Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Upcoming EV Cars In 2025: তেলের টাকা বাঁচাবে Volvo-র এই দুই গাড়ি, ভারতে কবে আসছে?

New Car: কেবলমাত্র উচ্চবিত্তরা নন। আজকাল প্রয়োজনে মধ্যবিত্তরাও ঝুঁকছেন গাড়ি কেনার দিকে। যদিও অনেক সময় দাম বেশি হওয়ার কারণে মনে ইচ্ছে থাকলেও স্বপ্নের গাড়ি কিনতে পারেন না আমজনতা। তবে এবার…

Additiya Banerjee

Additiya Banerjee

Advertisements

New Car: কেবলমাত্র উচ্চবিত্তরা নন। আজকাল প্রয়োজনে মধ্যবিত্তরাও ঝুঁকছেন গাড়ি কেনার দিকে। যদিও অনেক সময় দাম বেশি হওয়ার কারণে মনে ইচ্ছে থাকলেও স্বপ্নের গাড়ি কিনতে পারেন না আমজনতা। তবে এবার আর নেই সেই চিন্তা। খুব শীঘ্রই সুইডিস অটো জায়ান্ট Volvo লঞ্চ করতে চলেছে দুটি গাড়ি। নাম Volvo EX30 এবং Volvo EX90। এই দুটি গাড়িতেই মিলবে একগুচ্ছ সুবিধা।

whatsapp logo

New Car Launch Volvo

পেট্রোল ডিজেলের মূল্য বৃদ্ধির কারণে কপালে বিন্দু বিন্দু ঘাম জমছে মধ্যবিত্তের। আর সে কারণেই আজকাল কমবেশি সকলেই চাইছেন ইলেকট্রিক গাড়ি। এমনকি বৈদ্যুতিক স্কুটি এবং বৈদ্যুতিক বাইকের দিকেও মনোযোগ দিয়েছেন আমজনতা। এতে এক দিকে যেমন পরিবেশ ও দূষিত হচ্ছে কম ঠিক তেমনই পকেট থেকে খসাতে হচ্ছে কম টাকা। সাধারণ মানুষের চাহিদার কথা মাথায় রেখেই দুটি নয়া বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করতে চলেছে Volvo। সম্প্রতি সংস্থার তরফ থেকে দুটি নয়া বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করা হয়েছে সেগুলি হল XC40 এবং C40। আর এবার সূত্র মারফত জানা যাচ্ছে, 2025 সালের মধ্যেই ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে Volvo EX30 এবং Volvo EX90

Upcoming EV Cars In 2025

Volvo EX90

Volvo EX90 ইলেকট্রিক SUV ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ ইভি হিসেবে লঞ্চ করা হবে এই গাড়িটি। বিভিন্ন রিপোর্ট থেকে পাওয়া সূত্র অনুযায়ী, এই গাড়ির বেশ মডেলটিতে থাকছে 408 bhp শক্তি এবং 770Nm টর্ক উৎপাদন করার ক্ষমতা। উচ্চতর ভ্যারিয়েন্ট এ থাকছে 517 bhp শক্তি এবং 910 Nm টর্ক উৎপাদন করার ক্ষমতা। উভয় ভেরিয়েন্টেই 180 কিলোমিটার প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিতে চলতে সক্ষম এই গাড়ি। চেহারা এবং বৈশিষ্ট্যের দিক থেকে এই গাড়িতে থাকছে Thor’s Hammer LED হেডলাইট। 22 ইঞ্চি অ্যালয় হুইল।

Upcoming EV Cars In 2025

Volvo EX30

এই সংস্থার যে কয়েকটি বৈদ্যুতিক গাড়ি রয়েছে তার মধ্যে একেবারে ছোটো আকৃতির গাড়ি হিসেবে সংস্থার তরফ থেকে নির্মাণ করা হচ্ছে Volvo EX30। মাত্র 3.4 সেকেন্ডের মধ্যে 0-100 কিলোমিটার পর্যন্ত ছুটতে পারবে এই গাড়ি। এলইডি হেডলাইট গুলির সিগনেচার ফর হ্যামার আকৃতির করা হচ্ছে। কেবিন আধিপত্য বিস্তার করছে দুটি উপাদান একটি হল স্টিয়ারিং যা উপরে এবং নিচে সমতল থাকবে এবং অন্যটি হল কেন্দ্রীয় 12.3 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। এই গাড়িতে থাকবে মোট দুটি ব্যাটারি প্যাক। একবার চার্জ করলেই 344 কিলোমিটার পর্যন্ত ছুটতে পারবে এই গাড়ি।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE