Read In
Whatsapp
Advertisement

এবার অনলাইনের মাধ্যমে বাড়িতে বসেই বিক্রী করুন নিজের পুরনো গাড়ি, করতে হবে এই সামান্য কাজ

Olx, Cars 24 ইত্যাদি সাইটে নিজের পুরাতন গাড়ি বিক্রী করেই মোটা মুনাফা অর্জন করুন, দেখে নিন কীভাবে করবেন সেটি

Published By: Ritwik | Published On:
Advertisements

নিজের পুরাতন গাড়ি বিক্রি করা কম কিছু ব্যাপার নয়। বিশেষ করে ব্যস্ততার মধ্যে সময় বের করা বেশ কষ্টসাধ্য ব্যাপার। আবার নানান বিষয় একত্রে যোগ হওয়ার কারণে নিজের পুরাতন গাড়ি বিক্রি করতে পারেন না অনেকে। কিন্তু আজ আমরা জানাবো কিভাবে নিজের পুরাতন গাড়িটি বিক্রি করবেন তাও আবার বেশ কম দামে। চলুন দেখে নেওয়া যাক।

Advertisements

আপনি যদি নিজের পুরাতন গাড়ি বেশী দামে বিক্রি করতে চান তাহলে অনলাইনই ভরসা হতে পারে আপনার। এজন্য নিচে দেওয়া টিপস গুলো আপনাকে মেনে চলতে হবে।

1) গাড়ির দাম কত হতে পারে তা দেখে নিন
আপনার পুরানো গাড়ি বিক্রি করার আগে, অনলাইনে সেটির বাজার মূল্য আগেভাগেই দেখে নিন। অনলাইনে Olx, Car 24, Spinny-এর মতো অনেক অ্যাপ রয়েছে। সেখানে আপনি নিজের গাড়ির মূল্য দেখে নিতে পারেন। অনেকেই সেখানে গাড়ি বিক্রি করছেন। এবার তাদের গাড়ির কন্ডিশন এবং দাম দেখে নিজের গাড়ির দাম বেশ সহজেই নির্ধারণ করতে পারবেন।

2) অনলাইন অ্যাপের সাহায্য নিন
ঘরে বসেই মোবাইল ফোনের মাধ্যমে অনলাইনে একটি গাড়ি বিক্রি করতে চাইলে আপনাকে প্রথমে গাড়ির জন্য কত দাম আশা করছেন তা পূরণ করতে হবে। এরপর Olx, Car 24, Spinny এর মতো সাইটে সেগুলোকে রেজিস্টার্ড করতে হবে।

3) আপনার গাড়ির সমস্ত বিবরণ দিন
সবশেষে গাড়ি তালিকাভুক্ত করার জন্য সমস্ত বিবরণ পূরণ করতে হবে। গাড়ির মালিকের নাম, চেসিস নম্বর, আরসি, সার্ভিস হিস্ট্রি ইত্যাদি সবই। প্রাথমিক তথ্য দেওয়ার পর আপনাকে সেই গাড়ির আসল দাম কোম্পানির তরফে জানানো হবে। আপনি যদি সেই দামে সম্মত হন তাহলে সেই দামেই গাড়ি লিস্ট হয়ে যাবে।

উল্লেখ্য যে, কোম্পানির দেওয়া দামে সন্তুষ্ট না হলে আপনি নিজের মত দাম ইনপুট করতে পারেন। এরপর কোনো গ্রাহকের আপনার গাড়ি পছন্দ হলে তিনি ফোন করে আপনার সাথে কথা বলে গাড়িটি নিয়ে যেতে পারবেন।