Read In
Whatsapp
Advertisement

মাত্র 50,000-র বাজেটেই এল দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার, একচার্জেই ছুটবে 100 কিমি!

ইলেকট্রিক স্কুটার এবার আরো সস্তায়, বাজারে এল নয়া দমদার ই-স্কুটার!

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতে বৈদ্যুতিক স্কুটারের বাজার বেড়েই চলেছে। স্বাভাবিক ভাবেই বেশ কিছু নতুন সংস্থা হাজির হয়েছে বাজার ধরতে। বিভিন্ন বড় কোম্পানির পাশাপাশি কিছু Start Up কোম্পানিও বড় বাজার করে নিয়েছে। সম্প্রতি Deltic নামের একটি সংস্থা তাদের নয়া ইলেকট্রিক স্কুটার drixx লঞ্চ করেছে ভারতের বাজারে। চলুন দেখে নেওয়া যাক কেমন এই স্কুটার।

Advertisements

ধীরে ধীরে জ্বালানি গাড়ির পরিবর্তে বৈদ্যুতিক যানবাহনের চল অনেকখানি বেড়েছে। এমতাবস্থায় বৈদ্যুতিক স্কুটার একটি ভালো অপশন হতে পারে। মূল্য সামান্য বেশি হলেও Operating খরচ খুবই কম। জ্বালানির জ্বালাময় দামও নেই এখানে। কিন্তু সমস্যা গাড়ির রেঞ্জ নিয়ে। চালাবেন তো বটে, কিন্তু যাবেন আর কতদূর, একটু যাওযার পরই চার্জ শেষ হয়ে যাবে। আর তাতেই যত বিপত্তি।

#Recommended
Electric scooter : মাইলেজ থেকে গতি, বাজারের সেরা এই 3 ইলেকট্রিক স্কুটা
Vida V1 Pro : ইলেকট্রিক স্কুটার কেনার এই তো সুযোগ, 24 হাজার টাকার বড়
Bike Winter Care : ভুল করবেন না, তীব্র শীতে এই উপায়ে যত্ন নিন আপনার দ
Ather 450S VS OLA S1 Air: জোর প্রতিযোগিতা দুই সংস্থার মধ্যে, দেখে নিন
মাত্র 4000 টাকা খরচেই মিলবে বাজাজের সেরা ইলেকট্রিক স্কুটার! ধামাকাদার
Ola S1 Vs Ather 450X, কোন ইলেকট্রিক স্কুটার নেবেন আপনি? দেখে নিন এইখান
Electric Scooter : ড্রাইভিং লাইসেন্স না থাকলেও বিন্দাস চালাতে পারেন এই
অবশেষে দাম জানা Simple Dot One এর, এই দামে লঞ্চ হলো নতুন ইলেকট্রিক স্ক
পাত্তা পাবেনা OLA, নতুন Amber n8 একবার চার্জে ছুটবে ২০০ কিমি!
122 কিমি মাইলেজ সহ বাজারে এল নতুন Hero ই-স্কুটার, এবার বড় টক্কর পাবে

আসলে বৈদ্যুতিক পণ্যের সমস্যায় চার্জ এবং মাইলেজ নিয়ে। এক তো ব্যাটারি ধীরে ধীরে ক্ষয়ে যায়। তারফলে ব্যাটারি পরিবর্তন করা অত্যাবশ্যক। অন্যদিকে চার্জ শেষ হয়ে গেলে আবার 5-6 ঘন্টার অপেক্ষা। কিন্তু এবার আর সমস্যাই থাকবেনা। বাজারে এমন এক স্কুটার এসেছে যা একবার চার্জেই ছুটতে পারে 100 কিমি।স্কুটারটির নাম Deltic drixx। মাত্র 56 কেজি কার্ব ওয়েট থাকার কারণে বেশ সহজেই নিয়ন্ত্রণ করতে পারেন স্কুটারটি।

স্কুটারে থাকা 1.58 kwh লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক প্রতি চার্জে 100 কিলোমিটার মাইলেজ দেয়। 250 ওয়াটের BLDC মোটর ঘণ্টায় সর্বোচ্চ 25 কিমি বেগে ছুটতে সক্ষম। এছাড়া অত্যাধুনিক ফিচার যেমন, পুশ স্টার্ট বাটন, ডিআরএল, এলইডি লাইট, চার্জিং পয়েন্ট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, হাইড্রোলিক সাসপেনশন,ইত্যাদি পাওয়া যায়। উল্লেখ্য, ই-স্কুটারের এক্স শোরুম দাম মাত্র 58,490 টাকা। টপ মডেলের এক্স শোরুম দাম পড়বে 84,990 টাকা।