেখানে ব্যাটারি, রাইডিং ইত্যাদি সহ একাধিক তথ্য দেখা সম্ভব হবে। SmartXonnect অ্যাপের মাধ্যমে কল, SMS এলার্ট, জিওফেন্সিং, নেভিগেশন, রিমোট চার্জ অ্যাসিস্ট ইত্যাদি সুবিধা মিলবে। এছাড়া 3 বছর অথবা 50,000 কিলোমিটার পর্যন্ত ব্যাটারির ওপর ওয়ারেন্টি মিলবে।