Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

ফার্স্ট লুকেই বাজার কাঁপাল Xiaomi SU7, গাড়িটির এইসব ফিচার্স নেই BMW তেও!

Xiaomi SU7: এতদিন ধরে শাওমি কোম্পানির তরফে আমরা নিত্যনতুন মোবাইল ফোনের আপডেট পেয়েছি। আর সেই ফোন কিনা বাজারে রমরমিয়ে চলছে। তবে, এবার সবাইকে অবাক করে সেই কোম্পানি বাজারে নিয়ে এল…

Additiya Banerjee

Additiya Banerjee

Updated on:

Advertisements

Xiaomi SU7: এতদিন ধরে শাওমি কোম্পানির তরফে আমরা নিত্যনতুন মোবাইল ফোনের আপডেট পেয়েছি। আর সেই ফোন কিনা বাজারে রমরমিয়ে চলছে। তবে, এবার সবাইকে অবাক করে সেই কোম্পানি বাজারে নিয়ে এল একটি গাড়ি। যা কিনা ইলেকট্রিকের। কিভাবে কি হল চলুন গোটা বিষয়টি সবিস্তারে জেনে নেওয়া যাক।

whatsapp logo

গাড়ির নাম: Xiaomi SU7

Xiaomi SU7-এ  কি কি অত্যাধুনিক ফিচার্স আছে? (What advanced features does Xiaomi SU7 have?)

  1. শাওমির লঞ্চ করা এই অত্যাধুনিক ইলেকট্রিক গাড়িতে অত্যাধুনিক অপারেটিং সিস্টেম রয়েছে। যারফলে নিমেষেই মধ্যে ফোনের সঙ্গে গাড়ি কানেক্ট করা যাবে।
  2. এই Xiaomi SU7 গাড়িটি উচ্চ গতি এবং আল্ট্রা ফাস্ট চার্জিং ব্যবহার করে গাড়িটি তৈরি করা হয়েছে।
  3. দাবি করা হয়েছে যে, এই গাড়িটি যেকোন স্পোর্টস কারকে নিমেষেই হার মানাতে পারে। এই গাড়ি প্রতি ঘন্টায় ২৬৫ কিলোমিটার বেগে ছুটতে পারে। এমনকি ০ থেকে ১০০ কিমি পৌঁছাতে মাত্র ২.৭৪ সেকেন্ড সময় নেয়।
  4. এই গাড়িটি ফুল চার্জ করলে ৭০০ থেকে ৯০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এমনকি গাড়িতে ৭৩.৬ kwh ব্যাটারি রয়েছে।
  5. এই গাড়িতে থাকা ফিচার্সের মধ্যে আরও কিছু ফিচার্স হল এতে টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস চার্জিং, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ভেন্টিলেটেড সিট এবং একাধিক সেফটি ফিচার্স রয়েছে। এই সকল ফিচার্স দেখে গাড়ি প্রেমীরা মনে করছেন যে, ফিচার্স গুলি হয়তো BMW-তেও পাওয়া যাবে না।

Xiaomi SU7

Xiaomi SU7 গাড়ির দাম কত? (What is the price of Xiaomi SU7?)

Xiaomi SU7 ইলেকট্রিক এই গাড়ির দাম শুরু হয়েছে CNY 2,15,900 টাকা থেকে। ভারতীয় মুদ্রায় যার দাম ২৪.৯০ লাখ টাকা। এমনকি এই গাড়ির একটি প্রো মডেল রয়েছে। ভারতীয় মুদ্রায় যার দাম ২৮.৩৬ লাখ টাকা। আর ম্যাক্স ভার্সনের ভারতীয় মুদ্রায় দাম ৩৪.৫৯ লাখ টাকা।

প্রসঙ্গত, কোম্পানির তরফে জানানো হয়েছে যে, মে মাসের মধ্যে চীনের রাস্তায় এই গাড়ি চলতে শুরু করবে। তবে, ভারতে এই গাড়ি কবে লঞ্চ করা হবে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE