Read In
Whatsapp
Advertisement

Electric Scooter: নতুন ইলেকট্রিক স্কুটার আনছে বাজাজ! দাম কত জানেন?

পুরনো কোনো কিছুকে নতুন করে লঞ্চ করতে জুড়ি নেই বাজাজের। নয়া অবতারে বাজারে এসেছে চেতক। বিক্রিও দারুণ হয়েছে স্কুটারটির। এবার পালা বিখ্যাত ‘সানি’র। খবর আসছে বাজারে আবারো ফিরতে পারে বাজাজ…

Published By: Ritwik | Published On:
Advertisements

পুরনো কোনো কিছুকে নতুন করে লঞ্চ করতে জুড়ি নেই বাজাজের। নয়া অবতারে বাজারে এসেছে চেতক। বিক্রিও দারুণ হয়েছে স্কুটারটির। এবার পালা বিখ্যাত ‘সানি’র। খবর আসছে বাজারে আবারো ফিরতে পারে বাজাজ সানি। তবে এই জ্বালানি ইঞ্জিনের সাথে নয়, খবর আসছে যে শীঘ্রই ব্যাটারি চালিত ইঞ্জিনের সাথে আসছে নতুন সানি।

Advertisements

অত্যাধুনিক বৈদ্যুতিক পাওয়ারট্রেন স্কুটারের টু-স্ট্রোক মোটরের জায়গা নেবে। সম্প্রতি সেটির একটি স্পাই টেস্টিংও সামনে এসেছে। বাজাজ অটো থেকেও একটি নতুন পণ্য লঞ্চের খবর বাইরে এসেছে। আর তাই দুইয়ে দুইয়ে চার করতে কোনো অসুবিধা হয়নি। নতুন স্কুটার নিয়ে কি কি জন্য যাচ্ছে চলুন দেখে নেওয়া যাক ।

#Recommended
দুরন্ত লুকের সঙ্গে ভরপুর চমক, বাজাজের নয়া মডেল দেখে উড়ু উড়ু মন বাইক-
বাজারে এল Pulsar N150 এবং N160 এর নতুন ভার্সন, দেখুন কত দামে বাইক লঞ্চ
2024 এ বাজার কাঁপাবে বাজাজ, লঞ্চ হতে চলেছে ছয়টি নতুন Pulsar এবং একটি
Bajaj Pulsar : শীঘ্রই বাজারে আসছে নতুন Pulsar, লঞ্চের আগেই ফাঁস হয়ে গ
Bajaj Pulsar NS 160 : পরীক্ষা চালাতে গিয়ে ধরা পড়ল আসন্ন পালসার NS 16
Bajaj Pulsar N150 : সস্তার মধ্যেই নতুন বাইক আনছে বাজাজ, মাত্র 25 হাজার
Bajaj Pulsar : শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন Pulsar, লঞ্চের আগে দেখা গেল আসন্
Bajaj Upcoming Bikes : নতুন বছরে লঞ্চ হবে এই নতুন বাইক, আসছে সবচেয়ে শ
Bajaj Pulsar : শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন Pulsar, এইদিন আসছে Pulsar N150 এ
Bajaj Chetak Vs Ola S1 : Ola কে জোর টক্কর দিয়ে নতুন স্কুটার আনল বাজাজ

স্পাই ইমেজ দেখে এটা খুব স্পষ্ট যে স্কুটারের ডিজাইন 1990 এর দশকে বিক্রি হওয়া সানির সাথে সামঞ্জস্যপূর্ণ। গোলাকার হেডল্যাম্পের সাথে দীর্ঘ ফেন্ডার এবং একটি পাতলা বডিলাইন থাকবে সেখানে। যদিও ডিজাইনটি একই রকম, সম্পূর্ণ নতুন বৈদ্যুতিক পাওয়ারট্রেনই স্কুটারটিকে আলাদা করে। ফুটবোর্ডে মাউন্ট করা বড় ব্যাটারি প্যাকও দেখা যাচ্ছে।

Source: autocar india

সানি ই-স্কুটারটি বেশ ছোট বলেই মনে হচ্ছে। উল্লেখ্য যে, ডিজাইন থেকে এটা স্পষ্ট যে, চেতক প্ল্যাটফর্ম ব্যবহার করবে না বাজাজ। সানি ইলেকট্রিক স্কুটারে হাব-মাউন্টেড মোটর থাকবে। যদিও Chetak এর 2.9 kWh ইউনিটের তুলনায় শক্তিশালী হবে বলেই মনে হচ্ছে। চেতকের নীচে থাকবে স্কুটারটি এবং সেইসাথে ধারণা করা হচ্ছে যে, গাড়িটির দাম থাকবে 1 লক্ষ টাকার আশেপাশে।