whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Toyota Innova: অবিশ্বাস্য! মাত্র ৭ লাখে বিক্রি হচ্ছে এই চার চাকা, কোথা থেকে ও কিভাবে কিনবেন?

Toyota Innova: ভারতের এখনো অনেক যৌথ পরিবার রয়েছে। এমন অনেক মানুষ রয়েছেন যাদের পরিবার অনেক বড়। তাই সেইসব পরিবারের গাড়ি কেনার প্রসঙ্গ উঠলেই ভাবতে বসতে হয়। মধ্যবিত্ত পরিবারে একের থেকে…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Toyota Innova: ভারতের এখনো অনেক যৌথ পরিবার রয়েছে। এমন অনেক মানুষ রয়েছেন যাদের পরিবার অনেক বড়। তাই সেইসব পরিবারের গাড়ি কেনার প্রসঙ্গ উঠলেই ভাবতে বসতে হয়। মধ্যবিত্ত পরিবারে একের থেকে বেশি দুটো গাড়ি কেনা স্বপ্নের মত। তাই তাদের জন্য যেমন চাই বড় গাড়ি তেমন চাই ভালো মাইলেজ আবার পকেট ফ্রেন্ডলি।

whatsapp logo
Advertisements

আর এই সেগমেন্টের সব থেকে বেশি বিক্রি হয় Maruti Ertiga, তবে এই মুহূর্তে নাম কাড়ছে Toyota Innova. এই গাড়িতে আপনি যেমন পেয়ে যাবেন শক্তিশালী ইঞ্জিন তেমনি দুর্দান্ত সব বৈশিষ্ট্য। যা আপনার বড় পরিবারের জন্য পারফেক্ট ভাবে আবার দামও থাকবে সাধ্যের মধ্যে। তাই যাদের নতুন গাড়ি কেনার পরিকল্পনা রয়েছে তারা এই প্রতিবেদন মিস করবেন না। এছাড়াও এই গাড়িটি আপনি এখন পেয়ে যেতে পারেন ছয় লাখ টাকার মধ্যে। কীভাবে? চলুন এই সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক-

Advertisements

Toyota Innova: Specification

Engine: এই গাড়িতে দেওয়া আছে ২ লিটার পেট্রোল এবং ২.৫ লিটার ডিজেল। এ ডিজেল ইঞ্জিনটি ১৪৮ বিএইচপি শক্তি ও ৩৪৩ টর্ক জেনারেট করতে সক্ষম।

Mileage: মাইলেজ এর দিক থেকে যথেষ্ট স্বস্তি দেবে এই গাড়িটি। একদিকে যেমন রয়েছে শক্তিশালী ইঞ্জিন তেমন এটি প্রতি লিটারের ১০ থেকে ১২ কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম।

Toyota Innova: Price and Others Option

অনেকেই প্রথম বার গাড়ি কেনার ক্ষেত্রে সেকেন্ড হ্যান্ড গাড়িতেই বেছে নেন। আবার অনেকের ক্ষেত্রে একসাথে এত টাকা দিয়ে বড় গাড়ি কেনার সামর্থ্য থাকে না। তবে সামর্থ্য না থাকলেও শখ পূরণ হবে। আপনি চাইলে সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনে নিতে পারবেন মার্কেট থেকে।

এই মুহূর্তে সেকেন্ড হ্যান্ড গাড়িটি ছয় থেকে সাত লাখ টাকায় পাওয়া যাচ্ছে এবং এর অবস্থাও যথেষ্ট ভালো রয়েছে। গাড়িটির একটি পুরনো মডেল OLX এর সাইটে লিস্টিং করা হয়েছে। এখানে 2014 মডেলের MPV তালিকাভুক্ত করা হয়েছে। দিল্লির একটি লোকেশনে গাড়িটি বিক্রি হচ্ছে। আরো বিস্তারিত তথ্য পেতে আপনি olx সাইটে যেতে পারে।

Toyota Innova এর 2016 এর একটি মডেলও CarDekho তে বিক্রি হচ্ছে। এখানে গাড়িটির দাম রাখা হয়েছে 7,45,000 টাকা। এই গাড়িটি এখনো পর্যন্ত ৯৫ হাজার কিলোমিটার দৌড়েছে। আপনি ওয়েবসাইটে সম্পূর্ণ বিবরণ পাবেন।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE