whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Top 10 Cars Sold In March: মার্চে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে এই ১০টি গাড়ি, রইল তালিকা

Top 10 Cars Sold In March: বর্তমানে গাড়ি কেনার প্রবণতা বাড়ছে। ব্যস্ততা প্রতিযোগিতা যত বেড়েছে ততই নিজের গন্তব্যে পৌঁছাতে মানুষ ভরসা রাখছেন নিজের গাড়ির উপর। কিন্তু কোন গাড়ি কোম্পানির উপর…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Top 10 Cars Sold In March: বর্তমানে গাড়ি কেনার প্রবণতা বাড়ছে। ব্যস্ততা প্রতিযোগিতা যত বেড়েছে ততই নিজের গন্তব্যে পৌঁছাতে মানুষ ভরসা রাখছেন নিজের গাড়ির উপর। কিন্তু কোন গাড়ি কোম্পানির উপর সব থেকে বেশি ভরসা রেখেছেন আমজনতা? ২০২৩ এর আর্থিক বছরের শেষে অর্থাৎ ২০২৪ সালের মার্চ মাসে সেই তথ্য উঠে এসেছে। কোন কোম্পানি এগিয়ে গেল এই প্রতিযোগিতায়? তথ্য কি বলছে? দেখে নেওয়া যাক।

whatsapp logo
Advertisements

মার্চ মাসটি গাড়ি নির্মাতাদের জন্য ভাগ্য পরীক্ষার সময় ছিল। জানা যাচ্ছে ২০২৪ সালের মার্চ মাসে ভারতীয় বাজারে মোট ৩.৭ লক্ষ যাত্রীবাহী গাড়ি বিক্রি হয়েছে। যা 10% YoY বৃদ্ধিতে সহায়ক হয়েছে। কিন্তু এই তালিকায় সবথেকে বিক্রিত হওয়া গাড়ি কোনটি? রইল মার্চ মাসে বিক্রি হওয়া সেরা ১০ গাড়ির তালিকা।

Advertisements

Top 10 Cars Sold In March

২০২৪ সালে মার্চ মাসে Tata Punch ভারতের সর্বাধিক বিক্রিত গাড়ি হিসেবে আবির্ভূত হয়েছে। 17547টি গাড়ি বিক্রি হয়েছে Tata Punchএর। যেখানে 2023এ এর সংখ্যা ছিল 10,894 টাকা। এরপরে দ্বিতীয় সেরা বিক্রেতা হিসাবে নাম কেড়েছে Hyundai Creta. ২০২৪ সালে মার্চ মাসে 16458টি গাড়ি বিক্রি হয়েছে।

ভারতের সাধারণত দ্বিতীয় স্থানে থাকে Maruti তবে এবার Maruti Wagon R তৃতীয় স্থানে এসছে। এই বছরের মার্চ মাসে এর 16368 টি গাড়ি বিক্রি হয়েছে। যা পূর্ব বছরের তুলনায় কম। এটি মারুতি সুজুকি সবথেকে বেশি বিক্রিত গাড়ি ও ছিল।

এই প্রবণতা প্রমাণ করছে বর্তমানে SUV গাড়ির বিক্রি বাড়ছে। তবে Maruti এর বেশ কিছু গাড়ি তালিকায় নাম কেড়েছে। এরমধ্যে চতুর্থ স্থানে রয়েছে Maruti Dzire, পঞ্চমে আছে Maruti Swift, ষষ্ঠে Maruti Baleno. অষ্টম ও নবমেও রয়েছে Marutir গাড়ি তবে Maruti Dzire ও Maruti Ertiga বাদে সব Maruti এর বাকি গাড়ির YoY ড্রপ করেছে। বরং Maruti Ertiga গাড়ির YoY গ্রোথ লক্ষ্য করা গেছে।

এই তালিকায় সপ্তমে নাম কেড়েছে Mahindra Scorpio আর দশে আছে Tata Nexon. Scorpio গাড়ির দারুন YoY গ্রোথ লক্ষ্য করা গেছে। তবে Tata Nexon এর YoY ড্রপ করেছে।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE