Read In
Whatsapp
Advertisement

জমে ওঠেছে বৈদ্যুতিক গাড়ির লড়াই! বিরাট রেঞ্জ এবং শক্তিশালী মোটরের সাথে বাজারে এল নতুন KIA Ray

এক চার্জেই ছুটবে 233 কিমি, 40 মিনিটেই গাড়ি হবে ফুল চার্জ! নতুন KIA Ray EV এর দাম দেখে নিন

Published By: Ritwik | Published On:
Advertisements

দক্ষিণ কোরিয়ার বিখ্যাত KIA Motors ভারতে উপস্থিত রয়েছে বেশ কিছু সময় ধরে। এর আগে জ্বালানি চালিত গাড়ির বাজারে রেকর্ড গড়েছে KIA। ভারতের বাজারে এতদিন বৈদ্যুতিক গাড়ি থাকেনি তাদের, কিন্তু এবার নতুন ইলেকট্রিক গাড়ি নিয়ে হাজির হয়েছে তারা। চলুন দেখা যাক গাড়িটির কেমন ফিচারস রয়েছে।

Advertisements

Kia Motors তাদের নতুন বৈদ্যুতিক গাড়ি নিয়ে এসেছে বাজারে। গাড়িটির নাম Kia Ray EV। আর বাজারে একপ্রকার আতঙ্ক তৈরি করেছে এই গাড়িটি। শহরাঞ্চলের জন্যই বিশেষভাবে ডিজাইন করা হয়েছে Ray EV কে। আর তাই গাড়িটির লুক এবং ফিচারস অন্যান্য গাড়ির থেকে একটু আলাদা। কদিন আগেই বুকিংও শুরু করেছে KIA।

#Recommended
EV battle, TATA Nexon Vs Mahindra XUV 400 , কোন বৈদ্যুতিক গাড়ি সেরা,
EV নাকি পেট্রোল চালিত গাড়ি, কোনটি নেবেন? হিসেব জানলেই বিভ্রান্তি হবে
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Apple EV : স্মার্টফোন নয়, এবার Apple এর লক্ষ্য গাড়ির বাজার! বাজারে স
ভরে ভরে ফিচারস নিয়ে লঞ্চ হয়ে গেল Tata Punch EV, কমদামেই নিয়ে যান দুরন্
Svitch CSR 762 : দূর্দান্ত ফিচারস এবং লম্বা মাইলেজ সমেত দেশীয় এই কোম্
Ather 450 Apex : মাত্র 1.89 লাখে ফ্লাগশিপ স্কুটার লঞ্চ করল Ather, ফিচা
Ram Mandir : বিদেশী নয়, স্বদেশী গাড়িই রাজ করবে রাম রাজত্বে! অযোধ্যা
ছোট প্যাকেট বড় ধামাকা! বাজার কাঁপাচ্ছে এই ৪ ই-স্কুটার, ঝটপট দেখে নিন
কেন্দ্র সরকারের বদান্যতায় রমরমিয়ে বিক্রি বাড়ল বৈদ্যুতিক গাড়ির, এক

এন্ট্রি লেভেল মিনি ইলেকট্রিক গাড়িটির দাম শুরু হচ্ছে প্রায় 16.91 লক্ষ টাকা থেকে। মোট 6টি রঙের সাথে এসেছে এই গাড়ি। এখানে আপনি নতুন স্মোক ব্লু রঙের অপশন পেয়ে যাচ্ছেন। ইন্টেরিয়র সাজানো হয়েছে ধূসর কালো রঙের সাথে। গাড়িটি দেখতে অনেকখানি MG Motors এর Comet গাড়িটির মতো।

ফিচারস : 10.25-ইঞ্চির ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সহ ইলেকট্রনিক শিফট লিভার, কলাম-স্টাইল ডিজাইন এবং আরামদায়ক ফ্ল্যাট-ফোল্ডিং সিট। ভাঁজ করা আসনগুলিও কেবিনের জায়গা বাড়াতে সাহায্য করবে।

ব্যাটারি এবং রেঞ্জ : Kia Ray EV-তে একটি 32.2 kWh LFP ব্যাটারি প্যাক রয়েছে। আর সেখানে আপনি 64.3 kW শক্তির মোটর পাবেন যা মোট 147 Nm টর্ক এবং 86 hp শক্তি উৎপন্ন করতে সক্ষম। কোম্পানির দাবি অনুযায়ী, গাড়িটি একবার চার্জে মোট 233 কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে। ফাস্ট চার্জিংয়ের সাহায্যে মাত্র 40 মিনিটেই 80% চার্জ হয়ে যায় এই গাড়ি।

দাম : দক্ষিণ কোরিয়াতে গাড়িটি 27,750,000 দক্ষিণ কোরিয়ান ওনে লঞ্চ হয়েছে। ভারতীয় মুদ্রায় যা দাঁড়ায় প্রায় 17.27 লক্ষ টাকা। যদিও ভারতে কবে গাড়িটি আসছে সেই নিয়ে কিছুই জানায়নি KIA Motors।