Read In
Whatsapp
Advertisement

হোন্ডা বা হিরো নয়! ভারতের বাজারে সেলসের নয়া রেকর্ড গড়েছে এই কোম্পানির স্কুটার

দুই চাকার ক্ষেত্রে ভারতের বাজারে সুজুকি (Suzuki) এর উপস্থিতি তেমন না থাকলেও তাদের Access স্কুটারের দেদার বিক্রি হয়। সদ্যই দেশের অন্দরে নতুন রেকর্ড গড়েছে স্কুটারটি। Suzuki Access 125 স্কুটারটির ইতিহাসও…

Published By: Ritwik | Published On:
Advertisements

দুই চাকার ক্ষেত্রে ভারতের বাজারে সুজুকি (Suzuki) এর উপস্থিতি তেমন না থাকলেও তাদের Access স্কুটারের দেদার বিক্রি হয়। সদ্যই দেশের অন্দরে নতুন রেকর্ড গড়েছে স্কুটারটি। Suzuki Access 125 স্কুটারটির ইতিহাসও ভারতে বহুদিনের। সেই 2007 সালে এটির লঞ্চ হয়, তারপর থেকেই স্কুটারের জনপ্রিয়তা বেড়েই চলেছে।

Advertisements

বাজারে হোন্ডা সহ একাধিক কোম্পানির স্কুটার বেশ বিখ্যাত হলেও সুজুকি এখনো এই মার্কেটে বেশ টিকে রয়েছে। access স্কুটারটি মোট 3টি ভ্যারিয়েন্টে বিক্রি হয়। যেগুলি হলো স্ট্যান্ডার্ড, স্পেশাল এডিশন এবং রাইড কানেক্ট এডিশন। যার দাম শুরু হয় 79,400 থেকে 89,500 টাকা (সমস্ত দাম Ex-Showroom Price)। বিভিন্ন ফিচার অনুযায়ী গাড়ি তিনটির দাম আলাদা আলাদা।

#Recommended
Honda Activa 6G: TVS Jupiter কে তুড়ি মেরে উড়িয়ে দেবে হোন্ডার নতুন স
মাত্র 11 হাজারেই কিনতে পারেন নতুন Honda Activa 6G! এই নিয়ম জানতেন আপন
মাত্র 11 হাজারেই মিলবে নয়া Honda Activa 6G Limited Edition! জানুন কীভ
মাত্র 11 হাজার টাকাতেই নিয়ে যান Honda Activa 6G Limited Edition, দেখে
উৎসবের মরশুমের আনন্দ দ্বিগুন করতে নিয়ে যান TVS-র দুর্দান্ত স্কুটার, দ
45 কিমি মাইলেজ আর শক্তিশালী ইঞ্জিন তাও 80 হাজারের বাজেটে! কামাল করে দে
125 সিসি ইঞ্জিন সহ দারুণ মাইলেজ দিচ্ছে এই স্কুটার, ফিচার্সে টেক্কা দেব
কখনও ভেবে দেখেছেন স্কুটির চাকা বাইকের থেকে ছোট হয় কেন? এর পেছনে রয়েছে
পুজোর আনন্দ দ্বিগুণ করতে নিয়ে যান TVS-র এই তুখোড় স্কুটার, সস্তায় পা
পুজোর আনন্দ হবে ডবল! মাত্র 10 হাজার দিয়েই বাড়ি নিয়ে আসুন Suzuki-র এ

Suzuki Access 125-এর স্ট্যান্ডার্ড ভার্সনের দাম 79,400 টাকা। সেখানে ড্রাম ব্রেক রয়েছে। যদিও অ্যায় হুইল নিতে গেলে আপনার খরচ বেড়ে হবে 79,600 টাকা। স্ট্যান্ডার্ড ডিস্ক ব্রেক ভেরিয়েন্টের জন্য 83,100 টাকা দিতে হবে আপনাকে। ড্রাম ব্রেক সহ টপ-স্পেক রাইড কানেক্ট এডিশনের দাম 85,500 টাকা এবং ডিস্ক ব্রেক সহ দাম 89,500 টাকা।

সুজুকি অ্যাকসেস গাড়িটি বাজারে 5 মিলিয়ন সেলসের রেকর্ড বানিয়েছে। বিষয়টি নিয়ে সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর কেনিচি উমেদা বলেন, “আজকের অ্যাক্সেস 125 ভারতীয় গ্রাহকদের কথা মাথায় রেখে তৈরি করা সুবিধাজনক বৈশিষ্ট্যের সাথে সম্পূর্ণ সুসজ্জিত।” এছাড়া ভারতে যে 5 মিলিয়ন গাড়ির বিক্রি তাদের কাছে একটি বড় মাইলফলক সেকথাও জানান তিনি। এজন্য ডিলার সহ সমস্ত সহকর্মীদের আন্তরিক কৃতজ্ঞতাও প্রকাশ করেছে তিনি।

Suzuki Access 125 এর ফিচারস : Access 125 এ একটি 124cc SOHC 2-ভালভের One Cylinder ইঞ্জিন রয়েছে। 8bhp ক্ষমতার সাথে 10nm টর্ক উৎপন্ন করে। গাড়িটির BS6 ভার্সন লেটেস্ট E20 জ্বালানিতে (পেট্রোলের সাথে 20% ইথানলের মিশ্রণ) চলতে পারে। অতিরিক্ত সুবিধার মধ্যে রয়েছে LED হেডল্যাম্প, USB সকেট, বড় 21.8 লিটারের বুটস্পেস। তাছাড়া সামনেও র‌্যাক রয়েছে স্টোরেজের জন্য।