Read In
Whatsapp
Advertisement

নিজের গাড়ি বিক্রি করে সঠিক দাম পেতে মেনে চলুন এই বিষয়গুলো, তাহলে ঠকবেন না

নিজের পুরাতন গাড়ি বিক্রি করা কম কিছু ব্যাপার নয়। বিশেষ করে ব্যস্ততার মধ্যে সময় বের করা বেশ কষ্টসাধ্য ব্যাপার। আবার নানান বিষয় একত্রে যোগ হওয়ার কারণে নিজের পুরাতন গাড়ি বিক্রি…

Published By: Ritwik | Published On:
Advertisements

নিজের পুরাতন গাড়ি বিক্রি করা কম কিছু ব্যাপার নয়। বিশেষ করে ব্যস্ততার মধ্যে সময় বের করা বেশ কষ্টসাধ্য ব্যাপার। আবার নানান বিষয় একত্রে যোগ হওয়ার কারণে নিজের পুরাতন গাড়ি বিক্রি করতে পারেন না অনেকে। কিন্তু আজ আমরা জানাবো কিভাবে নিজের পুরাতন গাড়িটি বিক্রি করবেন তাও আবার সঠিক দামে। চলুন দেখে নেওয়া যাক।

Advertisements

1) আপনার গাড়ির অবস্থা কেমন রয়েছে দেখে নিন : আপনার গাড়ির সামগ্রিক অবস্থার মূল্যায়ন করে নিন প্রথমেই। ভাল অবস্থায় গাড়িকে রক্ষণাবেক্ষণ করে দখলে অধিক দাম পাবেন সেকেন্ড হ্যান্ড মার্কেটে।

#Recommended
ভরসাযোগ্য 7 সিটার মাত্র 7 লাখে! টাটা মোটরসের এই গাড়িতে রয়েছে দারুণ স
এবার অনলাইনের মাধ্যমে বাড়িতে বসেই বিক্রী করুন নিজের পুরনো গাড়ি, করতে
বিলাসবহুল BMW, Mercedes, Audi মিলছে মাত্র 10 লাখে, দেখে নিন কীভাবে কিন
রিসেল মার্কেটে মোটা রিটার্ন দেয় এই গাড়িগুলো, গাড়ি কেনার আগে তাই ভাল
1.58 লক্ষ টাকাতেই বাড়ি নিয়ে যান সুজুকির বেস্ট সেলিং কার, এই অফারটি ম
65,000 টাকায় মিলছে মারুতি সুজুকির এই সুপারহিট গাড়ি, এক্ষুণি নিয়ে নি
বাইকের দামেই বাজারে মিলছে মারুতির এই বেস্ট সেলিং গাড়ি, আজই নিয়ে নিন
লাখ টাকাও লাগবে না! মাত্র ৮০ হাজার দিয়ে ঘরে আনুন Maruti Alto 800, সুয
OMG! 40 লাখের ‘Toyota Fortuner’ বাড়ি আনুন মাত্র 15 লাখে, এমন সু
Mahindra Bolero: 10 লাখের বোলেরো ঘরে আনুন মাত্র 3 লাখে, সুযোগ মিস করবে

2) মাইলেজ দেখে নিন: গাড়ির মাইলেজের দিকে নজর দিতেই হবে আপনাকে। ধীরে ধীরে গাড়ি যত পুরনো হয়ে আসে ততই কমতে থাকে মাইলেজের পরিমাণ। তাই সঠিক সময় বুঝে বিক্রি করলে নিজের গাড়ির জন্য ভালো দর পাবেন।

3) গাড়ি বিক্রি করার আগে সারিয়ে নিতে হবে: যদিও বড় মেরামত সবসময় আপনার গাড়ির মূল্য সেভাবে বাড়াকমা নাও হতে পারে। তবে সারিয়ে নেওয়াই ভালো। বড় কিছু পরিবর্তন না করে ছোট রক্ষণাবেক্ষণ যেমন, গাড়িতে ডেন্ট থাকলে তা ঠিক করে নেওয়া। টায়ার বদলে ফেলা ইত্যাদি। এক্ষেত্রে গাড়ির সামগ্রিক আবেদন অনেকখানি বেড়ে যায়।

4) মডেল নিয়ে খবর রাখুন: অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে পরিবর্তন সম্পর্কে খোঁজখবর রাখতে হবে আপনাকে। গাড়ির মডেল সেকেলে হয়ে যাওয়ার আগে বা জনপ্রিয়তা হারানোর আগে বিক্রি করলে অধিক দাম পাবেন।

5) অনলাইন এবং ডিলারশিপের মাধ্যমে গাড়ির দাম কত হতে পারে তা দেখে নিন: আপনার পুরানো গাড়ি বিক্রি করার আগে, অনলাইনে সেটির বাজার মূল্য আগেভাগেই দেখে নিন। অনলাইনে Olx, Car 24, Spinny-এর মতো অনেক অ্যাপ রয়েছে। সেখানে আপনি নিজের গাড়ির মূল্য দেখে নিতে পারেন। অনেকেই সেখানে গাড়ি বিক্রি করছেন। এবার তাদের গাড়ির কন্ডিশন এবং দাম দেখে নিজের গাড়ির দাম বেশ সহজেই নির্ধারণ করতে পারবেন।

Gives the car key to new owner

6) গাড়ির লগবুক বজায় রাখতে হবে: গাড়ির মেরামত নিয়ে একটি বড় ইতিহাস জমা রাখলে ক্রেতাদের সামনে দর বাড়বে আপনার গাড়ির। বহু গ্রাহকের আস্থা বাড়বে আপনার ওপর তাই বেশি দাম পেতে পারেন সেক্ষেত্রে।