Read In
Whatsapp
Advertisement

দাম বাড়াচ্ছে মারুতি সুজুকি, নতুন গাড়ি কিনতে গেলে কত খরচ হবে দেখে নিন

নতুন বছরের শুরুতেই শোনা যায় বিভিন্ন কোম্পানি তাদের গাড়ির দাম বাড়াতে চলেছে। আর এই তালিকায় নাম ছিল ভারতীয় বাজারের অন্যতম বড় কোম্পানি Maruti Suzuki। এবার খবর এসেছে গত মঙ্গলবার থেকেই…

Published By: Ritwik | Published On:
Advertisements

নতুন বছরের শুরুতেই শোনা যায় বিভিন্ন কোম্পানি তাদের গাড়ির দাম বাড়াতে চলেছে। আর এই তালিকায় নাম ছিল ভারতীয় বাজারের অন্যতম বড় কোম্পানি Maruti Suzuki। এবার খবর এসেছে গত মঙ্গলবার থেকেই মারুতি সুজুকি তাদের সমস্ত মডেলের দাম বাড়াচ্ছে। স্বাভাবিক ভাবেই কোম্পানির এই সিদ্ধান্ত আমজনতার পকেটের ওপর নতুন করে চাপ তৈরী করেছে।  Maruti Suzuki Price Hike by 0.45%

Advertisements

Maruti Suzuki তাদের সমস্ত মডেলের দাম বাড়িয়েছে 0.45%। আর এই নিয়ম কার্যকর হয়েছে গত 16 জানুয়ারি থেকে। মুদ্রাস্ফীতি এবং দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে খরচ বাড়ায় কোম্পানি এমন সিদ্ধান্ত নিয়েছে। গত স্টক এক্সচেঞ্জ ফাইলিংয়ে মারুতি সুজুকি তথ্য শেয়ার করেছে।

#Recommended
Maruti আনছে নতুন 7-সিটার MPV, যা মাইলেজ দেবে 35 এর বেশি, দাম Ertiga থে
চোরদের কাছে জনপ্রিয় এই পাঁচ গাড়ি, দেখে নিন আপনার বাহনটি নেই তো এই তা
কিনতে চান Mahindra Thar? ঠিক এতদিন অপেক্ষা করতে হবে আপনাকে!
Ertiga এবং Innova-কে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিল Mahindra, মাত্র এই দামেই
Mahindra Thar নাকি Maruti Jimny? বিক্রির নিরীখে সেরা গাড়ি, দেখে নিন জ
Punch নয়, 5 লাখের বাজেটে সেরা মারুতির এই গাড়ি, পেয়ে যাবেন মনের মত ফ
Activa এবং Jupiter এর বাজার দখল করতে আসছে Yamaha-র নতুন ম্যাক্সি ডিজাই
মাইলেজের সঙ্গে সেরা পারফরম্যান্স, হ্যাচব্যাকের বিভাগে ঝড় তুলবে মারুতি
বেশী নয় মাত্র 5 লাখেই স্বপ্নপূরণ! এই তিন গাড়ি পূরণ করবে আপনার গাড়ি
10 লাখের বাজেটে মিলবে বিলাসবহুল সমস্ত ফিচারস! এই পাঁচ গাড়ি কিনলেই পয়

এখানে উল্লেখ্য যে, গত বছর নভেম্বর মাসেই মারুতি সুজুকির পক্ষ থেকে দাম বাড়ানোর কথা জানিয়ে দেওয়া হয়। তখনই কোম্পানি ঘোষণা করে যে, তারা আগামী 2024 সালের জানুয়ারি থেকে দাম বাড়ানোর পরিকল্পনা চালাচ্ছে। মুদ্রাস্ফীতি বাড়তে থাকায় খরচ কমানোর চেষ্টা চালাচ্ছে মারুতি সুজুকি। কিন্তু তারপরেও খরচ বাড়তে থাকায় এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।

গত 2023 সালের ডিসেম্বর মাসে মারুতি সুজুকির বিক্রি কমেছে 1.28%। যেখানে 2022 সালের ডিসেম্বরে 1 লক্ষ 39 হাজার 347টি গাড়ি বিক্রি হয় সেখানে 2023 সালের ডিসেম্বর মাসে মোট বিক্রি হয়েছে 1 লক্ষ 37 হাজার 551 টি। বিক্রি কমার সাথে সাথে গাড়ির উৎপাদন কমেছে 3%। এদিকে গাড়ির দাম বাড়ার সাথে সাথে কোম্পানির শেয়ারের দাম বেড়েছে খানিকটা।