Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Ultraviolette Supernova: 4 ঘন্টা নয়! 60 মিনিটেই সম্পূর্ণ হবে ই-বাইকের চার্জ, জানুন বুস্ট চার্জার সম্পর্কে

Ultraviolette Supernova: সময়ের সঙ্গে সঙ্গে বদলে যায় সবকিছুই। একটা সময় কেবলমাত্র পেট্রোল চালিত বাইক ব্যবহার করতেন আমজনতা। তবে যেভাবে দিনের পর দিন জ্বালানির দাম বেড়ে চলেছে তাতে আজকাল আর কেউই…

Additiya Banerjee

Additiya Banerjee

Updated on:

Advertisements

Ultraviolette Supernova: সময়ের সঙ্গে সঙ্গে বদলে যায় সবকিছুই। একটা সময় কেবলমাত্র পেট্রোল চালিত বাইক ব্যবহার করতেন আমজনতা। তবে যেভাবে দিনের পর দিন জ্বালানির দাম বেড়ে চলেছে তাতে আজকাল আর কেউই পেট্রোল চালিত বাইক কেনার দিকে ঝুঁকছেন না। বদলে সকলেরই পছন্দ ইলেকট্রিক বাইক। সাধারণের চাহিদার কথা মাথায় রেখেই একের পর এক দুর্ধর্ষ ইলেকট্রিক বাইক নিয়ে হাজির হচ্ছে বিভিন্ন সংস্থাগুলি। তবে এতদিন পর্যন্ত কিন্তু ছিল চার্জিং এর সমস্যা। তবে এবার দারুণ সুখবর শোনালো Ultraviolette Supernova। আগের তুলনায় অনেকটাই কমে গেল চার্জিং-এর সময়।

whatsapp logo

Ultraviolette Supernova

সম্প্রতি Ultraviolette তার নতুন ডিসি ফার্স্ট চার্জিং অবকাঠামো চালু করেছে। নাম দেওয়া হয়েছে ইউভি সুপারনোভা (UV Supernova)। এটি কিন্তু বুস্ট চার্জারের চেয়েও দ্রুত ই-বাইক সম্পূর্ণ চার্জ করতে সক্ষম। সময় লাগবে হাতে গোনা মাত্র 4 ঘন্টা। অন্যদিকে অবশ্য একটি স্ট্যান্ডার্ড চার্জার একটি ই-বাইক সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় 8-10 ঘন্টা। বোঝাই যাচ্ছে, নয়া এই ইউভি সুপারনোভা আসার ফলে সময় অনেকটাই বেঁচে যাবে ই-বাইক ব্যবহারকারীদের।

Ultraviolette Supernova Charger 1

E Bike Facilities

যে সময় ভারতের বাজারে লঞ্চ হয়েছিল ই-বাইক সে সময় ইচ্ছে থাকলেও অনেকে কিনতে পারতেন না। কারণ অবশ্য ছিল একটাই, আর সেটা হল। যত্র তত্র চার্জ শেষ হয়ে গেলে পড়তে হতে পারে সমস্যায়। তবে এখন কিন্তু সেসব হয়ে গিয়েছে অতীত। পেট্রোল পাম্পের মতোই একগুচ্ছ চার্জিং স্টেশন তৈরি করা হয়েছে। ফলে রাস্তায় যদি চার্জ শেষ হয়ে যায় বাইকের তাহলেও কিন্তু আর নেই সমস্যা। মাত্র কয়েক ঘন্টার মধ্যেই বাইক চার্জ করে নিতে পারবেন ব্যবহারকারীরা।

Ultraviolette Supernova Charger

Ultraviolette Supernova Charging Station in India

আলট্রাকোয়ালিটির চার্জিং স্টেশন গুলিকে দুটি বিকল্পের সঙ্গে সুসজ্জিত করা হয়েছে। 6kW ক্ষমতার সুপারনোভা এবং 12kW ক্ষমতার সুপারনোভা প্লাস। প্রতিটি চার্জিং স্টেশনে দুটি প্লাগ রয়েছে যা F77 এর ব্যাটারি এক ঘন্টারও কম সময়ের মধ্যে প্রায় 80 শতাংশ পর্যন্ত চার্জ করতে পারবে। সংস্থার তরফে দাবি করা হচ্ছে, এটি বুস্ট চার্জারের চেয়েও অনেক দ্রুত চার্জ করতে পারবে ই-বাইক। বর্তমানে মহারাষ্ট্র, কর্ণাটক এবং তামিলনাড়ু এই তিনটি প্রধান রাজ্যে ইতিমধ্যেই প্রতিষ্ঠিত 10 টি স্টেশন সহ ভারত জুড়ে শতাধিক চার্জিং স্টেশন স্থাপনের পরিকল্পনা রয়েছে এই সংস্থার। এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE