Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Electric scooter : মাইলেজ থেকে গতি, বাজারের সেরা এই 3 ইলেকট্রিক স্কুটার

Electric scooter : বিগত বেশ কিছু সময়ের মধ্যে ইলেকট্রিক বাহনের চাহিদা বেড়েছে অনেকখানি। পরিবেশ রক্ষার স্বার্থে এবং সেইসাথে নিত্যকার জ্বালানি খরচ কমানোর জন্যও বৈদ্যুতিক স্কুটারগুলোর বিক্রি বেড়েছে। আগামী সময়ে এগুলোর…

Ritwik Patra

Ritwik Patra

Advertisements

Electric scooter : বিগত বেশ কিছু সময়ের মধ্যে ইলেকট্রিক বাহনের চাহিদা বেড়েছে অনেকখানি। পরিবেশ রক্ষার স্বার্থে এবং সেইসাথে নিত্যকার জ্বালানি খরচ কমানোর জন্যও বৈদ্যুতিক স্কুটারগুলোর বিক্রি বেড়েছে। আগামী সময়ে এগুলোর বিক্রি আরো বাড়তে চলেছে। আর এই স্কুটারগুলোতে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ন বিষয় হয়ে ওঠে মাইলেজ। আজ আমরা 3টি ইলেকট্রিক স্কুটার সম্পর্কে বলতে চলেছি যাদের মাইলেজ রয়েছে 150 কিমির বেশি।

whatsapp logo

Ather 450X Gen 4 Ather 450x 170120221250
Ather এর প্রতিটি স্কুটারই দারুণ ফিচারস এবং শক্তির সাথে আসে। লেটেস্ট 450X Gen 4 স্কুটারে রয়েছে 150 কিমির লম্বা মাইলেজ। থাকছে 3.7 kWh এর লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। এছাড়া আরেকটি ভার্সন রয়েছে স্কুটারটির যেটি কিনা 2.9 kWh ব্যাটারি প্যাকের সাথে আসে এবং 111 কিমি মাইলেজ দেয়। Ather 450X Gen 4 স্কুটারের সর্বোচ্চ গতি রয়েছে 90 কিমি প্রতি ঘন্টা এবং মাত্র 3.3 সেকেন্ডেই সেটি শুন্য থেকে 40 কিমি গতিতে ছুটতে পারে।অ্যাথার এনার্জির এই ইলেকট্রিক স্কুটারের দাম পড়বে 1,49,393 টাকা।

Flex Kinetic Green 51d5fpou8al
120 কিমি মাইলেজ সহ স্কুটারটির দাম পড়বে 1,09,874 টাকা। লম্বা মাইলেজ যেমন রয়েছে তেমনই এই স্কুটারের গতিও দুর্দান্ত। Flex Kinetic Green স্কুটারের সর্ব্বোচ গতি রয়েছে 72kmph। ফুল চার্জ করতে সময় লাগে 5 ঘণ্টা।

Dolphin Electric Scooter Keagle Dbl Dolphin Electric Scooter
Dolphin Electric Scooter Keagle স্কুটারেও 120 কিমির মাইলেজ পাওয়া যায়। আর এই স্কুটার অর্ডার করা যাবে বাড়িতে বসেই। Amazon থেকে কিনতে পারেন স্কুটারটি। স্কুটারের সর্বোচ্চ গতি রয়েছে 60 kmph। এছাড়া এখানে সিঙ্গল ডিস্ক ব্রেক, রিভার্স ফাংশন, কনভেনিয়েন্ট রিমোট কি, অ্যান্টি থেফট অ্যালার্ম ইত্যাদির মতো সমস্ত সুবিধা পেয়ে যাবেন।

About Author
Ritwik Patra
Ritwik Patra

Writes about cars (loves them!). Learns lots of things and tells stories about them too. Been doing it for a few years now.

SHARE