Read In
Whatsapp
Advertisement

এক চার্জে ছুটবে 45 কিমি, এমনকি ফোল্ড করে নিয়ে যেতে পারবেন বাসে! এই তুখোড় ই-সাইকেলের দাম কত?

সম্প্রতি হায়দ্রাবাদের Hornback কোম্পানি বাজারে বেশ নাম কুড়িয়েছে। নয়া ডিজাইনের ফোল্ডেবল ইলেকট্রিক সাইকেল এনেছে তারা। বিশ্বখ্যাত শিল্পপতি এবং বিজনেস টাইকুন আনন্দ মাহিন্দ্রা টুইটারে (বর্তমান নাম X) এই নিয়ে বেশ তারিফ…

Published By: Ritwik | Published On:
Advertisements

সম্প্রতি হায়দ্রাবাদের Hornback কোম্পানি বাজারে বেশ নাম কুড়িয়েছে। নয়া ডিজাইনের ফোল্ডেবল ইলেকট্রিক সাইকেল এনেছে তারা। বিশ্বখ্যাত শিল্পপতি এবং বিজনেস টাইকুন আনন্দ মাহিন্দ্রা টুইটারে (বর্তমান নাম X) এই নিয়ে বেশ তারিফ করেন। দুই বোম্বে আইআইটির প্রাক্তনীর উদ্ভাবনী ডিজাইন অবাক করার মতো।

Advertisements

Hornback কোম্পানির প্রতিষ্ঠা করেছেন আইআইটি-বোম্বে প্রাক্তনী নিশীথ পারিখ এবং রাজকুমার কেওয়াতফ। আনন্দ মাহিন্দ্রা এই দুজনেরই ভুয়সী প্রসংশা করেন। শিল্পপতি তার টুইটে লেখেন, আইআইটি বোম্বের দুই প্রাক্তনী বিশ্বের প্রথম ফুল সাইজ হুইল সহ ফোল্ডেবেল ডায়মন্ড ফ্রেম ই-বাইক বানিয়েছে। যা অন্যান্য ফোল্ডেবেল বাইকের ক্ষমতার থেকে প্রায় 35 শতাংশ বেশি ক্ষমতা সম্পন্ন।

#Recommended
ঘরে আনতে চান বিলাসবহুল Audi Q3! মাস মাহিনা কত হলে হবে স্বপ্ন পূরণ? দেখ
CNG গাড়ি হলেও এগুলোতে থাকছে দারুণ ফিচারস, দেখে নিন সেরা 3 CNG চালিত গ
150 কিমি মাইলেজ সহ আসছে নতুন স্কুটার, লঞ্চ হচ্ছে এইদিন! দাম কত?
বাইকপ্রেমীদের জন্য সুখবর! শীঘ্রই বাজারে আসতে চলেছে Kawasaki Eliminator
বাজাজ লঞ্চ করল নতুন 125 সিসির বাইক, পেয়ে যাবেন জম্পেশ মাইলেজ সহ দমদার
কম খরচে টেনশন গায়েব, পুরনো গাড়িকে নতুন Smart Car-এ পরিণত করতে Jio নিয
Ola এবং Ather কে হঠাতে আসছে Bajaj এর নতুন স্কুটার, একবার চার্জ দিলেই ছ
ঘরে আনতে চান Tata Harrier? সমস্যায় পড়ার আগেই দেখে নিন আপনার রোজগার ক
Ola এবং Ather-র বাজারে আঘাত আনবে নতুন এই ই-স্কুটার, একবার চার্জে মাইলে
বাজারের সেরা পাঁচটি বিক্রি হওয়া গাড়ির চারটি একই ব্র্যান্ডের! কেনার ক

নিজের টুইটে আনন্দ মাহিন্দ্রা আরো লেখেন, ‘এটি একমাত্র বাইক যা ফোল্ড করার পর বহন করতে হয় না। আমরা Hornback X1 নিয়ে অফিস ঘুরে দেখলাম। ফুল ডিসক্লোসার : আমি এই স্টার্ট-আপে বিনিয়োগ করেছি। Hornback এখন অ্যামাজন এবং ফ্লিপকার্ট দু’জায়গাতেই উপলব্ধ।’

জানিয়ে রাখি যে, ইলেকট্রিক সাইকেলে 36V, 7.65AH ব্যাটারি প্যাক রয়েছে। জল, ধুলো বালি থেকে বাইকটিকে সুরক্ষিত করতে সেখানে IP65 রেটিং দেখতে পাবেন। মাত্র 4 ঘণ্টায় সেটি ফুল চার্জও হয়ে যায়। একবার চার্জ দিলে মোট 45 কিমি ছুটতে পারে-ই সাইকেলটি। এছাড়া ফোল্ডেবল হওয়ার কারণে বহন করতেও অসুবিধে হয়না।

জানিয়ে রাখি, এই সাইকেলের সমস্ত পার্টসের ওপর 2 বছর ওয়ারেন্টি দিচ্ছে Hornback। তবে এই সাইকেল কিনতে হলে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট অথবা ফ্লিপকার্ট ও অ্যামাজনে যেতে হবে। কোনো দোকানে পাওয়া যাবেনা Hornback X1। সাইকেলটির এক্স শোরুম দাম 44,999 টাকা।