Read In
Whatsapp
Advertisement

পুরনো হয়েও যেন চির নতুন, ৯০ এর দশকের এই ৬টি বাইক নিয়ে গল্প চলে আজও

আমাদের আগের জেনারেশনের সময়ের বিখ্যাত বাইক ছিল এগুলো, জানেন কোন কোন বাইকের কথা বলছি?

Published By: Ritwik | Published On:
Advertisements

বর্তমানে নানান ডিজাইনের এবং নানান ধরনের ভিন্ন প্রকার বাইক ও স্কুটার লঞ্চ হয়েছে বাজারে। কিন্তু ৯০ এর দশকের বাইকগুলো আজও প্রাসঙ্গিক। চির নতুন এই রেট্রো ডিজাইনের বাইক গুলোর সম্পর্কে আলোচনা আজও সদা বর্তমান। কিন্তু জানেন কি সেসময়ের সেরা বাইক/স্কুটার কোনগুলো? আজ আমরা সেরকমই কয়েকটির সম্পর্কে জানাচ্ছি এখানে।

Advertisements

1) Bajaj Sunny: একটা সময় তরুণ তরুণীদের স্বপ্নের স্কুটার হয়ে ওঠে Sunny। জ্বালানি সাশ্রয়ী স্কুটারটিতে মাত্র 60 সিসির ইঞ্জিন রয়েছে। সর্বোচ্চ 50kmph বেগে ছুটতে সক্ষম Sunny।

2) Kinetic Honda: Honda এর এই স্কুটার একটা সময় দারুণ ঝড় তোলে। তৎকালে 98 সিসির ইঞ্জিন ছিল দারুণশক্তিশালী। এককথায় পাওয়ার প্যাকড স্কুটার ছিল Kinetic Honda।

3) Royal Enfield Machismo: এটি আসলে একটি AVL ইঞ্জিনের সাথে আসে। এখানে Royal Enfield এর সেই ক্লাসিক সাউন্ড পাওয়া যায়নি। আগ্রহীদের বেশ নিরাশ করে Machismo বাইকটি।

4) Hero Punch: টাটা মোটরস ছাড়াও আরেকটি কোম্পানি Punch নামের একটি যানবাহন তৈরি করে। তবে এটি গাড়ি নয় , দুই চাকার বাইক। Hero তৈরি করে বাইকটিকে। আমির খানকে দেখা যায় বাইকটির বিজ্ঞাপনী প্রচারে।

5) Royal Enfield Mini Bullet: Bullet বাইকটির আদর্শ হাল্কা ভার্সন এটি। বড় বাইকটি যারা চালাতে ভয় পেতেন তাদের জন্য দারুণ ছিল Mini Bullet। যদিও ধীরে ধীরে মার্কেট থেকে হারিয়ে যায় Royal Enfield এর এই বাইক।

6) Hero Honda CD 100: না ঠিক হারিয়ে গেছে বললে ভুল বলা হয়। কারন আজও CD 100 সহ CD 110 ইত্যাদি বাইক পাওয়া যায়। তবে Hero এবং Honda আলাদা হয়ে যাওয়ার কারণে Hero Honda CD 100 দেখা যায়না আর।