Read In
Whatsapp
Advertisement

বাজেটে সেরা ইলেকট্রিক স্কুটার এগুলোই, পেট্রোল স্কুটারকেও টক্কর দেবে এই দুই EV

জ্বালানি চালিত স্কুটারের বাজার কমছে দিন প্রতিদিন। একে তো ট্যাক্সের গেরো তারপর আবার সমস্যার বিষয় জ্বালানির দাম। সবমিলিয়ে পেট্রোল চালিত স্কুটার চালানো সাধারণের জন্য সমস্যার হয়ে দাঁড়িয়েছে। এক্ষেত্রে কিছুটা হলেও…

Published By: Ritwik | Published On:
Advertisements

জ্বালানি চালিত স্কুটারের বাজার কমছে দিন প্রতিদিন। একে তো ট্যাক্সের গেরো তারপর আবার সমস্যার বিষয় জ্বালানির দাম। সবমিলিয়ে পেট্রোল চালিত স্কুটার চালানো সাধারণের জন্য সমস্যার হয়ে দাঁড়িয়েছে। এক্ষেত্রে কিছুটা হলেও সুবিধার ইলেকট্রিক স্কুটার। কিন্তু একগুচ্ছ অপশনের মাঝে নেবেন কোনগুলো? চলুন জানাচ্ছি। electric scooter charging

Advertisements

বাজারে রয়েছে একগুচ্ছ ইলেকট্রিক স্কুটার। কিন্তু কম দামে সেরা ফিচারস কিনতে হলে সেরা নিম্নোক্ত এই দুই স্কুটার। চলুন দেখে নেওয়া যাক সেগুলো।

Ola S1X
চলতি বছরই বাজারে এসেছে ইলেকট্রিক স্কুটারটি। 3 kwh ব্যাটারি প্যাক রয়েছে এখানে। একবার ফুল চার্জে স্কুটারটি 151 কিমি রেঞ্জ দিতে সক্ষম। Ola S1X এর সর্বোচ্চ গতি রয়েছে 90kmph। আর এই ব্যাটারি একবার সম্পূর্ন চার্জ হতে 7.4 ঘণ্টা সময় নেয়। Ola S1X স্কুটারটি 3 বছরের ওয়ারেন্টি সহ থাকবে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, জিপিএস নেভিগেশন এবং ব্লুটুথ কানেক্টিভিটি। S1X এর দাম রয়েছে 89,999 টাকা।

Ather 450S
Ather Energy কিছুদিন আগে 450S স্কুটারটি লঞ্চ করেছে। এই স্কুটারে রয়েছে একটি শক্তিশালী 2.9 kWh এর লিথিয়াম আয়ন ব্যাটারি। আর এই ব্যাটারি প্যাকের সাহায্যে 115 কিমির মাইলেজ পাওয়া যায়। Ather 450S এর টপ স্পিড 90 kmph। 8.3 ঘণ্টায় ফুল চার্জ হয়ে যায় Ather। ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, জিপিএস নেভিগেশন, ব্লুটুথ কানেক্টিভিটি, LED লাইটিং সহ স্কুটারের দাম রয়েছে 1.29 লক্ষ টাকা।