Read In
Whatsapp
Advertisement

হাইব্রিড নয় এবার মারুতির লক্ষ্য বৈদ্যুতিক গাড়ির বাজার, শীঘ্রই আসছে নতুন Maruti Suzuki eVX

গত বছরের শুরুর দিকে Maruti Suzuki গ্রেটার নয়ডাতে অনুষ্ঠিত 2023 অটো এক্সপোতে প্রথমবারের জন্য eVX গাড়িটি বিশ্বব্যাপী আত্মপ্রকাশের আয়োজন করে। আগামী সময় এই Concept Car এর ওপর নির্ভর করেই বৈদ্যুতিক…

Published By: Ritwik | Published On:
Advertisements

গত বছরের শুরুর দিকে Maruti Suzuki গ্রেটার নয়ডাতে অনুষ্ঠিত 2023 অটো এক্সপোতে প্রথমবারের জন্য eVX গাড়িটি বিশ্বব্যাপী আত্মপ্রকাশের আয়োজন করে। আগামী সময় এই Concept Car এর ওপর নির্ভর করেই বৈদ্যুতিক গাড়ি তৈরি করবে Maruti Suzuki। সাম্প্রতিক সময়ে eVX এর নানান প্রোটোটাইপ টেস্টিং করতে দেখা গিয়েছে মারুতি সুজুকিকে।

Advertisements

আগামী সময়ের জন্য গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে Maruti Suzuki eVX। Maruti Suzuki এর আসন্ন গাড়ির ভাঁড়ারে নতুন বৈদ্যুতিক গাড়ি যুক্ত করবে eVX প্ল্যাটফর্মের গাড়িগুলো। 15 লাখের বাজেটে আসতে পারে সেগুলো। Maruti Suzuki eVX আসন্ন Tata Curvv EV, Hyundai Creta EV, Mahindra XUV.e8, Honda Elevate EV এবং অন্যান্য গাড়ি গুলির সাথে প্রতিযোগিতা করবে৷

#Recommended
Maruti আনছে নতুন 7-সিটার MPV, যা মাইলেজ দেবে 35 এর বেশি, দাম Ertiga থে
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
বাজারে ঝড় তুলেছে মারুতির নতুন 7 সিটার, 35 কিমি মাইলেজ সহ ঝাঁ চকচকে গা
শীঘ্রই বাজারে আসছে Maruti Suzuki-র নতুন তিন গাড়ি, ফিচারস দেখলে কিনবেন
Fall of Maruti Suzuki: শীর্ষস্থান হারাল মারুতি সুজুকি, বড় পরিবর্তনের
পেট্রোল বা CNG নয়, পরিবেশ রক্ষার্থে মারুতির নতুন গাড়ি চলবে বায়োগ্যা
ফেব্রুয়ারিতে বড় অফার মারুতি সুজুকির, নতুন গাড়িতে থাকছে 1.5 লক্ষ টাক
Fortuner কেও পিছনে ফেলল মারুতির 7 আসনের গাড়ি, গত এক মাসে বিক্রি বাড়ল

উল্লেখ্য যে, Maruti Suzuki eVX পাঁচ-সিটার SUV টি থেকে টয়োটাও নিজেদের সহজলভ্য গাড়ি তৈরি করবে। Toyota এর গাড়িগুলো বাজারে আসবে আগামী বছর, অর্থাৎ Toyota midsize e-SUV 2025 সালে ভারতে লঞ্চ হবে। সুজুকি-টয়োটা অংশীদারিত্ব ভারতে তো বটেই, পাশাপাশি বিদেশেও বেশ সফল এই জুটি। সেক্ষেত্রে eVX সফল হলে বড় পরিবর্তন দেখা যাবে আসন্ন সময়ে।

eVX একটি কুপ ডিজাইনের সাথে লাইন সহ আকর্ষণীয় নকশার সাথে আসে। গাড়িটির কেবিনে বড় টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, অল-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, 360-ডিগ্রি ক্যামেরা সিস্টেম, ADAS প্রযুক্তি, অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল, মডার্ন ড্যাশবোর্ড, ওয়্যারলেস চার্জার এবং আরও অনেক কিছু আধুনিক ফিচারস দেখা যাবে গাড়িতে।

উল্লেখ্য যে, জিরো-ইমিশন SUV তে সম্ভবত টয়োটার 27PL প্ল্যাটফর্ম দ্বারা আন্ডারপিন করা হবে। এটি 40PL থেকে প্রাপ্ত এবং সেখানে 48 kWh এবং 60 kWh, এই দুই ব্যাটারি প্যাক দিয়ে সজ্জিত করা হবে। প্রথম ব্যাটারি প্যাক 400 কিলোমিটারের বেশি ড্রাইভিং রেঞ্জ দিতে সক্ষম হবে এবং পরবর্তী ব্যাটারি প্যাকের সাহায্যে 550 কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়।