Read In
Whatsapp
Advertisement

108 কিমি মাইলেজের সাথে ঝাক্কাস স্কুটার লঞ্চ করল Hero Electric, দেখুন দাম ও জম্পেশ ফিচার্স

ইলেক্ট্রিক স্কুটারের জনপ্রিয়তা এখন বেশ তুঙ্গে। বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন ধরনের মানুষ যাতায়াতের জন্য বেছে নিচ্ছেন বৈদ্যুতিক স্কুটার। সে নিত্য অফিসযাত্রী থেকে শুরু করে কর্মচারী, গৃহিণী বা ছাত্র সবারই যাতায়াতের ক্ষেত্রে…

Published By: Ritwik | Published On:
Advertisements

ইলেক্ট্রিক স্কুটারের জনপ্রিয়তা এখন বেশ তুঙ্গে। বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন ধরনের মানুষ যাতায়াতের জন্য বেছে নিচ্ছেন বৈদ্যুতিক স্কুটার। সে নিত্য অফিসযাত্রী থেকে শুরু করে কর্মচারী, গৃহিণী বা ছাত্র সবারই যাতায়াতের ক্ষেত্রে প্রথম পছন্দ ইলেক্ট্রিক স্কুটার। এক্ষেত্রে নানান অপশন রয়েছে কিন্তু আজ আমরা আপনাদের হিরো ইলেকট্রিক ফোটন স্কুটার সম্পর্কে বলতে চলেছি।

Advertisements

Hero photon স্কুটারটি একবার সম্পূর্ণ চার্জ হলে 108 কিলোমিটার পর্যন্ত ছুটতে সক্ষম। স্কুটারের সর্বোচ্চ গতি 45 কিলোমিটার প্রতি ঘণ্টা এবং সেটির মোট ওজন 87 কেজি। হাল্কা হওয়ার কারণে গাড়িটিকে নিয়ন্ত্রণ করা বেশ সহজ হয়ে পড়ে। স্কুটারটি মাত্র পাঁচ ঘণ্টাতেই সম্পূর্ণ চার্জও হয়ে যায়।

আপনাদের জানিয়ে রাখি যে, স্কুটারটিতে একটি 1200 ওয়াট পাওয়ার মোটর রয়েছে। যা সর্বোচ্চ 1800 ওয়াট শক্তি সরবরাহ করে। ফোটনের একটি ভেরিয়েন্ট এবং তিনটি রঙের বিকল্প রয়েছে। স্কুটারটি বাজারে 1.1 লক্ষ টাকার এক্স-শোরুম দামের সাথে পাওয়া যাচ্ছে। নিরাপত্তার জন্য, স্কুটারের সামনে এবং পিছনে ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।

ফোটনের কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম উভয় চাকা নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। আরামদায়ক ভ্রমণের জন্য স্কুটারটিতে টেলিস্কোপিক সাসপেনশন দেওয়া হয়েছে। হিরো ইলেকট্রিক ফোটনে সমস্ত উন্নত ফিচারস দেখতে পাবেন। টিভিএস আইকিউবের সাথে প্রতিযোগিতা করে এই স্কুটারটি।