Read In
Whatsapp
Advertisement

এক চার্জে দৌড়াবে 160 কিমি, থাকছে LCD ডিসপ্লে! মার্কেট কাঁপাতে স্টাইলিশ লুকে এন্ট্রি নিল এই দুর্ধর্ষ ই-রিকশা

গাড়ির বাজারের বৈদ্যুতিকরণ শুরু হয়েছে দ্রুত গতিতে। গাড়ি থেকে শুরু করে বাইক, স্কুটার এমনকি অটো রিকশাও ইলেকট্রিক ভার্সনের সাথেই আসছে। সম্প্রতি মুরুগাপ্পা গ্রুপের Montra Electric নামক ইলেক্ট্রিক রিকশা লঞ্চ করেছে।…

Published By: Ritwik | Published On:
Advertisements

গাড়ির বাজারের বৈদ্যুতিকরণ শুরু হয়েছে দ্রুত গতিতে। গাড়ি থেকে শুরু করে বাইক, স্কুটার এমনকি অটো রিকশাও ইলেকট্রিক ভার্সনের সাথেই আসছে। সম্প্রতি মুরুগাপ্পা গ্রুপের Montra Electric নামক ইলেক্ট্রিক রিকশা লঞ্চ করেছে। ভারতের বাজারে নতুন এই ইলেক্ট্রিক রিকশা বেশ হাইপ তৈরি করেছে।

এদিকে দামী গাড়িতে যেসমস্ত ফিচার দেখা যায় সেরকমই অত্যাধুনিক ফিচার রয়েছে এই রিকশাতে। দামও মোটামুটি সস্তার মধ্যেই। মাত্র 3.15 থেকে 3.50 লক্ষ টাকার মধ্যেই পেয়ে যাবেন গাড়িগুলো। উন্নত মানের সাথে এখানে বেশ ভালো ডিজাইন ফিচারসও রয়েছে। নতুন এই ই-রিকশা বাজারে বেশ নাম কামিয়েছে।

বিদ্যুতে চালিত এই অটো রিকশাতে রয়েছে 10 kwh এর লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। সেখান থেকে আপনি একবারে 160 কিমি রেঞ্জ পেয়ে যাবেন। এছাড়া সেখানে উপস্থিত ফাস্ট চার্জিং মাত্র 4 ঘণ্টায় ফুল চার্জ করে দেয়। গাড়িতে উপস্থিত শক্তিশালী মোটরের সাহায্যে 55 কিমি প্রতি ঘন্টায় ছুটতে পারে। আর মাত্র 4 সেকেন্ডেই গতিবেগ শুন্য থেকে বেড়ে 20 কিমি প্রতি ঘন্টায় পৌঁছায়।

সম্পূর্ণ মেটাল বডির এই ই রিকশায় ডুয়াল বিম LED হেডলাইটম 4.3 ইঞ্চি LCD ডিসপ্লে, মোবাইল চার্জিং, লাগেজ কেবিন, একাধিক ড্রাইভিং মোড রয়েছে। পার্ক অ্যাসিস্ট মোডের মাধ্যমে সমস্ত ট্র্যাক করতে পারেন সুপার অটো অ্যাপের মাধ্যমে। এছাড়া সমস্ত তথ্য পেয়ে যাবেন আপনি এবং তাও মোট 7 টি ভাষায়!

Advertisements