Read In
Whatsapp
Advertisement

এই পাঁচটি নিয়ম মেনে চললেই গাড়ির মাইলেজ বাড়বে বহুখানি, এক্ষুনি দেখে নিন

সময়ের সাথে সাথে বদলেছে প্রযুক্তি এবং সেইসাথে বদল এসেছে মানুষের চাহিদায়। আর তাই আজকাল বৈদ্যুতিক গাড়ির চাহিদাও বেড়েছে বেশ খানিকটা। কিন্তু এখনো পর্যন্ত সেগুলোর দাম বেশী হওয়ায় এবং সেইসাথে উপযুক্ত…

Published By: Ritwik | Published On:
Advertisements

সময়ের সাথে সাথে বদলেছে প্রযুক্তি এবং সেইসাথে বদল এসেছে মানুষের চাহিদায়। আর তাই আজকাল বৈদ্যুতিক গাড়ির চাহিদাও বেড়েছে বেশ খানিকটা। কিন্তু এখনো পর্যন্ত সেগুলোর দাম বেশী হওয়ায় এবং সেইসাথে উপযুক্ত চার্জিং স্টেশন না থাকার কারণে মানুষ আজও জ্বালানি চালিত গাড়ির দিকেই বেশি ঝুঁকেছে। তাতেও অবশ্য রেহাই নেই, কারণ তেলের দাম এখন আকাশছোঁয়া।

Advertisements

এমতাবস্থায় কীভাবে আপনি নিজের গাড়ির যত্ন নেবেন বা কী উপায়ে গাড়ি চালালে মাইলেজ বেশি পাবেন সেইটাই জানাবো আজ। চলুন দেখে নেওয়া যাক কী কী নিয়ম মেনে চললে আপনাকে আর তেল নিয়ে সমস্যায় পড়তে হবেনা।

#Recommended
দাম বাড়াচ্ছে মারুতি সুজুকি, নতুন গাড়ি কিনতে গেলে কত খরচ হবে দেখে নিন
Hero HF Deluxe নাকি Bajaj Platina, 70 কিমি মাইলেজ সহ কোন বাইক নেবেন আ
মাত্র 17 হাজারেই মিলছে Hero-র এই দুর্দান্ত বাইক! সুযোগ মিস করবেন না
ইলেকট্রিক বাইকও পাত্তা পাবেনা Hero-র এই বাইকের সামনে, 60 হাজারের বাজেট
ইলেকট্রিক বাইককেও টক্কর দিতে সক্ষম Hero-র এই বাইক, মাত্র 60 হাজারের বা
উৎসবের মরশুমে হবে আরো আনন্দদায়ক, মাত্র 5,500 দিলে হাতে পাবেন নতুন Her
পাত্তা পাবেনা বুলেট, 50 হাজারের বাজেটে 75 কিমি মাইলেজ আর দুর্দান্ত পার
নিয়ে যান Hf Deluxe, 70 কিমি মাইলেজ এবং দুর্দান্ত পারফর্ম্যান্স পাবেন
ভারতের বাজারে সেরা মাইলেজ দেয় এই স্কুটারগুলোই, দাম এবং ফিচারস দেখে নি
Hero HF Deluxe বনাম Bajaj Platina, কোন গাড়িটি আপনার জন্য লাভজনক? দেখে

১) Accurate Tyre Pressure : আপনার গাড়িতে যদি টায়ারের প্রেসার ঠিকঠাক থাকে তাহলে গাড়ি ছোটানোর জন্য ইঞ্জিন কম তেল টানে। তাই গাড়ির টায়ারের দিকে নজর রাখুন।

২) Accelerator and Breaking : আপনি যদি গাড়ি নিয়ে বেরোনোর পর রাস্তায় বারংবার অ্যাক্সিলারেটর এবং পরক্ষণেই ব্রেকে পা রাখছেন তাহলে এই কার্য থেকে বিরত থাকুন। কারণ এরফলে অধিক মাত্রায় তেল খরচ করে গাড়ি।

৩) Revving the engine : নিজের প্রিয় বাহনের ইঞ্জিনের গাঁ গাঁ শব্দ শোনাতে পিছপা হননা অনেকেই। কিন্তু জানেন কি যে, এজন্য বেশ অনেকখানি তেল খরচ হয় আপনার।

৪) AC : অনেকেই জানেন না, কিন্তু AC চালালেও গাড়ির মাইলেজ কমে যায় অনেকখানি। যদিও এটি নির্ভর করবে আপনি কোথায় গাড়ি চালাচ্ছেন তার ওপর। যেমন শহরের অন্দরে ধীর গতিতে গাড়ি চলার সময় AC চালালে গাড়ির মাইলেজ কমে যায়। কিন্তু হাইওয়ে তে স্পিডে চালালে সেই সমস্যা দেখা দেয়না তেমন।

৫) Car Servicing : ঠিকঠাক সময়মতো সার্ভিসিং করালে গাড়ি যেমন ঠিক থাকবে তেমনই বাড়বে মাইলেজ।