Read In
Whatsapp
Advertisement

এবার গাড়ি কিনতে ভাবতে হবে ১০ বার! জানুয়ারি থেকেই মূল্য বৃদ্ধির ঘোষণা বিভিন্ন ব্র্যান্ডের

গাড়ির দাম বাড়ছে শীঘ্রই, জানুয়ারি মাসে দাম বাড়াচ্ছে এই ব্র্যান্ডগুলো

Published By: Ritwik | Published On:
Advertisements

উৎসবের মরশুমে দারুণ বিক্রি করেছে একাধিক গাড়ি কোম্পানি। আর এই বিক্রির পিছনে দায়ী বিভিন্ন ব্র্যান্ডের দেওয়া একগুচ্ছ অফার। কিন্তু এবার গ্রাহকদের জন্য বেশ খারাপ খবরই সামনে এসেছে। বিগত সময়ে যারা গাড়ি কিনতে পারেননি তারা নতুন বছরে গাড়ি কেনার পরিকল্পনা করেছিলেন। কিন্তু লেটেস্ট আপডেট জানাচ্ছে নতুন বছরে একাধিক ব্র্যান্ড তাদের গাড়ির দাম বাড়াচ্ছে।

Advertisements

যেকোনো ধরনের ফোর-হুইল গাড়ি কেনার পরিকল্পনা থাকলে ডিসেম্বর সবচেয়ে উপযুক্ত সময়। ডিসেম্বর মাসে নানান কোম্পানি তাদের মডেল গুলোর স্টক পরিষ্কার করার জন্য উল্লেখযোগ্য ছাড় দেয়। কিন্তু এবার ডিসেম্বর পেরোলেই দাম বাড়াচ্ছে একাধিক কোম্পানি।

যদিও এবার ডিসেম্বরে সেরকম কোনো বড় ছাড় থাকছেনা। কিন্তু মাথায় রাখতে হবে যে, শীঘ্রই দাম বাড়তে চলেছে একাধিক গাড়ির। আর এক্ষেত্রে বাজারের চার বড় কোম্পানি মারুতি সুজুকি, মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা, টাটা মোটরস এবং অডি ইন্ডিয়া জানুয়ারি থেকে যাত্রীবাহী গাড়ির দাম বাড়ানোর প্রস্তুতি নিয়েছে৷

কোম্পানিগুলোর তরফে মূল্যবৃদ্ধির জন্য অবশ্য কোনো সঠিক ব্যাখ্যা দেওয়া হয়নি। তবে বিভিন্ন রিপোর্টে এর কারণ উল্লেখ করা হয়েছে। যার মধ্যে রয়েছে মুদ্রাস্ফীতি এবং বিভিন্ন প্রয়োজনীয় যন্ত্রাংশের মূল্যবৃদ্ধি। সবে মিলে খরচ বাড়ার কারণেই কোম্পানির ওপর চাপ সৃষ্টি হয়েছে। আর এই কারণেই দাম বাড়ছে বলে অভিমত মার্কেট বিশেষজ্ঞদের।