Read In
Whatsapp
Advertisement

Maruti Suzuki Sales Record: 2023 সালে রেকর্ড বিক্রি মারুতি সুজুকির, সেরা দশে রয়েছে সাতটি গাড়ি

ভারতের বাজারে সবচেয়ে বেশি গাড়ি বিক্রী করে মারুতি সুজুকি। গত বছরও সেই রেকর্ড ধরে রেখেছে তারা। 2023 সালে 2 মিলিয়নেরও বেশি গাড়ি বিক্রী করেছে মারুতি সুজুকি (Maruti Suzuki Sales Record)।…

Published By: Ritwik | Published On:
Advertisements

ভারতের বাজারে সবচেয়ে বেশি গাড়ি বিক্রী করে মারুতি সুজুকি। গত বছরও সেই রেকর্ড ধরে রেখেছে তারা। 2023 সালে 2 মিলিয়নেরও বেশি গাড়ি বিক্রী করেছে মারুতি সুজুকি (Maruti Suzuki Sales Record)। 2023 সালে 2,060,219 ইউনিট গাড়ি বিক্রী করে নতুন মাইলফলক অর্জন করেছে জাপানি কোম্পানি। আর নতুন এই পরিসংখ্যান কোম্পানির সেট করা আগের সমস্ত রেকর্ডকে ছাড়িয়ে গেছে৷

Advertisements

ভারতের বাজারে দীর্ঘ সময় ধরে বেস্ট সেলিং গাড়ি ছিল WagonR এবং Baleno। কিন্তু গত 2023 সালে সেই স্থান দখল করে Maruti Suzuki Swift। এই গাড়িটিই বছরের সবচেয়ে বেশি বিক্রিত গাড়ি। পরিসংখ্যান জানাচ্ছে যে, গত 2023 সালে মোট 2,035,000 ইউনিট সুইফট বিক্রি হয়েছে। এটিও একটি নতুন রেকর্ড। আর এই বিক্রির জন্য দায়ী Maruti Suzuki Swift এর দাম এবং সেটির পারফরম্যান্স।

#Recommended
Maruti আনছে নতুন 7-সিটার MPV, যা মাইলেজ দেবে 35 এর বেশি, দাম Ertiga থে
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
পেট্রোল নয় এবার বাজারে রাজ করবে হাইব্রিড গাড়ি, শীঘ্রই লঞ্চ হচ্ছে নতু
বাজারে ঝড় তুলেছে মারুতির নতুন 7 সিটার, 35 কিমি মাইলেজ সহ ঝাঁ চকচকে গা
শীঘ্রই বাজারে আসছে Maruti Suzuki-র নতুন তিন গাড়ি, ফিচারস দেখলে কিনবেন
Fall of Maruti Suzuki: শীর্ষস্থান হারাল মারুতি সুজুকি, বড় পরিবর্তনের
পেট্রোল বা CNG নয়, পরিবেশ রক্ষার্থে মারুতির নতুন গাড়ি চলবে বায়োগ্যা
Swift থেকে i20, বাজারের সেরা এই পাঁচ গাড়ি, কিন্তু সুরক্ষার প্রশ্নে হে
ফেব্রুয়ারিতে বড় অফার মারুতি সুজুকির, নতুন গাড়িতে থাকছে 1.5 লক্ষ টাক

Maruti Suzuki Swift এর দাম শুরু হচ্ছে মাত্র 5.99 লক্ষ টাকা থেকে। টপ মডেলের এক্স শোরুম দাম 9 লক্ষ টাকা। এই দামের সাথে Swift বিপুল জনপ্রিয় হয় ভারতের বাজারে। কি নেই সেখানে, দূর্দান্ত 1.2-লিটার K-Series ডুয়াল-জেট ডুয়াল VVT পেট্রোল ইঞ্জিন রয়েছে, যা সর্বোচ্চ 89.7PS শক্তি এবং 113Nm টর্ক তৈরি করতে সক্ষম। আবার সেটির মাইলেজও কম নেই।

Swift গাড়িটির ইঞ্জিন যুক্ত রয়েছে 5-স্পীড ম্যানুয়াল ট্রান্সমিশন বা 5-স্পীড AMT ট্রান্সমিশনের সাথে। গাড়িটি পেট্রোলের সাথে সাথে সিএনজি ভার্সনেও উপলব্ধ। উল্লেখ্য যে, 2024 সালে Swift এর নতুন ভার্সন লঞ্চ হতে চলেছে। এছাড়া জানিয়ে রাখি, গত 2023 সালে সর্বাধিক বিক্রিত গাড়ির তালিকায় 10 টির মধ্যে 7টিই মারুতি সুজুকির।