Read In
Whatsapp
Advertisement

Ultraviolette-কে টক্কর দেবে এই নতুন ই-বাইক, টপস্পিড 135 এবং রেঞ্জ 221 কিমি! দাম কত দেখে নিন

বাজারে চলে এসেছে নতুন শক্তিশালী ই-বাইক, আর এই বাইক এনেছে বাইক নির্মাতা কোম্পানি Orxa Energies। ব্যাঙ্গালোর ভিত্তিক EV স্টার্টআপ কোম্পানি সদ্যই তাদের ফ্ল্যাগশিপ বাইক Mantis লঞ্চ করেছে। মাত্র 3.60 লক্ষ…

Published By: Ritwik | Published On:
Advertisements

বাজারে চলে এসেছে নতুন শক্তিশালী ই-বাইক, আর এই বাইক এনেছে বাইক নির্মাতা কোম্পানি Orxa Energies। ব্যাঙ্গালোর ভিত্তিক EV স্টার্টআপ কোম্পানি সদ্যই তাদের ফ্ল্যাগশিপ বাইক Mantis লঞ্চ করেছে। মাত্র 3.60 লক্ষ টাকায় উপলব্ধ নতুন বাইকটি। নয়া বাইকটির ডিজাইন যেমন আকর্ষণীয় তেমনই স্পোর্টি লুক রয়েছে সেখানে।

Advertisements

Orxa Manitis বাইকে সামনে টুইন হেডলাইট এবং একটি স্বতন্ত্র DRL রয়েছে। সামনের অংশে 41 মিমি টেলিস্কোপিক ফর্ক সহ 17-ইঞ্চির অ্যালয় হুইল সহ 320 মিমি ডিস্ক রয়েছে। পিছনের অংশে একটি প্রিলোড-অ্যাডজাস্টেবল মনোশক, সহ 230 মিমি ডিস্ক ব্রেক দেখতে পাবেন। অল-এলইডি আলো সহ ন্যূনতম বডিওয়ার্ক রয়েছে বাইকে।

Orxa Mantis বাইকটির একটি হুইলবেস 1450mm এবং সেটির আসনের উচ্চতা 815mm। 182 কেজি ওজন সহ নিজের সেগমেন্টে সবচেয়ে হালকা বাইক এটি। আসলে বাইকে রয়েছে একটি হালকা ব্যাটারি প্যাক তাই সেটি ওজনে এতখানি হাল্কা। বাইকটিকে মজবুত বানানোর জন্য ব্যবহার করা হয়েছে অ্যালুমিনিয়াম সাবফ্রেম।

Orxa Mantis powertrain
Orxa Mantis বাইকে একটি 8.9Kwh ব্যাটারি প্যাক রয়েছে। আর এই ব্যাটারি প্যাক শক্তি জোগায় একটি BLDC মোটরকে। এই মোটর মোট 27bhp শক্তি এবং 93 Nm টর্ক জেনারেট করে। আপনাদের জানিয়ে রাখি যে, নতুন বৈদ্যুতিক মোটরসাইকেলটি মাত্র 8.9 সেকেন্ড 0 থেকে 100 kmph গতিতে পৌঁছায়। বাইকটির সর্বোচ্চ গতি রয়েছে 135 kmph।

Orxa এর তরফে দাবি করা হয়েছে Orxa Mantis বাইকের IDC রেঞ্জ 221 কিমি। Mantis বাইকটি একটি রাইড-বাই-ওয়্যার সিস্টেমের মাধ্যমে চলে এবং 3.3kW চার্জারের সাহায্যে মাত্র 2.5 ঘণ্টায় শুন্য থেকে 80% চার্জ হয়ে যায় বাইকটি। এছাড়া বাইকে অতিরিক্ত ফিচারস হিসেবে রয়েছে সম্পূর্ণ ডিজিটাল 5-ইঞ্চি TFT ড্যাশবোর্ড যা Orxa অপারেটিং সিস্টেমে চলে। সাইড-স্ট্যান্ড সেন্সর, ব্লুটুথ এবং স্মার্টফোন সংযোগের মতো আধুনিক প্রযুক্তির দেখা মেলে বাইকে।