Read In
Whatsapp
 Bike News  Car News EV Updates Auto Tips Auto Motive IndustryCeleb's Collection
Advertisement

Low Budget Car: বাইকের দামে কিনুন সস্তার এই গাড়ি, কিভাবে? রইল বিস্তারিত

Low Budget Car: বয়স 18 র গণ্ডি পেরোলেই তরুণ প্রজন্ম ঝুঁকছে বাইকের দিকে। কারোর পছন্দ সাধ্যের মধ্যে বেশি মাইলেজের বাইক তো কেউ আবার শখের বাইক কিনতে গিয়ে খরচ করে দিচ্ছেন…

Additiya Banerjee

Additiya Banerjee

Updated on:

Advertisements

Low Budget Car: বয়স 18 র গণ্ডি পেরোলেই তরুণ প্রজন্ম ঝুঁকছে বাইকের দিকে। কারোর পছন্দ সাধ্যের মধ্যে বেশি মাইলেজের বাইক তো কেউ আবার শখের বাইক কিনতে গিয়ে খরচ করে দিচ্ছেন 1.5 থেকে 2 লাখ টাকা। যদিও বিশেষজ্ঞরা কিন্তু বলছেন, বাইকের তুলনায় গাড়ির সেফটি অনেকটাই বেশি। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো 2 লাখ টাকা খরচ করে বাইক কেনার বদলে কিনে নেওয়া যেতে পারে চার চাকা (Low Budget Car)। এতে এক দিকে যেমন দুর্ঘটনা ঘটার সম্ভাবনা কমবে ঠিক তেমনই কমবে রক্ষণাবেক্ষণ খরচ।

whatsapp logo

Low Budget Car

আবহাওয়া পরিবর্তন হলেই গড়বড় হওয়ার সম্ভাবনা থাকে টু হুইলার। শীত, গ্রীষ্ম, বর্ষা যে কোনো ঋতুতেই বাইক মেরামতি করা ভীষণ প্রয়োজন। এছাড়াও বাইক থেকে সবচেয়ে বেশি দূষণ ছড়ায়। আর দুর্ঘটনা? সেটা তো রয়েছেই। তাই লাখ টাকা খরচ করে বাইক কেনার বদলে চার চাকা কেনার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। আজকাল কমবেশি প্রত্যেকটি কম বাজেটের গাড়িতে মিলছে এয়ার ফিল্টার। টু হুইলার যত দামি হোক না কেন যাত্রীদের নিরাপত্তা কিন্তু সবচেয়ে বেশি রয়েছে গাড়িতেই। কারণ গাড়িতে রয়েছে এয়ার ব্যাগ। যা দুর্ঘটনা ঘটার সময় যাত্রীদের নিরাপত্তা প্রদান করে।

Bike Vs Car

এছাড়াও শখের বাইক কিনতে গিয়ে পকেট থেকে খরচ করতে হয় আনুমানিক প্রায় 2 লাখ টাকা। তবে এত টাকা খরচ করার পরেও কিন্তু খুব একটা ভালো মাইলেজ পাওয়া যায় না বাইকে। আর সে কারণেই লাখ টাকা খরচ করে বাইক কেনার তুলনায় চার চাকা অনেকটাই ভালো। এতে নানান দিক থেকে মিলবে উপকার। একদিকে যেমন দুর্ঘটনা ঘটার সম্ভাবনা অনেকটাই কমবে। ঠিক তেমনই অতিরিক্ত টাকা খরচ করে পেট্রল কিংবা ডিজেল ধরতে হবে না। এক নজরে দেখে নেওয়া যাক কোন গাড়িটি কেনা যাবে বাইকের বদলে।

Low Budget Car In India

মাত্র 1 থেকে 1.5 লাখ টাকা খরচ করেই কেনা যেতে পারে Maruti Suzuki Alto। অন্যান্য যে কোন চার চাকার তুলনায় এই গাড়ির মাইলেজ অনেকটাই বেশি। এমনকি রক্ষণাবেক্ষণের খরচও কম।এই গাড়ি কিনতে নিকটবর্তী মারুতি শোরুমে যোগাযোগ করুন। সংস্থার তরফ থেকে দাবী করা হয়, 1 লিটার পেট্রোল ভরলে 22 থেকে 25 কিলোমিটার পর্যন্ত যাওয়া যাবে অনায়াসেই। এমনকি সিএনজি মডেলেও রয়েছে এই গাড়ি। তবে হ্যাঁ নতুন নয়, খুব সহজেই 1.5 লাখ টাকা খরচ করে সেকেন্ড হ্যান্ড Maruti Suzuki Alto কিনে নিতে পারেন যে কেউ। এতে রয়েছে 800 সিসি ইঞ্জিন যা 48 বিএইচপি শক্তি এবং 69 এনএম তর্ক উৎপন্ন করতে সক্ষম।

About Author
Additiya Banerjee
Additiya Banerjee

I'm Additiya, I love taking complex ideas and turning them into clear, interesting reads. I've been at it for a few years now, and I'm always learning and growing.

SHARE