Read In
Whatsapp
Advertisement

Electric SUV : শীতের মরশুমে বাজার গরম করবে এই গাড়িগুলো, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন 8 Electric SUV

সাম্প্রতিক সময়ে বৈদ্যুতিক SUV সেগমেন্ট তীব্রভাবে প্রতিযোগিতা মূলক হয়ে উঠছে। একের পর এক গাড়ি এসেছে এই বাজারে। চলুন তাহলে আসন্ন SUV সম্পর্কে জানাই আপনাদের। Maruti Suzuki eVX এবং Toyota EV…

Published By: Ritwik | Published On:
Advertisements

সাম্প্রতিক সময়ে বৈদ্যুতিক SUV সেগমেন্ট তীব্রভাবে প্রতিযোগিতা মূলক হয়ে উঠছে। একের পর এক গাড়ি এসেছে এই বাজারে। চলুন তাহলে আসন্ন SUV সম্পর্কে জানাই আপনাদের।

Advertisements

Maruti Suzuki eVX এবং Toyota EV
আগামী সময়ের জন্য গুরুত্বপূর্ন Maruti Suzuki eVX। 15 লাখের বাজেটে আসতে পারে Maruti Suzuki eVX। Maruti Suzuki eVX পাঁচ-সিটার SUV টি থেকে টয়োটাও নিজেদের সহজলভ্য গাড়ি তৈরি করবে। Toyota এর গাড়িগুলো বাজারে আসবে আগামী বছর। Toyota midsize e-SUV 2025 সালে ভারতে লঞ্চ হবে। সুজুকি-টয়োটা অংশীদারিত্ব ভারতে তো বটেই, পাশাপাশি বিদেশেও বেশ সফল এই জুটি। সেক্ষেত্রে eVX সফল হলে বড় পরিবর্তন দেখা যাবে আসন্ন সময়ে।

#Recommended
শীঘ্রই বাজারে আসছে Maruti Suzuki-র নতুন তিন গাড়ি, ফিচারস দেখলে কিনবেন
সিঙ্গল চার্জে ছুটবে 857 কিমি! শানের নতুন গাড়ি দেখলে চমকে উঠবেন আপনিও
Ola Ather কে টেক্কা দিয়ে ইলেক্ট্রিক বাইক আনছে Royal Enfield, এইদিন হব
পেট্রোল বা ডিজেল নয়,এবার চলবে বৈদ্যুতিক গাড়ি! বাজেটে বড় ঘোষণা নির্ম
Maruti Suzuki eVX: হাইব্রিড নয় এবার মারুতির লক্ষ্য বৈদ্যুতিক গাড়ির ব
Tata EV : EV বাজারে আসছে বড় পরিবর্তন, শীঘ্রই লঞ্চ হচ্ছে টাটা মোটরসের
Best Budget EV : বাজেটের মধ্যে সেরা এই চার EV, কম দামেই মিলবে লম্বা মা
7 Seater SUV : 7 আসনের সেরা SUV লঞ্চ করছে Kia এবং Hyundai, থাকছে নতুন
Coupe Style SUV : শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন দুই Coupe স্টাইলের SUV, আপনার
New Car Launch : বাজারে হড়বড়ি ফেলে দেবে এই চার গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ

Skoda Enyaq iV এবং Volkswagen ID.4
Skoda এবং VW এই বছর ভারতে তাদের প্রথম বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করবে। Enyaq iV এবং ID.4 একই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হবে দুটি গাড়ি। CBU রুটের মাধ্যমে গাড়িগুলো লঞ্চ হবে এবং গাড়িগুলোর দাম থাকছে 50 লক্ষ টাকার আশেপাশে।

Mahindra XUV.e8
আগামী বছর যে সমস্ত গাড়ি আসছে তার মধ্যে রয়েছে Mahindra এর নতুন ইলেকট্রিক SUV। আসন্ন গাড়িটির নাম XUV.e8। Mahindra এর XUV 700 এর Re-branded version নতুন XUV.e8। এখনো অবধি লঞ্চের তারিখ সম্বন্ধে কিছু জানা যায়নি কিন্তু খবর আসছে যে, আগামী 2024 সালের শেষের দিকে গাড়িটি লঞ্চ হবে। XUV.e8-এ নতুন LED হেডলাইট, LED DRLs, ফ্রন্ট গ্রিল সহ অনেক বেশি Futuristic Design থাকছে। XUV.e8 গাড়িতে 80 kWh ব্যাটারি প্যাক সহ একটি ডুয়াল-মোটর সেটআপ রয়েছে গাড়িতে। গাড়িটি সর্বোচ্চ 230 PS শক্তি এবং 350 Nm টর্ক জেনারেট করতে সক্ষম হবে।

Tata Curvv EV

টাটা মোটরসের আসন্ন Curvv গাড়িটি আসবে আগামী বছরই। Cöupé স্টাইলের গাড়িটি টাটা মোটরস নিয়ে আসছে Hyundai Creta, KIA Seltos, Skoda Kushaq ইত্যাদির সাথে লড়তে। জ্বালানি ইঞ্জিনের সাথে সাথে EV ভার্সনেও লঞ্চ হবে গাড়িটি। 500 থেকে 550 কিমির মাইলেজও থাকবে Curvv গাড়িতে। বৈদ্যুতিক Curvv-এর সরঞ্জাম তালিকায় সম্ভবত একটি টু-স্পোক স্টিয়ারিং হুইল, একটি 12.3-ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি 10.25-ইঞ্চি ডিজিটাল ড্রাইভারের ডিসপ্লে।

Tata Harrier EV
2023 অটো এক্সপোতে Harrier EV ধারণাটি সবথেকে প্রথমে সামনে আসে। গাড়িটি 4×4 ক্ষমতাসম্পন্ন। সম্প্রতি লঞ্চ হওয়া Nexon এবং Nexon EV ফেসলিফ্টগুলি হ্যারিয়ার ইভি ধারণা থেকে অনুপ্রেরণা নিয়ে তৈরী হয়। Harrier EV 2024 সালে বাজারে আসতে পারে। 500 কিলোমিটারের বেশি মাইলেজ থাকবে গাড়িতে। Tata এর Gen 2 EV আর্কিটেকচারের সাথে আগের মতই ল্যান্ড রোভারের মত ওমেগা আর্কিটেকচার থাকবে। যদিও গাড়িটির বৈদ্যুতিক মোটর এবং ব্যাটারি কনফিগারেশন প্রকাশ করেনি টাটা মোটরস। উল্লেখ্য Safari গাড়িটিরও একটি EV ভার্সন নিয়ে কাজ করছে টাটারা।

Kia EV9
2023 অটো এক্সপোতে, Kia তাদের সাত-সিটার লম্বা Kia EV9 গাড়িটি প্রথমবারের জন্য প্রদর্শন করে। গাড়িটি প্রায় 541-কিলোমিটারেরও বেশি মাইলেজ দিতে সক্ষম। এছাড়া Kia EV9 গাড়িতে অতি দ্রুত 800V চার্জিং ক্ষমতাও রয়েছে। Kia EV6-এর পরে, ভারতে Kia Motors-এর ফ্ল্যাগশিপ গাড়ি হতে চলেছে Kia EV9। KIA Motors এর EV9 RWD এবং AWD উভয় কনফিগারেশনে লঞ্চ হবে।