Read In
Whatsapp
Advertisement

ন্যানোর থেকেও সস্তায় বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করল এই কোম্পানি, ফিচারস থাকছে অফুরন্ত! দাম এক্কেবারে কম

বর্তমানে ভারতীয় বাজারে কিছুটা হলেও গাড়ির দাম বেড়েছে। আবার মানুষ সস্তার গাড়ি ছেড়ে পছন্দ করছেন বড় আকারের বিলাসবহুল সমস্ত গাড়ি। কিন্তু এই মার্কেটে নতুন এক গাড়ি এসেছে যা সস্তার মধ্যেই…

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমানে ভারতীয় বাজারে কিছুটা হলেও গাড়ির দাম বেড়েছে। আবার মানুষ সস্তার গাড়ি ছেড়ে পছন্দ করছেন বড় আকারের বিলাসবহুল সমস্ত গাড়ি। কিন্তু এই মার্কেটে নতুন এক গাড়ি এসেছে যা সস্তার মধ্যেই সমস্ত ফিচারস দিতে সক্ষম। গাড়িটি লঞ্চ করেছে মুম্বাই-ভিত্তিক স্টার্টআপ PMV। তারা সদ্যই বাজারে এনেছে সবচেয়ে সস্তা বৈদ্যুতিক গাড়ি Eas-E।

Advertisements

আপনাদের জানিয়ে রাখি যে, লেটেস্ট PMV Eas-E গাড়িটি আকারে Tata Nano এর চেয়েও ছোট। খুবই কমপ্যাক্ট আকারের গাড়ি এটি। আকারের ছোট হওয়ার সাথে সাথে দামেও সেটি বেশ সস্তা। PMV Eas-E বৈদ্যুতিক গাড়িটির এক্স শোরুম দাম মাত্র 4.79 লক্ষ টাকা। গাড়িতে সামনে দুইজন এবং পিছনে একজনের বসার আসন রয়েছে।

#Recommended
Electric SUV : শীতের মরশুমে বাজার গরম করবে এই গাড়িগুলো, শীঘ্রই লঞ্চ হ
2024 সালে বাজার ধরবে এই চার Electric SUV, Mahindra থেকে Tata দেখে নিন
আসন্ন সময়ে শীঘ্রই বাজারে আসছে এই চার বৈদ্যুতিক গাড়ি, দুর্দান্ত ফিচার
ভারতে লঞ্চ হলো বিশ্বের সবচেয়ে সস্তা বৈদ্যুতিক গাড়ি! মাত্র 1.7 লাখেই
টাটা মাহিন্দ্রার বাজার ধ্বংস করতে নতুন ইলেকট্রিক SUV নিয়ে আসছে Maruti
শীঘ্রই বাজারে আসছে এই পাঁচটি বৈদ্যুতিক গাড়ি, তালিকায় রয়েছে টাটা মোট
চলে এল দেশের সবচেয়ে সস্তার ইলেকট্রিক গাড়ি! সারা মাসের খরচ মাত্র 519 ট
মাত্র 83 হাজার টাকাতেই নিয়ে যান নতুন MG Comet, কিন্তু কীভাবে? দেখে নি
কিয়ার নতুন বৈদ্যুতিক EV আসছে দারুণ ফিচারস সহ, স্মার্টফোনের আগেই হবে ফ
3.47 লাখের এই বৈদ্যুতিক গাড়ির সামনেই পাত্তা পাবেনা টেসলা! একবার চার্জ

Eas-E গাড়িকে শক্তি জোগানোর জন্য রয়েছে একটি 48V এর ব্যাটারি প্যাক। গাড়িতে থাকা বৈদ্যুতিক মোটর মোট 13.6PS শক্তি এবং 50Nm টর্ক উৎপন্ন করে। এটি তিনটি ড্রাইভিং রেঞ্জ অফার করে, আর এই তিন ড্রাইভিং রেঞ্জের ওপর নির্ভর করে গাড়িটির মাইলেজ পাওয়া যায় 120 কিমি, 160 কিমি এবং 200 কিমি। মাত্র 3-4 ঘন্টার সম্পূর্ণ চার্জিংও হয়ে যায় Eas-E ।

PMV Eas-E এ গাড়িতে রয়েছে একগুচ্ছ ফিচারস। সেখানে এলইডি ডিআরএল স্ট্রিপ সহ এলইডি হেডলাইট, ইন্সট্রুমেন্টেশনের জন্য একটি এলইডি স্ক্রিন, স্টিয়ারিং-মাউন্টেড কন্ট্রোল, ব্লুটুথ-সাপোর্ট অডিও সিস্টেম, রিমোট পার্ক সেনসিটিভিটি এবং ক্রুজ কন্ট্রোলের মতো ফিচারস পাওয়া যায়। সাথে আবার পাওয়ার উইন্ডো, কিলেস এন্ট্রি, এসি কন্ট্রোল এর মতো আধুনিক সুযোগ সুবিধাও পাওয়া যায়। উল্লেখ্য যে সেগমেন্টে এবং যে দামের সাথে গাড়িটি আসে তাতে গাড়িটির কোনো প্রতিদ্বন্দ্বী নেই বাজারে।