Read In
Whatsapp
Advertisement

Electric Scooter: বাজার কাঁপাতে ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে হোন্ডা, লঞ্চ কবে? দেখুন খুঁটিনাটি

ভারতে বৈদ্যুতিক স্কুটার, বাইকের বাজার ক্রমশ বাড়ছে। আর এই বৈদ্যুতিক বাজারের অংশীদার হতে একদম কোমর বেঁধে নিন পড়েছে TVS, Hero Motocorp, Bajaj এর মত নানান সংস্থা। তবে এতদিন Honda কে…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতে বৈদ্যুতিক স্কুটার, বাইকের বাজার ক্রমশ বাড়ছে। আর এই বৈদ্যুতিক বাজারের অংশীদার হতে একদম কোমর বেঁধে নিন পড়েছে TVS, Hero Motocorp, Bajaj এর মত নানান সংস্থা। তবে এতদিন Honda কে সেই মার্কেটে তেমন দেখা যায়নি। কিন্তু এবার জানা যাচ্ছে খুব জলদি ইলেকট্রিক সাইকেল আনছে হোন্ডা। 2024 সালের শুরুতে ই-বাইক আনতে পারে সংস্থাটি।

Advertisements

সংবাদ মাধ্যম সূত্রে খবর, ইলেকট্রিক টু হুইলারের বাজারে স্কুটারের মাধ্যমে প্রবেশ করতে পারে Honda। এদিকে ভারতে হোন্ডা এর বড় বাজার রয়েছে। তাই আশা করা যাচ্ছে যে, প্রথম ইলেকট্রিক টু হুইলার বাজারে ভালো ছাপ ফেলতে পারে। বিষয়টি নিয়ে মুখ খোলেন হন্ডার ইলেকট্রিক যানবাহন ব্যবসার দায়িত্বে থাকা কাতসুশি ইনোয়ি। তিনি বলেন যে, ভারতের মতো বাজারে হন্ডার মার্কেট শেয়ার বাড়তে সাহায্য করতে পারে নতুন ইলেকট্রিক টু হুইলার।

#Recommended
দুর্দান্ত মাইলেজ সহ অসাধারন লুক রয়েছে Honda Dio’র, কিন্তু মাস গেলে খর
Best Car For Senior Citizens : বয়স্কদের জন্য সেরা এই পাঁচ গাড়ি, আগেভ
Royal Enfield এর বাজার মারতে হাজির নতুন Honda CB 350, কম দামেই দূর্দান
রেকর্ড গড়ল হোন্ডা, লঞ্চের 100 দিনের মধ্যেই বিক্রি হয়ে গেল 20 হাজার E
মাত্র 100 দিনের মধ্যে বিক্রি হলো 20,000! হোন্ডার গাড়ি নতুন রেকর্ড গড়
ওলার বাজার খতম করতে আসছে Activa EV, 9 জানুয়ারি দেখা যাবে আন্তর্জাতিক
Honda SP 125 Vs Hero Glamour, কোন বাইক উপযুক্ত আপনার জন্য? দেখে নিন সে
Royal Enfield Classic এর বিক্রি বন্ধ করবে Honda CB 350, এবার আরো সস্তা
Royal Enfield-র Classic 350 নাকি নতুন Honda CB 350, কোন বাইক এগিয়ে? ত
ইলেকট্রিক বাইকের বাজারে দেখা যাবে বড় পরিবর্তন, হোন্ডার বাজেট ই-বাইক এ

এদিকে বাজারে ধীরে ধীরে বৈদ্যুতিক টু হুইলারের বিক্রি বাড়ছে এবং কমছে 110-125 সিসি জ্বালানি চালিত মোটরসাইকেলের বিক্রি। জ্বালানির দাম বৃদ্ধিও ইলেকট্রিক টু হুইলারের চাহিদার পিছনে বড় কারণ। খবর অনুযায়ী মোটরসাইকেল বাজারে হন্ডা যে প্ল্যাটফর্ম তৈরি করেছে সেটিকে অনুসরণ করেই ইলেকট্রিক বাইক বাজারে আনবে তারা।

দাম বৃদ্ধির সম্পর্কে জানা যাচ্ছে যে, পেট্রল বাইকের কাছাকাছিই দাম থাকবে নতুন ই-বাইকের। বর্তমানে সমস্ত ভর্তুকির পর ইলেকট্রিক বাইকের দাম শুরু হচ্ছে 1,67,500 টাকা থেকে। কিন্তু 125 সিসি পেট্রল চালিত মোটরসাইকেলের দাম মাত্র 82,000 টাকা। তাই এক্ষেত্রে দামের তারতম্য থাকবেই। উল্লেখ্য যে, Honda ভারতের প্রথম সোয়াপেবেল ব্যাটারি প্রযুক্তি যুক্ত ইলেকট্রিক বাইক আনছে।