Read In
Whatsapp
Advertisement

ইলেকট্রিক স্কুটারের বাজারে আসবে বড় বদল, নতুন স্কুটার টেক্কা দেবে Ather এবং Ola কে

ভারতে ইলেকট্রিক স্কুটারের বাজার বেড়েই চলেছে। আর এই বাজারে ola, Ather এর পাশাপাশি আরও কয়েকটি কোম্পানিও বিরাট লাভ করছে। সম্প্রতি কাইনেটিক গ্রিন তাদের নতুন গ্রিন জুলু লঞ্চের মাধ্যমে বৈদ্যুতিক স্কুটার…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতে ইলেকট্রিক স্কুটারের বাজার বেড়েই চলেছে। আর এই বাজারে ola, Ather এর পাশাপাশি আরও কয়েকটি কোম্পানিও বিরাট লাভ করছে। সম্প্রতি কাইনেটিক গ্রিন তাদের নতুন গ্রিন জুলু লঞ্চের মাধ্যমে বৈদ্যুতিক স্কুটার বাজারে প্রবেশ করেছে। 94,990 টাকা দামের সাথে লেটেস্ট স্কুটারটি Ather 450S এবং Ola S1 X+ এর মতো ইলেকট্রিক স্কুটারের সাথে প্রতিযোগিতা করে৷ কিন্তু কেমন এই ই স্কুটার? চলুন দেখে নেওয়া যাক।

Advertisements

Kinetic Green Zulu একবার সম্পূর্ন চার্জে 104 কিমি ড্রাইভিং রেঞ্জ দিতে সক্ষম। স্কুটারে রয়েছে একটি 2.1 কিলোওয়াট BLDC হাব মোটর। এই মোটর দারুণ কর্মক্ষমতা প্রদান করে। বৈদ্যুতিক স্কুটারটির লক্ষ্য প্রতিযোগিতামূলক বাজারের বড় অংশ দখল করা। স্কুটারের ডিজাইনও বেশ সুন্দর। সেখানে কমপ্যাক্ট ডিজাইন বৈদ্যুতিক স্কুটারটিকে হালকা করে তোলে।

#Recommended
TVS লঞ্চ করল নতুন ইলেকট্রিক স্কুটার, মাইলেজ শুনলে চোখ কপালে উঠবে আপনার
121 কিমি রেঞ্জ সহ সস্তায় দুর্দান্ত EV স্কুটার লঞ্চ করল Ampere, দাম কম
মাত্র 50,000-র বাজেটেই এল দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার, একচার্জেই ছুটবে
বাজারে চলে এল তুখোড় এই ই-বাইক, একবার চার্জ করলেই দৌড়াবে 150 KM!
280 KM মাইলেজ! বাজারের সমস্ত স্কুটারকে মাত দিতে আসছে Honda Activa-র বৈ
Ola এবং Ather-কে কড়া টক্কর দেবে এই কোম্পানির বৈদ্যুতিক স্কুটার, পাবেন
60,000 এর বাজেটে নিয়ে যান নতুন ইলেকট্রিক স্কুটার, ফুল চার্জে মাইলেজ দ
বার্গম্যান থেকে ইয়ামাহা, বাজার কাঁপাতে আসছে এই এই স্কুটির ইলেকট্রিক ভা
Ola, Ather-কে ধরাশায়ী করতে আসছে Bajaj-র এই স্কুটার, ফুল চার্জে মাইলেজ
জলের দরে পাবেন 115 কিমি রেঞ্জের এই স্কুটার, না কিনলে পুরোই লস! দেখুন অ

মাত্র 93 কেজি ওজনের হওয়ায় Kinetic Green Zulu যেমন নিয়ন্ত্রণ করা সহজ তেমনই বয়স্ক এবং মহিলারাও স্কুটারটি চালাতে পারেন। এই স্কুটারে রয়েছে 2.27 kWh ব্যাটারি প্যাক। আর এই ব্যাটারি প্যাক 104 কিমি মাইলেজ দিতে সক্ষম। যদিও বাজারে লঞ্চ হয়েছে তবে এক্ষুনি কিনতে পারবেন না গ্রাহকরা। আগামী 2024 সাল থেকে বিক্রি শুরু হবে Kinetic Green Zulu এর।

কাইনেটিক গ্রিন এর জুলু স্কুটারে চার্জিংয়ের জন্য রয়েছে 15 amp সকেট। এই চার্জারের সাহায্যে মাত্র 30 মিনিটে 80% পর্যন্ত চার্জ হয়ে যায় স্কুটারটি। Kinetic Green Zulu এর সর্বোচ্চ গতি রয়েছে 60 kmph। সেখানে স্টাইলিশ এপ্রোন-মাউন্ট হেডল্যাম্প, LED DRL এবং অ্যালয় হুইল রয়েছে। এছাড়া রয়েছে অটো-কাট চার্জার, ডিজিটাল স্পিডোমিটার, সাইড স্ট্যান্ড সেন্সর এবং পূর্ণ আকারের হ্যান্ডেলবার।