Read In
Whatsapp
Advertisement

Bajaj Chetak Vs Ola S1 : Ola কে জোর টক্কর দিয়ে নতুন স্কুটার আনল বাজাজ, ইলেকট্রিক স্কুটারের বাজারে শুরু হয়েছে দারুণ প্রতিযোগিতা 

বৈদ্যুতিক স্কুটারের বাজার বেড়েই চলেছে। আগামী সময়ে ICE ইঞ্জিনের জায়গায় বিদ্যুৎ চালিত স্কুটারের বিক্রি যে আরো বাড়বে তা আর বলার অপেক্ষা রাখেনা। এমতাবস্থায় বাজার ধরতে হাজির হয়েছে একগুচ্ছ কোম্পানি। এদিকে…

Published By: Ritwik | Published On:
Advertisements

বৈদ্যুতিক স্কুটারের বাজার বেড়েই চলেছে। আগামী সময়ে ICE ইঞ্জিনের জায়গায় বিদ্যুৎ চালিত স্কুটারের বিক্রি যে আরো বাড়বে তা আর বলার অপেক্ষা রাখেনা। এমতাবস্থায় বাজার ধরতে হাজির হয়েছে একগুচ্ছ কোম্পানি। এদিকে বাজারকে নেতৃত্ব দিচ্ছে Ola এবং Ather। তবে পিছিয়ে নেই Bajaj বা TVS এর মতো কোম্পানি। আজ আমরা দেখে নেবো Ola S1 রেঞ্জের সাথে Bajaj Chetak এর তুলনায় কোন স্কুটার এগিয়ে (Bajaj Chetak Vs Ola S1)। 

Advertisements

#Recommended
দুরন্ত লুকের সঙ্গে ভরপুর চমক, বাজাজের নয়া মডেল দেখে উড়ু উড়ু মন বাইক-
বাজারে এল Pulsar N150 এবং N160 এর নতুন ভার্সন, দেখুন কত দামে বাইক লঞ্চ
2024 এ বাজার কাঁপাবে বাজাজ, লঞ্চ হতে চলেছে ছয়টি নতুন Pulsar এবং একটি
80,000 টাকা বাজেটে 8 বছরের ওয়ারেন্টির সুবিধা! ওলার নতুন স্কুটার ঝড় ত
Ola লঞ্চ করল নতুন স্কুটার, এক চার্জেই ছুটবে এতদূর
Bajaj Pulsar : শীঘ্রই বাজারে আসছে নতুন Pulsar, লঞ্চের আগেই ফাঁস হয়ে গ
Bajaj Pulsar NS 160 : পরীক্ষা চালাতে গিয়ে ধরা পড়ল আসন্ন পালসার NS 16
Bajaj Pulsar N150 : সস্তার মধ্যেই নতুন বাইক আনছে বাজাজ, মাত্র 25 হাজার
Bajaj Pulsar : শীঘ্রই লঞ্চ হচ্ছে নতুন Pulsar, লঞ্চের আগে দেখা গেল আসন্
Bajaj Upcoming Bikes : নতুন বছরে লঞ্চ হবে এই নতুন বাইক, আসছে সবচেয়ে শ

Bajaj Chetak Bajaj Chetak Vs Ola S1

Chetak মোট দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ। এগুলো হলো Urbane এবং Premium। উভয় স্কুটারই একটি অল-মেটাল বডি কনস্ট্রাকশন সহ ক্লাসিক ডিজাইনের সাথে আসে। তবে দুই স্কুটারের ব্যাটারি প্যাক, ফিচারস এবং অন্যান্য যান্ত্রিক বিবরণের ক্ষেত্রে তারা আলাদা আলাদা। Chetak Urbane স্কুটারটি এন্ট্রি-লেভেল মডেল। সেখানে রঙিন LCD ইন্সট্রুমেন্ট প্যানেল রয়েছে সাথে থাকছে 2.9kWh এর ব্যাটারি প্যাক। 

Chetak Premium স্কুটারটি উন্নত ফিচার এবং বড় ব্যাটারি প্যাকের সাথে আসে। Chetak Premium স্কুটারে বড় আকারের 3.2kWh ব্যাটারি প্যাক রয়েছে। এই ব্যাটারি প্যাকের সাহায্যে স্কুটারটি মোট 127 কিমির মাইলেজ পায়। এছাড়া Chetak Premium এর সর্বোচ্চ গতি রয়েছে 73 kmph। Bajaj Chetak Vs Ola S1

হিল হোল্ড অ্যাসিস্ট এবং অন্যান্য বৈশিষ্ট্য সহ নেভিগেশন এবং মোবাইল ফোন কানেকটিভিটি বিকল্পগুলির সাথে আপডেটেড TFT ইন্সট্রুমেন্ট কনসোল রয়েছে স্কুটারে।  Chetal Urbane এবং Premium উভয়ই স্ট্যান্ডার্ড এবং TecPac বিকল্পে উপলব্ধ। 

Ola S1 Bajaj Chetak Vs Ola S1

Ola S1 মোট তিনটি ভেরিয়েন্টে পাওয়া যায় – S1X, S1 Air, এবং S1 Pro। S1 Air এবং Pro চেতকের সাথে সরাসরি প্রতিযোগিতা করে। S1 রেঞ্জের স্কুটারে টেলিস্কোপিক সাসপেনশন সহ একটি আপডেটেড প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। Ola S1 Air স্কুটারে 3kWh ব্যাটারি প্যাক রয়েছে যা 151km এর রেঞ্জ দিতে সক্ষম। S1 Air স্কুটারে রয়েছে  একটি 7-ইঞ্চি টাচস্ক্রিন ইন্সট্রুমেন্ট কনসোল। 

Bajaj Chetak Vs Ola S1

অন্যদিকে S1 Pro স্কুটারটি রেঞ্জ-টপিং ভেরিয়েন্ট। যদিও বাইরে থেকে দেখে S1 Air এবং Pro এর মধ্যে পার্থক্য বলা মুশকিল তবে সেখানে অন্তবর্তী বহু ফারাক রয়েছে। প্রো স্কুটারে অপেক্ষাকৃত বড় আকারের 4kWh ব্যাটারি প্যাক রয়েছে যা অধিক রেঞ্জ দিতে সক্ষম। শুধু তাই নয়, স্কুটারটির গতিও বেশি। S1 Pro স্কুটারেও একই 7-ইঞ্চি টাচস্ক্রিন TFT টাচস্ক্রিন ইন্সট্রুমেন্ট কনসোল রয়েছে এবং সেখানে ফোন কানেকটিভিটি সহ অতিরিক্ত ‘হাইপার’ রাইড মোডের সুবিধা পাওয়া যায়। 

স্পেসিফিকেশনChetak UrbaneChetak PremiumOla S1 AirOla S1 Pro
ব্যাটারি2.9kWh3.2kWh3kWh4kWh
মাইলেজ113 কিমি126 কিমি151 কিমি195 কিমি
শীর্ষ গতি73 কিমি প্রতি ঘণ্টা73 কিমি প্রতি ঘণ্টা90 কিলোমিটার প্রতি ঘণ্টা120 কিলোমিটার প্রতি ঘণ্টা
চার্জিং4h30m4h50m6h30m5 ঘন্টা
0-40kmph3.3 সেকেন্ড2.6 সেকেন্ড