whatsapp channel
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Maruti WagonR EV: আর চিন্তা নেই, সবার প্রিয় Maruti WagonR দেবে ২৩০ কিমি মাইলেজ!

Maruti WagonR EV: ভারতের বাজারে যে কয়টি সংস্থার চার চাকা গাড়ি বিক্রি হয় তাদের মধ্যে অন্যতম মারুতি। সবথেকে বেশি বিক্রিত কোম্পানির মধ্যে এর নামই তালিকার প্রথমে আসে। বর্তমানে আমরা সকলেই…

Debosmita Dhar

Debosmita Dhar

Advertisements

Maruti WagonR EV: ভারতের বাজারে যে কয়টি সংস্থার চার চাকা গাড়ি বিক্রি হয় তাদের মধ্যে অন্যতম মারুতি। সবথেকে বেশি বিক্রিত কোম্পানির মধ্যে এর নামই তালিকার প্রথমে আসে। বর্তমানে আমরা সকলেই জানি কি হারে ইলেকট্রিক গাড়ির বাজার বেড়েছে। আর এই ইলেকট্রিক বাজার ধরারও চেষ্টা করছে Maruti.

whatsapp logo
Advertisements

ভারতে মারুতির অন্যতম জনপ্রিয় মডেল WagonR. এই গাড়ির হাত ধরেই ইলেকট্রিক গাড়ির বাজারের দখল নেওয়ার চেষ্টা করছে এই সংস্থা। বেশ কয়েক মাস ধরেই এই খবর সামনে আসছে যে WagonR এর ইলেকট্রিক ভার্সনে নির্মাণ কাজ চলছে। ২০১৮ থেকে মারুতি সুজুকি তাদের অল ইলেকট্রিক ওয়াগনর হ্যাজব্যাকের টেস্টিং চালাচ্ছে। বিভিন্ন রিপোর্টের দাবি করছে এবার ইভি মডেল হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছে WagonR.

Advertisements

আরও পড়ুন: তেলের গন্ধে চলে এই ৫ বাইক! দাম ৫০ হাজারের মধ্যে

Maruti WagonR EV

কোম্পানিটি গত বছর জাপানে অনুষ্ঠিত মোবিলিটি শোতে নতুন EWX কনসেপ্ট মিনি ওয়াগান ইভি প্রদর্শন করেছিল। চলুন জেনে নেওয়া যাক এই গাড়িটি কেমন হতে চলেছে, কী রেঞ্জ থাকতে চলেছে।

Mileage: বিভিন্ন রিপোর্ট থেকে যে তথ্য সামনে এসেছে তাতে আপনি এই বৈদ্যুতিক গাড়িটিকে পুরোপুরি চার্জ করলে ২৩০ কিলোমিটার পর্যন্ত যেতে পারবেন।

আরও পড়ুন: মাত্র ৫০ হাজারে কিনুন Maruti Suzuki WagonR, দেখুন সেরা অফার

এছাড়াও তথ্য পাওয়া গেছে নতুন Maruti WagonR EV তে অনেক হাইটেক বৈশিষ্ট্য দেওয়া হবে যা প্রথমবারের মতো কোনো সেগমেন্টে দেখা যাবে। এর কনসেপ্ট ও ডিজাইন বেশ চমকপ্রদ থাকবে বলেই খবর। এখনো পর্যন্ত আমরা আসন্ন Maruti WagonR EV এর বৈদ্যুতিক সংস্করণের দাম সম্পর্কে কোন তথ্য পাইনি। তবে আশা করা হচ্ছে এর দাম হতে পারে ৮.৫০ লক্ষ টাকা।

About Author
Debosmita Dhar
Debosmita Dhar

আমি দেবস্মিতা ধর। গত তিন বছর ধরে Content Writing কাজের সাথে আমি যুক্ত। লেখালেখির শখ আমার বরাবরই ছিল। কবিতা, গল্পের পাশাপাশি যেকোনো জেনারেল নিউজ লেখায় পারদর্শী। পাঠকদের সামনে প্রয়োজনীয় তথ্য তুলে ধরাই আমার কাজ।

SHARE